বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > 2019 WC হারের জন্য কার্যত কোহলি-শাস্ত্রীকে দুষলেন যুবি
বিজয় শঙ্কর, ঋষভ পন্ত এবং যুবরাজ সিং (ছবি:গেটি ইমেজ)
বিজয় শঙ্কর, ঋষভ পন্ত এবং যুবরাজ সিং (ছবি:গেটি ইমেজ)

2019 WC হারের জন্য কার্যত কোহলি-শাস্ত্রীকে দুষলেন যুবি

  • যুবরাজের মতে, ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে ভারতের সঠিক কৌশলের অভাব ছিল। তার মতে,অনভিজ্ঞ মিডল অর্ডার বিরাট কোহলি ও তার দলকে ভুগিয়েছিল। যুবরাজ সিং বিশ্বাস করেন যে বিজয় শঙ্কর এবং ঋষভ পন্ত যারা আন্তর্জাতিক ক্রিকেটে নতুন ছিলেন তাদের ব্যাটিংয়ের চার নম্বরে রাখা উচিত হয়নি।

ভারতীয় ক্রিকেট দল ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে ধাক্কা খেয়েছিল। ৯-১০ জুলাই ম্যাঞ্চেস্টারে ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে এই বৃষ্টি-বিধ্বস্ত বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল খেলা হয়েছিল। এই ম্যাচে কিউয়িরা টিম ইন্ডিয়াকে ১৮ রানে হারিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে দিয়েছিল। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের লিগ ম্যাচে ভারত শুধুমাত্র ইংল্যান্ডের কাছে হেরেছিল। এত ভালো পারফর্ম করা ভারতীয় দল সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারাতে পারেনি। প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে ভারত হেরে যাওয়ার কারণ জানালেন।

Sports18-এর শো‘হোম অফ হিরো’-তে কথা বলার সময়,যুবরাজ সিং ২০১৯ বিশ্বকাপ থেকে টিম ইন্ডিয়ার ছিটকে যাওয়া নিয়ে প্রশ্ন তোলেন। যুবরাজের মতে, ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে ভারতের সঠিক কৌশলের অভাব ছিল। তার মতে, অনভিজ্ঞ মিডল অর্ডার বিরাট কোহলি ও তার দলকে ভুগিয়েছিল। যুবরাজ সিং বিশ্বাস করেন যে বিজয় শঙ্কর এবং ঋষভ পন্ত যারা আন্তর্জাতিক ক্রিকেটে নতুন ছিলেন তাদের ব্যাটিংয়ের চার নম্বরে রাখা উচিত হয়নি।

এই অনুষ্ঠানে কথা বলার সময় সঞ্জয় মঞ্জরেকরকে একটি যুক্তি দিয়েছিলেন যুবরাজ সিং। তিনি বলেন, ‘আমরা যখন ২০১১ সালে ক্রিকেট বিশ্বকাপ জিতেছিলাম,তখন আমাদের সবার ব্যাট করার জন্য একটি নির্দিষ্ট জায়গা ছিল। কিন্তু ২০১৯ সালেরক্রিকেট বিশ্বকাপে আমি সেটা দেখতে পাইনি।’ যুবরাজ আরও বলেন,‘এটা সুপরিকল্পিত ছিল না। আমরা যখন ২০০৩ সালে ক্রিকেট বিশ্বকাপ খেলেছিলাম, তখন আমার মহম্মদ কাইফ এবং দীনেশ মঙ্গিয়ার ততদিনে ফিফটি-ফিফটি ওয়ানডে ম্যাচ খেলার অভিজ্ঞতা হয়ে গিয়েছিল।’

গত বছর সংযুক্ত আরব আমির শাহিতে টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের আয়োজন করা হয়েছিল। এই বিশ্বকাপে ভাল পারফর্ম করতে না পারায় প্রথম সফর থেকে ছিটকে পড়ে টিম ইন্ডিয়া। আইসিসির শেষআটটিইভেন্টের মধ্যে এই প্রথমবার ভারত প্রাথমিক পর্যায় থেকেই ছিটকে গিয়েছিলেন। যুবরাজ বলেন,‘এই বিশ্বকাপেও আমরা ২০১৯ সালের ভুলের পুনরাবৃত্তি দেখেছি।’ তার মতে, বিশ্বকাপের মতো বড় আসরের জন্য প্রতিটি খেলোয়াড়ের স্থান নির্ধারণ করা উচিত। যুবরাজের মতে, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আমাদের ব্যাটসম্যানরা মিডল অর্ডারে ভাল ব্যাট করে। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে তা করতে পারেননি।

বন্ধ করুন