বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL থেকে হঠাৎ-ই সরে দাঁড়ালেন ইংল্যান্ডের তিন ক্রিকেটার, আসল কারণটা কি জানেন?
আইপিএল থেকে সরে দাঁড়ালেন ক্রিস ওকস, দাওয়িদ মালান এবং জনি বেয়ারস্টো।
আইপিএল থেকে সরে দাঁড়ালেন ক্রিস ওকস, দাওয়িদ মালান এবং জনি বেয়ারস্টো।

IPL থেকে হঠাৎ-ই সরে দাঁড়ালেন ইংল্যান্ডের তিন ক্রিকেটার, আসল কারণটা কি জানেন?

  • দেশের প্রতি নিজেদের দায়িত্ব সঠিক ভাবে পালন করার জন্য নাকি আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন ক্রিস ওকস, ডেভিড মালান এবং জনি বেয়ারস্টো। তবে এটাই কি আসল কারণ?

দেশের দায়িত্ব পালন করার জন্য নাকি আইপিএল থেকে সরে দাঁড়াচ্ছেন ক্রিস ওকস, ডেভিড মালান এবং জনি বেয়ারস্টো। প্রায় ছ' বছর পর ওকস টি-টোয়েন্টি দলে ফিরেছে। তাই তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে নজর দিতে চান। মালান আবার ইংল্যান্ডের হয়ে অ্যাসেজ সিরিজ নিয়ে এখন থেকেই ভাবনাচিন্তা শুরু করেছেন। বেয়ারস্টো আবার ঠাঁসা ক্রীড়াসূচির কারণে আইপিএল থেকে নাম তুলে নিয়েছেন বলে জানিয়েছেন।

তবে সত্যি কি এটাই আসল কারণ? একটি রিপোর্ট অনুযায়ী ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হওয়ার কারণেই নাকি ব্যাপক ক্ষুব্ধ ব্রিটিশ ক্রিকেটাররা। দ্য সান-এ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ব্রিটিশ ক্রিকেটারদের দাবি, অনেক ভারতীয় ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফই নাকি হোটেলের বাইরে ঘুরে বেড়িয়েছেন। অথচ তাঁদের কোয়ারেন্টাইনে থাকার কথা ছিল। দু'জনকে আবার ডিপার্টমেন্টাল স্টোরেও ঘুরতে দেখা গিয়েছে। একজন ফটোশ্যুট করতে বেরিয়েছিলেন। এর সঙ্গে আবার বাসের পরিবর্তে ট্রেনে করে লন্ডন থেকে ম্যাঞ্চেস্টারে গিয়েছিল ভারতীয় দল। তা ছাড়া রবি শাস্ত্রী এবং বিরাট কোহলির বই প্রকাশ অনুষ্ঠানে যাওয়া নিয়ে বিতর্ক তো রয়েছেই। তাই ভারতীয় শিবিরে করোনা হানা দেওয়ার দায়টাও তাদের উপরেই বর্তায় বলে দাবি ব্রিটিশ ক্রিকেটারদের। আর সেই কারণেই ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হয়েছে বলে মনে করছেন তাঁরা। আর এই বিষয়টা কিছুতেই মেনে নিতে পারছেন না ব্রিটিশ ক্রিকেটাররা। অনেকেরই দাবি, এই ঘটনার প্রতিবাদেই আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন ইংল্যান্ডের তিন ক্রিকেটার। দেশের প্রতি দায়িত্ব পালনের দাবি নেহাৎ-ই অজুহাত।

ওকস দিল্লি ক্যাপিটালসের জার্সিতে খেলছিলেন। মালান আবার কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে খেলছিলেন। আর বেয়ারস্টো সানরাইজার্স হয়াদরাবাদের হয়ে খেলছিলেন। বেন স্টোকস এবং জোস বাটলার ব্যক্তিগত কারণে অনেক আগেই আইপিএল থেকে সরে দাঁড়িয়েছিলেন। জোফ্রা আর্চারের আবার চোটের কারণে তিনি এই মরশুমে কোনও ক্রিকেট টুর্নামেন্টই খেলবে পারবেন না। তবে এঁদের ছাড়াও ইংল্যান্ডের আরও ১০ জন ক্রিকেটার আইপিএলে অংশ নেবেন। সেই তালিকায় রয়েছেন মইন আলি, স্যাম কুরান, টম কুরান, জর্জ গার্টন, ইয়ন মর্গ্যান, ক্রিস জর্ডন, আদিল রশিদ, লিয়াম লিভিংস্টোন এবং জেসন রয়।

বন্ধ করুন