বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL-এর ইতিহাসে সবচেয়ে নিঃস্বার্থ খেলোয়াড় কে? জানেন কার নাম বললেন অনিল কুম্বলে

IPL-এর ইতিহাসে সবচেয়ে নিঃস্বার্থ খেলোয়াড় কে? জানেন কার নাম বললেন অনিল কুম্বলে

অনিল কুম্বলে ও ক্রিস গেইল (ছবি-টুইটার)

সবচেয়ে নিঃস্বার্থ খেলোয়াড় কে? এই সব বিষয়ে কথা বলেন IPL-এর কিংবদন্তিরা। লিগের সর্বকালের সেরা খেলোয়াড়রা জিও সিনেমায় উপলব্ধ 'লিজেন্ডস লাউঞ্জ'-এর একটি নতুন পর্বে TATA IPL ‘অল-টাইম GOAT’ নিয়ে আলোচনা করেছিলেন।

মহেন্দ্র সিং ধোনি সম্পর্কে বড় মন্তব্য করলেন আইপিএল কিংবদন্তি সুরেশ রায়না, ক্রিস গেইল, রবিন উথাপ্পা, অনিল কুম্বলে, পার্থিব প্যাটেল এবং স্কট স্টাইরিস। জিও সিনেমার 'লিজেন্ডস লাউঞ্জ শো'-তে আইপিএলের সর্বশ্রেষ্ঠ ইতিহাস নিয়ে আলোচনা করতে গিয়ে এমনটা করেছেন তাঁরা। তাঁরা প্রত্যেকেই বহু খেলোয়াড়ের সম্পর্কে নিজেদের মতামত দেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে সেরা খেলোয়াড় কে? সবচেয়ে নিঃস্বার্থ খেলোয়াড় কে? এই সব বিষয়ে কথা বলেন IPL-এর কিংবদন্তিরা। লিগের সর্বকালের সেরা খেলোয়াড়রা জিও সিনেমায় উপলব্ধ 'লিজেন্ডস লাউঞ্জ'-এর একটি নতুন পর্বে TATA IPL ‘অল-টাইম GOAT’ নিয়ে আলোচনা করেছিলেন।

আরও পড়ুন…. Ind vs NZ 3rd T20I: সিরিজ নির্ণায়ক ম্যাচে নামার আগে শাহরুখের পাঠান দেখে নিজেদের তাতাল মেন ইন ব্লুজ

আসলে মহেন্দ্র সিং ধোনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ১৫টি সিজন খেলেছেন এবং ১৬তমের জন্য প্রস্তুতি নিচ্ছেন। ধোনিকে প্রায়ই নিজের সুবিধা ছেড়ে দলের স্বার্থে কাজ করতে দেখা গিয়েছে। এখন JioCinema-এ একটি ইভেন্ট চলাকালীন, অনিল কুম্বলে, ক্রিস গেইল, রবিন উথাপ্পা, সুরেশ রায়না, স্কট স্টায়ারিস, প্রজ্ঞান ওঝা এবং পার্থিব প্যাটেলকে আইপিএলের সবচেয়ে নিঃস্বার্থ খেলোয়াড় বেছে নিতে দেরি করেনি এবং পুরো প্যানেলের সকলেই ধোনির নাম নেন।

আরও পড়ুন…. ভিডিয়ো: হঠাৎ রেগে গেলেন কোহলি, আশ্রমের ভিতরে ভক্তের ছবি তোলা দেখে চটলেন বিরাট

অনুষ্ঠানের প্যানেলিস্টদের মধ্যে ছিলেন ক্রিস গেইল, সুরেশ রায়না, পার্থিব প্যাটেল, রবিন উথাপ্পা, অনিল কুম্বলে এবং স্কট স্টায়ারিস। এই শো চলাকালীন, যখন এই সমস্ত খেলোয়াড়দের জিজ্ঞাসা করা হয়েছিল আইপিএলের সবচেয়ে নিঃস্বার্থ খেলোয়াড় কে? তারা সকলেই একটাই নাম নিয়ে ছিলেন আর সেই নামটা হল মহেন্দ্র সিং ধোনি।

ধোনি আইপিএলে ২৩৪টি ম্যাচের ২০৬টি ইনিংসে ৩৯.২ গড়ে ৪,৯৭৮ রান করেছেন যার মধ্যে ২৪টি হাফ সেঞ্চুরি রয়েছে। তিনি লিগে ৩৪৬টি চার ও ২২৯টি ছক্কা মেরেছেন। ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস (CSK) দ্বিতীয় সর্বোচ্চ চারবার আইপিএল-এর শিরোপা জিতেছে। বিশ্বের T20 লিগে এখনও ১১ বার ফাইনাল খেলেছে CSK। এর মধ্যে আইপিএলে নয়বার এবং চ্যাম্পিয়ন্স লিগে দুবার ফাইনাল খেলেছে ধোনির চেন্নাই সুপার কিংস।

ধোনির প্রসঙ্গ ছাড়াও যখন কুম্বলে, গেইল, রায়নাদের জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি আইপিএলের সর্বশ্রেষ্ঠ বিদেশী খেলোয়াড় হিসাবে কাকে বিবেচনা করবেন, তখন ক্রিস গেইল তাঁর নিজের নাম জানিয়েছিলেন। গেইল রসিকতা করে বলেন, ‘এটা অবশ্যই আমি। যে কেউ মনে করেন, আপনার বক্সিং গ্লাভস নামিয়ে দিন কারণ আমি তাকে ঘুষি মারতে পারি!’ যাইহোক, খেলোয়াড়দের এই দলটি পরে এবি ডি ভিলিয়ার্স এবং ডেভিড ওয়ার্নারের মতো তারকাদের নাম জানান এবং তারা বলেন এই বিদেশী ক্রিকেটাররা আইপিএল-এ গেইলকে চ্যালেঞ্জ করতে পারেন।

অনিল কুম্বলে সহ পুরো প্যানেল সুরেশ রায়নাকে আইপিএল-এর ইতিহাসে সর্বশ্রেষ্ঠ ভারতীয় ব্যাটসম্যান হিসাবে ঘোষণা করেছিলেন। সেই অবস্থান সম্পর্কে বিশদভাবে স্কট স্টাইরিস বলেছেন, ‘আমি মনে করি আপনার (সুরেশ রায়না) ম্যাচ জেতানোর ক্ষমতা এবং আপনি যেভাবে CSK-কে নেতৃত্ব দিয়েছেন, তাতে আইপিএল-এর ইতিহাসে সর্বশ্রেষ্ঠ ভারতীয় ব্যাটসম্যানের নাম বাছাই করাটা খুব সহজ করে দেয়।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মোহনবাগানের জার্সিকে মধ্যমা! সৌরভ ট্রোল্ড হলে পরম নয় কেন? প্রশ্ন মোহনবাগানীদের ১০০ দিনেরও কম বাকি, এখনও অলিম্পিক্সের টিকিট পায়নি কোনও পুরুষ ভারতীয় কুস্তিগীর পরের সপ্তাহে এমন একটা রাজনৈতিক বিস্ফোরণ হবে যে তৃণমূল সামলাতে পারবে না: শুভেন্দু বিয়ের পিঁড়িতে বসছেন গোবিন্দার ভাগ্নি আরতি সিং, পাত্র কে 'আমার ছেলে যা করেছে…' বলছেন অভিযুক্তের মা, কর্ণাটকে লাভ জেহাদ?হিন্দু তরুণীকে খুন নওয়াদায় অধীর চৌধুরীর প্রচারে TMCর হামলার নিন্দা করলেন দলেরই বিধায়ক ১৯ দিন পর ছেলের বিয়ে! আদৃতকে নিয়ে আবেগঘন বাবা, কী লিখলেন কৌশাম্বির হবু শ্বশুর? বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ Luton Town vs Brentford Live Score, Luton Town 0-0 Brentford EPL 2023

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ কীভাবে বড় স্কোর তুলছে SRH? কামিন্সদের সাফল্যের কৌশল ফাঁস করলেন ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.