বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > উইলিয়ামসন-সৌরভ-জোফ্রার জার্সি নম্বরের সঙ্গে মিলে গেল Twosday, বিশেষ বার্তা RR-এর

উইলিয়ামসন-সৌরভ-জোফ্রার জার্সি নম্বরের সঙ্গে মিলে গেল Twosday, বিশেষ বার্তা RR-এর

উইলিয়ামসন-সৌরভ-জোফ্রার জার্সি নম্বরের সঙ্গে মিলে গেল ২২-২-২২।

Twosday স্মরণীয় করে রাখতে একটি টুইট করে রাজস্থান রয়্যালস। টুইটে তিনজনের জার্সির ছবি শেয়ার করা হয়েছে। যেখানে আছে কেন উইলিয়ামসনের ২২ নম্বর জার্সি , সৌরভ গঙ্গোপাধ্যায়ের ২ নম্বর জার্সি আর জোফ্রা আর্চারের ২২ নম্বর জার্সি।

কেন উইলিয়ামসন-সৌরভ গঙ্গোপাধ্যায়- জোফ্রা আর্চারের সঙ্গে মিলে গেল মঙ্গলবারের তারিখ। এ দিনের তারিখটা কিন্তু একেবারে আলাদা। অন্য দিনের সঙ্গে এর কোনও মিল নেই। আর সেই বিশেষ তারিখের সঙ্গে যুক্ত হয়ে গেল ক্রিকেটও।

২০২২ সালের ২২ ফেব্রুয়ারি- এই তারিখটা একেবারে আলাদা। এমনটা হয় সাধারণত দীর্ঘ অপেক্ষার পর। যে তারিখ দু'দিক থেকেই পড়তে একই রকম। অঙ্কের বিচারে এই দিন বিরল। কারণ, এই তারিখটা যদি সংখ্যায় লেখা হয়, তা হলে দাঁড়ায় ২২-২-২২। এই ধরনের সংখ্যাকে প্যালিনড্রোম সংখ্যা বলা হয়। এই প্যালিনড্রোম এফেক্ট এবার ক্রিকেটেও এল। সেটা উস্কে দিল রাজস্থান রয়্যালস।

Twosday স্মরণীয় করে রাখতে একটি টুইট করে রাজস্থান রয়্যালস। টুইটে তিনজনের জার্সির ছবি শেয়ার করা হয়েছে। যেখানে আছে কেন উইলিয়ামসনের ২২ নম্বর জার্সি , সৌরভ গঙ্গোপাধ্যায়ের ২ নম্বর জার্সি আর জোফ্রা আর্চারের ২২ নম্বর জার্সি। অর্থাৎ মঙ্গলবারের তারিখটাকে জার্সির নম্বরের মাধ্যমে ফুটিয়ে তুলেছে রাজস্থান রয়্যালস।

পোস্টে মাত্র একজন ভারতীয় প্লেয়ারের জার্সি থাকায় অনেকে কটাক্ষ করেছেন রাজস্থান রয়্যালসকে। আরও উল্লেখযোগ্য বিষয় যে তিন জন প্লেয়ারের জার্সি তারা টুইটারে দিয়েছে, বর্তমানে তাঁরা সেই দলে খেলেন না।

এই প্যালিনড্রোম দিন নিয়ে টুইট করেছে কলকাতা নাইট রাইডার্সও। অক্ষয় কুমারের একটি মিম শেয়ার করে ক্যাপশনে লেখা হয়েছে, ‘হ্যাপি টু’স ডে।’

মুম্বই ইন্ডিয়ান্স বাকিদের থেকে আলাদা টুইট করেছে। রোহিত শর্মা ও জসপ্রীত বুমরাহকে কুর্নিশ জানিয়ে টুইটে লেখা হয়েছে, ‘টু প্লেয়ারস হু আর টু গুড টু বি ট্রু দ্যাট উই হ্যাড টু অ্যাপ্রিসিয়েট দেম অন টু’স ডে।’

এখনও আইপিএল খেলতে প্লেয়াররা মাঠে নামেনি। তবু ফ্র্যাঞ্চাইজি টিমগুলো সোশ্যাল মিডিয়া প্রোফাইলে আইপিএল নিয়েই মেতে রয়েছে। বিভিন্ন সময়ে টুইটার বা ইনস্টাগ্রামে নানা আপডেট পোস্ট করতে থাকে তারা। ফলে এই বিশেষ দিনটিকে স্মরণীয় রাখতে বিশেষ পোস্ট করতে কেউ পিছপা হয়নি।

বন্ধ করুন