বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > কে জিতবে 2021 IPL-এর শিরোপা? কী বললেন প্রাক্তন নাইট অধিনায়ক গৌতম গম্ভীর
গৌতম গম্ভীর ও বিরাট কোহলি (ছবি:আইপিএল)
গৌতম গম্ভীর ও বিরাট কোহলি (ছবি:আইপিএল)

কে জিতবে 2021 IPL-এর শিরোপা? কী বললেন প্রাক্তন নাইট অধিনায়ক গৌতম গম্ভীর

  • গৌতম গম্ভীর জানিয়েছেন যে তিনি চান দিল্লি ক্যাপিটালস অথবা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে কোনও একটি দলের হাতে উঠুক আইপিএল ২০২১ শিরোপা।

চলতি আইপিএল-এর দ্বিতীয় কোয়ালিফায়াররে সোমবার কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এই ম্যাচ নিয়ে নিজের ভবিষ্যদ্বাণী করলেন প্রাক্তন নাইট অধিনায়ক গৌতম গম্ভীর। ইএসপিএনক্রিকইনফোর একটি শো চলাকালীন ভারতের প্রাক্তন ওপেনার নিজের পছন্দের কথা জানান। গৌতম গম্ভীর জানিয়েছেন যে তিনি চান দিল্লি ক্যাপিটালস অথবা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে কোনও একটি দলের হাতে উঠুক আইপিএল ২০২১ শিরোপা। 

তবে গৌতম গম্ভীর, যিনি কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুটি আইপিএল শিরোপা জিতেছিলেন, তিনি চান নাইটরাও জিতুক। কারণ তাঁর মন বলছে কেকেআর জিতবে। তিনি বলেন, ‘আমি চাই KKR জিতুক। আমার মন বলছে KKR কে জিতবে কিন্তু একই সাথে, আমি একটি নতুন বিজয়ীকে দেখতে চাই। তাই আমি মনে করি নতুন বিজয়ী DC বা RCB হতে পারে। আমি একটি নতুন বিজয়ীকে চাই কারণ এটি লিগের জন্য ভালো হবে। এটা হলে প্রতিযোগিতা এবং সকলের জন্য ভালো হবে।’ 

এই বছর যে চারটি দল প্লে-অফে পৌঁছেছে তার মধ্যে কেবল চেন্নাই ও কলকাতার আইপিএল জয়ের অভিজ্ঞতা রয়েছে। এখনও পর্যন্ত চেন্নাই সুপার কিংস (তিনবার) এবং কেকেআর (দুবার) আইপিএল শিরোপা জিতেছে। দিল্লি ক্যাপিটলস আইপিএল ২০২০-এর ফাইনালে ওঠেছিল এবং আরসিবি ট্রফি না জিতলেও তিনবার রানার্স-আপ হয়েছিল।

তবে কলকাতাকে নিয়ে আশা ছাড়ছেন না গৌতম গম্ভীর। তিনি মনে করেন কলকাতা এই ম্যাচ জিতলে ফাইনালেও উঠতে পারবে। গম্ভীর বলেন, ‘হ্যাঁ, কারণ তারা শারজায় খেলছে। তারা শারজাতে তাদের প্রথম প্লে-অফ গেম খেলবে এবং যদি তারা আরসিবিকে পরাজিত করে, তারা তাদের পরবর্তী খেলাটি শারজাতেই খেলবে এবং এটি সম্ভবত তাদের আক্রমণের জন্য উপযুক্ত হবে। তারা শাকিব, নারিন এবং বরুণ চক্রবর্তীদের পেয়েছে এবং তারা তাদের ভারতীয় ব্যাটিং পেয়েছে যা সেই সময়ের জন্য উপযুক্ত। যদি তারা সম্ভবত ১৫০-১৬০ রান করতে পারে, তাহলে তারা লকি ফার্গুসনের সাথে বোলিং লাইনআপ পেয়েছে, যিনি নিজের গতি দিয়ে সেই রান রক্ষা করতে পারবেন।’

বন্ধ করুন