বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > T20 বিশ্বকাপের আগে IPL-এ অংশ নেবেন বিদেশি ক্রিকেটাররা? আশঙ্কা প্রকাশ ব্রাড হজের
ব্র্যাড হজ।
ব্র্যাড হজ।

T20 বিশ্বকাপের আগে IPL-এ অংশ নেবেন বিদেশি ক্রিকেটাররা? আশঙ্কা প্রকাশ ব্রাড হজের

  • একে করোনা আবহে আইপিএল। তার উপর দেশের হয়ে টি-২০ বিশ্বকাপ রয়েছে আইপিএলের ঠিক পরেই। কী ভাবে বিদেশি ক্রিকেটাররা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এই আসরে অংশ নেবেন, তা নিয়ে সংশয় প্রকাশ করলেন প্রাক্তন তারকা অজি ক্রিকেটার ব্র্যাড হজ।

শুভব্রত মুখার্জি

করোনার প্রভাবে স্থগিত হয়ে যাওয়া আইপিএলের ১৪তম সংস্করণের বাকি খেলাগুলোর সূচি সম্প্রতি বিসিসিআইয়ের তরফে প্রকাশ করা হয়েছে। ১৯ শে সেপ্টেম্বর থেকে শুরু হয়ে আইপিএলের ১৪ তম সংস্করণ শেষ হবে ১৫ ই অক্টোবর। অর্থাৎ তার ঠিক তিনদিন পর থেকেই ১৮ ই অক্টোবর থেকে শুরু হবে আইসিসি আয়োজিত টি-২০ বিশ্বকাপের আসর। এবারের আইপিএলের খেলাগুলো হবে আরব আমীরশাহিতে। আর টি-২০ বিশ্বকাপ ও আয়োজিত হবে আমীরশাহি এবং ওমানে।

একে করোনা আবহে আইপিএল। তার উপর টি-২০ বিশ্বকাপ রয়েছে আইপিএলের ঠিক পরে। কী ভাবে বিদেশি ক্রিকেটাররা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এই আসরে অংশ নেবেন, তা নিয়েই সংশয় প্রকাশ করলেন প্রাক্তন তারকা অজি ক্রিকেটার ব্র্যাড হজ। ১৫ ই অক্টোবর আইপিএলের ফাইনাল হওয়ার পরে বিদেশি ক্রিকেটারদের কারও কারও হাতে তার দেশের হয়ে টি-২০ বিশ্বকাপ খেলার জন্য সময় থাকবে তিনদিন , কারও বা ৯ দিন। তার উপর রয়েছে করোনা আবহে বায়োবাবলের প্রোটোকল মেনে বাধ্যতামূলক কোয়ারেন্টাইন। এমন আবহে চোটের সম্ভাবনাকেও উড়িয়ে দেওয়া যায় না। ফলে বিশ্বকাপ যখন ঘাড়ে কার্যত নিঃশ্বাস ফেলবে সেই সময় আন্তর্জাতিক ক্রিকেট বোর্ডরা তাদের ক্রিকেটারদের আদৌ আইপিএল খেলতে ছাড়বেন কিনা। আইপিএলের ফাইনালে তার দল পৌছালে বিদেশি ক্রিকেটাররা কি করে নিভৃতবাসের নিয়ম পালন করবেন বা সেক্ষেত্রে কোন নিয়ম শিথিল হবে কিনা সেই বিষয়ে কোন স্পষ্ট চিত্র নেই। আর সেই জায়গা থেকে দাড়িয়েই নিজের আশঙ্কার কথা জানিয়েছেন ব্র্যাড হজ।

নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে তিনি টুইট করেছেন ' আইপিএলে বিদেশি ক্রিকেটারদের সংযুক্ত হওয়ার বিষয়টির উপর আমি অধীর আগ্রহে নজর রাখব। কিছু কিছু ক্রিকেটারের হাতে টি-২০ বিশ্বকাপ শুরু হওয়ার আগে এই টুর্নামেন্টে খেললে নিজের দেশের প্রথম ম্যাচের আগে হাতে হয় ৩ অথবা ৯ দিন সময় থাকছে। অত্যন্ত টাইট একটা ক্রীড়াসূচি।'

বন্ধ করুন