বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > পঞ্জাবের বিরুদ্ধে খেলা মন্থর পিচেই রাজস্থান যুদ্ধ, আবার কি স্পিনার বোঝাই করে নামবে KKR?

পঞ্জাবের বিরুদ্ধে খেলা মন্থর পিচেই রাজস্থান যুদ্ধ, আবার কি স্পিনার বোঝাই করে নামবে KKR?

কলকাতা নাইট রাইডার্সের সামনে রাজস্থান রয়্যালস

একই সময়ে, পরাজিত দল এই ম্যাচের পরে সর্বোচ্চ ১৪ ​​পয়েন্টে পৌঁছতে সক্ষম হবে, সেক্ষেত্রে তাদের প্লে অফে যোগ্যতা অর্জনের সম্ভাবনা নগণ্য হয়ে যাবে। এমন পরিস্থিতিতে আজকের ম্যাচে নিজেদের সেরা একাদশ নিয়ে মাঠে নামতে চাইবে কলকাতা ও রাজস্থান।

কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০২৩-এর ৫৬ তম ম্যাচটি আজ অর্থাৎ ১১ মে ইডেন গার্ডেন্সে খেলা হবে। এই ম্যাচটি দুই দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। যে দল আজ কেকেআর বনাম আরআর ম্যাচ জিতবে, তারা প্লে অফে টিকে থাকবে এবং আইপিএল ২০২৩ পয়েন্ট টেবিলের শীর্ষ-চারে-এ থাকবে। একই সঙ্গে টুর্নামেন্টে হেরে যাওয়া দলের যাত্রাও প্রায় শেষ হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। হ্যাঁ, রাজস্থান এবং কলকাতা উভয় দলই যথাক্রমে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম ও ষষ্ঠ স্থানে রয়েছে। এই ম্যাচে যে দল জিতবে তারা ১২ পয়েন্ট পাবে এবং টেবিলের শীর্ষ-চারে এ প্রবেশ করবে।

একই সময়ে, পরাজিত দল এই ম্যাচের পরে সর্বোচ্চ ১৪ ​​পয়েন্টে পৌঁছতে সক্ষম হবে, সেক্ষেত্রে তাদের প্লে অফে যোগ্যতা অর্জনের সম্ভাবনা নগণ্য হয়ে যাবে। এমন পরিস্থিতিতে আজকের ম্যাচে নিজেদের সেরা একাদশ নিয়ে মাঠে নামতে চাইবে কলকাতা ও রাজস্থান।

আরও পড়ুন… কেন আউট দেওয়া হল রোহিতকে? বিতর্কের মাঝে প্রমাণ পেশ করল ব্রডকাস্টাররা

প্রথমেই বলি স্বাগতিক দল কলকাতা নাইট রাইডার্সের কথা। জয়ের হ্যাটট্রিক করতে মরিয়া নীতীশ রানা তার জয়ের কম্বিনেশনে খুব কমই কোনও পরিবর্তন আনবেন। ম্যাচের একদিন আগে, উমেশ যাদবকে পুরো রান-আপ নিয়ে বোলিং করতে দেখা গিয়েছিল, তবে একাদশে তাঁর প্রত্যাবর্তনের সম্ভাবনা ক্ষীণ। আসলে, উমেশ কয়েকটি ম্যাচ আগে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছিলেন, তিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেরও অংশ, তাই বিসিসিআই তাঁকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইবে না।

অন্যদিকে, আমরা যদি রাজস্থান রয়্যালসের কথা বলি, ট্রেন্ট বোল্ট নিগলের কারণে শেষ ম্যাচটি খেলতে পারেননি, আশা করা হচ্ছে যে তিনি আজকের ম্যাচের জন্য ফিট এবং একাদশে তাঁর প্রত্যাবর্তন নিশ্চিত হতে চলেছে। এর বাইরে ইডেন গার্ডেন্সে তিন স্পিনার নিয়ে খেলতে পারে কেকেআর।

আরও পড়ুন… ভিডিয়ো: আম্পায়ার থেকে দর্শক সকলেই অবাক! চোখের পলকেই আউট রাহানে! দেখেছেন কি ললিতের এই ক্যাচ?

তবে সম্ভাব্য একাদশ দেখে নেওয়ার আগে একবার ইডেনের যেই পিচে খেলা হতে পারে তার সম্বন্ধে জেনে নেওয়া যাক। ইডেন গার্ডেন্স আইপিএল ২০২৩-এ একটি হাই-স্কোরিং মাঠ হিসাবে আবির্ভূত হয়েছে। এখানে প্রথম ইনিংসের গড় স্কোর ২০৫ রান। এখানে স্পিনাররা ফাস্ট বোলারদের চেয়ে বেশি সফল হয়েছে এবং তাদের অ্যাকাউন্টে মোট ৩১টি উইকেট নিয়েছে। সেটিও ৮.৪৯ এর ইকোনমি রেটে তারা বল করেছে। একই সময়ে, ১০.৪৭ গড়ে ফাস্ট বোলারদের অ্যাকাউন্টে ২৯টি উইকেট রয়েছে। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার কলকাতা ও রাজস্থানের ম্যাচ চলাকালীন ফের একবার রানের বৃষ্টি দেখা যাবে বলে মনে করা হচ্ছে। এটা সম্ভব যে আরও একবার একটি দল সফলভাবে ২০০ রানের লক্ষ্য তাড়া করে জয় নিবন্ধন করবে। শোনা যাচ্ছে যেই পিচে পঞ্জাবের সঙ্গে কলকাতা ম্যাচ খেলেছিল, সেই পিচেই নাকি বৃহস্পতিবারের ম্যাচও খেলা হবে। সেক্ষেত্রে কি সম্ভাব্য একাদশ বদলাবে নীতীশ রানারা? চলুন দেখে নেওয়া যাক।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশ: রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), জেসন রয়, বেঙ্কটেশ আইয়ার, নীতীশ রানা (অধিনায়ক), রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, শার্দুল ঠাকুর, বৈভব অরোরা/উমেশ যাদব, হর্ষিত রানা, বরুণ চক্রবর্তী। (ইমপ্যাক্ট প্লেয়ার: সুয়শ শর্মা)

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশ: যশস্বী জসওয়াল, জোস বাটলার, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক ও অধিনায়ক), দেবদূত পাডিক্কাল, শিমরন হেতমায়ের, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জাম্পা, সন্দীপ শর্মা, যুজবেন্দ্র চাহাল (ইমপ্যাক্ট প্লেয়ার: রিয়ান পরাগ)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.