বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > MS Dhoni during LSG vs CSK match: এটা তো তোমার শেষ IPL- ড্যানির কথায় এল ধোনির দুসরা, উচ্ছ্বাসে ফেটে পড়ল স্টেডিয়াম

MS Dhoni during LSG vs CSK match: এটা তো তোমার শেষ IPL- ড্যানির কথায় এল ধোনির দুসরা, উচ্ছ্বাসে ফেটে পড়ল স্টেডিয়াম

লখনউয়ে মহেন্দ্র সিং ধোনি। (ছবি সৌজন্যে, আইপিএল ভিডিয়ো)

একানা স্টেডিয়ামে গৌতম গম্ভীরদের দলের বিরুদ্ধে নেমেছে চেন্নাই সুপার কিংস। যথারীতি এবারের আইপিএলের ‘ধর্ম’ মেনে অ্যাওয়ে ম্যাচেও পুরো গ্যালারি হলুদ হয়ে গিয়েছে। তারইমধ্যে ধোনি কিছুটা ইঙ্গিত দিলেন যে আগামী বছর আইপিএলেও তিনি খেলবেন।

এটাই শেষ নয়। আগামী বছরও আইপিএলে ফিরছেন মহেন্দ্র সিং ধোনি। নিজেই সেই কথা বুঝিয়ে দিলেন চেন্নাই সুপার কিংসের (CSK) অধিনায়ক? তেমনই মনে করছেন নেটিজেনদের একাংশ। শুধু নেটিজেনরা নন, ধোনির কথায় আশার আলো দেখল লখনউয়ের একানা স্টেডিয়াম। ধোনির কথা শুনেই উচ্ছ্বাসে ফেটে পড়েন দর্শকরা। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। তবে অনেকের বক্তব্য, এখনই এত খুশিতে ফেটে পড়ার মতো কিছু হয়নি। কারণ ধোনির মাথায় কী চলছে, সেটা কেউ বুঝতে পারেন না। তাই পুরোটাই স্রেফ মাহির 'দুসরা' হিসেবে দেখা উচিত।

বিষয়টি ঠিক কী হয়েছিল?

আজ লখনউয়ের একানা স্টেডিয়ামে গৌতম গম্ভীরদের দলের বিরুদ্ধে নেমেছে সিএসকে। যথারীতি এবারের আইপিএলের ‘ধর্ম’ মেনে অ্যাওয়ে ম্যাচেও পুরো গ্যালারি হলুদ হয়ে গিয়েছে। নিজেদের দলকে ভুলে ইডেন গার্ডেন্স, ওয়াংখেড়ে স্টেডিয়াম বা চিন্নস্বামী স্টেডিয়াম যেভাবে ধোনি মায়াবিকতায় আচ্ছন্ন হয়ে পড়েছিল, একানা স্টেডিয়ামেও সেটার ব্যতিক্রম হয়নি। তারইমধ্যে ধোনিকে বিশেষ সংবর্ধনাও দেওয়া হয়।

সেই আবহের মধ্যে টসের সময় যথারীতি ধোনির দিকে অবসর সংক্রান্ত প্রশ্ন আসে। তবে সরাসরি অবসর নিয়ে প্রশ্ন করেননি সঞ্চালক তথা নিউজিল্যান্ডের প্রাক্তন তারকা ড্যানি মরিসন। বরং কিছুটা আবেগে ভেসে গিয়ে 'এটাই ধোনির শেষ আইপিএল' বলে ফেলেন। আর তাতে ধোনি এমন ‘দুসরা’ করলেন যে গোটা স্টেডিয়াম উচ্ছ্বাসে ফেটে পড়ল। টসের সময় ধোনি এবং মরিসনের কী কী কথা হল, তা দেখে নিন -

১) মরিসন: এটা তোমার দুর্দান্ত কেরিয়ারের শেষ মরশুম। তুমি কতটা উপভোগ করছ?

২) ধোনি: তুমি সিদ্ধান্ত নিয়েছ যে এটা আমার শেষ (আইপিএল) (হাসতে-হাসতে একেবারে)।

৩) মরিসন: তুমি যে ফিরবে, আমি জানতাম। আমি দারুণ লাগছে। (গ্যালারির দিকে তাকিয়ে) ও পরের বছর ফিরছে। ঠিক আছে! ও পরের বছরও খেলতে আসছে।

আরও পড়ুন: LSG vs CSK, IPL 2023 Live: মারাত্মক চাপে লখনউ, ১৫ তম ওভারে ৫ উইকেটে হল ৭৩ রান

ধোনির সেই কথা শুনে উচ্ছ্বাসে ফেটে পড়ে একানা স্টেডিয়াম। এতটাই উচ্ছ্বসিত পড়েন দর্শকরা যেন মনে হচ্ছিল আর দরকার নেই ম্যাচের। যে দলই হারুক বা জিতুক, আজ তাঁদের জিতিয়ে দিয়েছেন ধোনি। কারণ ২০২৪ সালের আইপিএলেও ফিরে আসার ইঙ্গিত দিয়েছেন ‘ক্যাপ্টেন কুল’। তবে অনেকে আবার এখনই আশ্বস্ত পারছেন না। তাঁরা শুধু মনে-মনে প্রার্থনা করছেন, ধোনি যেন আগামী বছরও আইপিএলে খেলেন।

আরও পড়ুন: Dhruv Jurel on MS Dhoni: 'আমায় ধোনি স্যার রান-আউট করেছে, ২০ বছর পরেও গর্ববোধ করব', ঘোর কাটছে না RR তারকার

(IPL 2023: আইপিএল সংক্রান্ত যাবতীয় টাটকা খবর ও আপডেটের জন্য হিন্দুস্তান টাইমস বাংলার স্পেশাল পেজে - ক্লিক করুন এখানে, তাহলেই প্রবেশ করবেন আইপিএলের দুনিয়ায়)

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বন্ধ করুন