বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > Women's T20 Challenge: সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরি, জেমিমার রেকর্ড ভাঙলেন শেফালি
ঝোড়ো হাফ-সেঞ্চুরি শেফালির। ছবি- বিসিসিআই।

Women's T20 Challenge: সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরি, জেমিমার রেকর্ড ভাঙলেন শেফালি

  • হরমনপ্রীতদের বিরুদ্ধে মেয়েদের মিনি IPL-এর ইতিহাসে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়েন শেফালি বর্মা।

শুরু থেকেই ঝোড়ো ব্যাটিংয়ের জন্য পরিচিত শেফালি বর্মা। বড় শট নেওয়ার ক্ষমতার জন্য ইতিমধ্যেই ক্রিকেটবিশ্বে পরিচিত হয়ে উঠেছেন ১৮ বছর বয়সী ভারতীয় ওপেনার। শেফালির ধ্বংসাত্মক মেজাজের আরও একবার পরিচয় মিলল চলতি ওমেনস টি-২০ চ্যালেঞ্জে। টুর্নামেন্টের ইতিহাসে দ্রুততম হাফ-সেঞ্চুরির সর্বকালীন রেকর্ড গড়লেন তিনি।

পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সুপারনোভাসের বিরুদ্ধে ভেলোসিটির হয়ে মাত্র ৩০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন শেফালি। এখনও পর্যন্ত ওমেনস টি-২০ চ্যালেঞ্জের ইতিহাসে সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরির রেকর্ড এটি।

এই নিরিখে শেফালি পিছনে ফেলে দেন জেমিমা রডরিগেজের নজির। ২০১৯ সালে ভেলোসিটির বিরুদ্ধে জেমিমা ৩১ বলে হাফ-সেঞ্চুরি করেছিলেন। সেবছর ভেলোসিটির বিরুদ্ধেই ৩৪ বলে হাফ-সেঞ্চুরি করেন হরমনপ্রীত কউর। আপাতত সেটি ওমেনস টি-২০ চ্যালেঞ্জের ইতিহাসে দ্রুততম হাফ-সেঞ্চুরির তালিকায় তৃতীয় স্থানে জায়গা করে নেয়।

আরও পড়ুন:- IPL 2022: পরপর ২টি ম্যাচই জিততে পারেনি পঞ্জাব, ভালো দল গড়েও ধারাবাহিকতার অভাবেই ভুগতে হল মায়াঙ্কদের

ভারতের বাইরের আন্তর্জাতিক ক্রিকেটারদের মধ্যে ওমেনস টি-২০ চ্যালেঞ্জে সব থেকে কম ৩৭ বলে হাফ-সেঞ্চুরি করেছেন শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু। সার্বিক তালিকায় সেটি চার নম্বরে রয়েছে। স্মৃতি মন্ধনা ২০২০ সালে সুপারনোভাসের বিরুদ্ধে ৩৮ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন।

গুজরাট টাইটানস বনাম রাজস্থান রয়্যালস আইপিএল ২০২২-এর প্রথম কোয়ালিফায়ার ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

উল্লেখ্য, সুপারনোভাস বনাম ভেলোসিটি ম্যাচে শেফালির আগে ৪২ বলে হাফ-সেঞ্চুরি করেন হরমনপ্রীত কউর। তিনি ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৫১ বলে ৭১ রান করে আউট হন। শেফালি ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৫১ রান করে মাঠ ছাড়েন।

বন্ধ করুন