বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > Women's T20 Challenge: ফের চ্যাম্পিয়ন সুপারনোভাস, দীপ্তিদের হারিয়ে ট্রফি জয়ের হ্যাটট্রিক হরমনপ্রীতদের

Women's T20 Challenge: ফের চ্যাম্পিয়ন সুপারনোভাস, দীপ্তিদের হারিয়ে ট্রফি জয়ের হ্যাটট্রিক হরমনপ্রীতদের

চ্যাম্পিয়ন সুপারনোভাস। ছবি- বিসিসিআই।

ওমেনস টি-২০ চ্যালেঞ্জের উত্তেজক ফাইনালে দীপ্তি শর্মার নেতৃত্বাধীন ভেলোসিটিকে পরাজিত করে হরমনপ্রীত কউরের সুপারনোভাস। লিগের ম্যাচে সুপারনোভাসকে হারিয়েছিল ভেলোসিটি। হরমনপ্রীতরা বদলা নিলেন ফাইনালে।

আগামী বছর শুরু হবে মেয়েদের পূর্ণাঙ্গ আইপিএল। সুতরাং, এটাই ওমেনস টি-২০ চ্যালেঞ্জের শেষ মরশুম। শেষ মরশুমের খেতাবি লড়াইয়ে ভেলোসিটিকে শেষ বলের থ্রিলারে পরাজিত করে সুপারনোভাস। সেই সুবাদে ট্রফি জয়ের হ্যাটট্রিক করে তারা।

চারটি মরশুমের মধ্যে এই নিয়ে তিনবার ওমেনস টি-২০ চ্যালেঞ্জের ট্রফি হাতে তোলেন সুপারনোভাসের ক্যাপ্টেন হরমনপ্রীত কউর। এই নিয়ে দ্বিতীয়বার ভেলোসিটিকে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়।

পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে সুপারনোভাস। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬৫ রান তোলে। দিয়েন্দ্রা ডটিন দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেন। যদিও হাফ-চান্স মিলিয়ে অন্তত তিনটি ক্যাচ পড়ে তাঁর।

ডটিন ১টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৬২ রান করে মাঠ ছাড়েন। ক্যাপ্টেন হরমনপ্রীত ১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৪৩ রান করেন। এছাড়া প্রিয়া পুনিয়া ২৮, পূজা বস্ত্রকার ৫, সোফি একলেস্টোন ২, সুনে লুস ৩ ও হার্লিন দেওয়ল ৭ রান করে আউট হন। অ্যালানা কিং ৬ রান করে নট-আউট থাকেন।

আরও পড়ুন:- IPL 2022 Final: এআর রহমান-রণবীরের জমজমাট সমাপ্তি অনুষ্ঠানের পরে শুরু হবে ম্যাচ, কবে-কখন-কোথায় দেখবেন আইপিএল ফাইনাল?

ভেলোসিটির হয়ে কেট ক্রস, দীপ্তি শর্মা ও সিমরন বাহাদুর ২টি করে উইকেট দখল করেন। ১টি উইকেট নেন আয়াবঙ্গা খাকা। উইকেট পাননি স্নেহ রানা ও রাধা যাদব।

জবাবে ব্যাট করতে নেমে ভেলোসিটি ২০ ওভারে ৮ উইকেটে ১৬১ রানে আটকে যায়। ৪ রানের সংক্ষিপ্ত ব্যাবধানে ম্যাচ জিতে তৃতীয়বার চ্যাম্পিয়ন হয় হরমনপ্রীতের সুপারনোভাস। লড়াকু হাফ-সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারেননি লরা উলভার্ট। তিনি ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪০ বলে ৬৫ রান করে নট-আউট থাকেন।

এছাড়া ভেলোসিটির হয়ে শেফালি বর্মা ১৫ ও যস্তিকা ভাটিয়া ১৩ রান করে আউট হন। গত ম্যাচে ২৫ বলে হাফ-সেঞ্চুরি করা কিরণ নভগির এই ম্যাচে ১৩ বলে শূন্য রানে সাজঘরে ফেরেন। খাতা খুলতে পারেননি রাধা যাদবও। ৬ রান করেন চানথাম। ক্যাপ্টেন দীপ্তি ২ ও স্নেহ রানা ১৫ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- Women's T20 Challenge: একটাই লক্ষ্য নিয়ে মাঠে নামেন, ধোনির মতো ছক্কা মারবেন, সব রেকর্ড ভেঙে চুরমার করলেন কিরণ নভগির

কেট ক্রস ১৩ রানের যোগদান রাখেন। সিমরন বাবাদুর ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১০ বলে ২০ রান করে নট-আউট থেকে যান। জয়ের জন্য শেষ ৪ ওভারে ৬১ রান দরকার ছিল ভেলোসিটির। শেষ ২ ওভারে দরকার ছিল ৩৪ রান। শেষ বলে ছক্কা মারলেই ম্যাচ জিতে যেত তারা। তবে শেষ বলে ১ রানের বেশি সংগ্রহ করতে পারেননি সিমরন।

সুুপারনোভাসের হয়ে বল হাতে ৩টি উইেকট নেন অ্যালানা কিং। ২টি করে উইকেট নেন সোফি একলেস্টোন ও দিয়েন্দ্রা ডটিন। ১টি উইকেট নেন পূজা বস্ত্রকার। ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম্যান্স উপহার দিয়ে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ডটিন। সিরিজ সেরার পুরস্কারও জিতেছেন তিনিই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মোহনবাগানের জার্সিকে মধ্যমা! সৌরভ ট্রোল্ড হলে পরম নয় কেন? প্রশ্ন মোহনবাগানীদের ১০০ দিনেরও কম বাকি, এখনও অলিম্পিক্সের টিকিট পায়নি কোনও পুরুষ ভারতীয় কুস্তিগীর পরের সপ্তাহে এমন একটা রাজনৈতিক বিস্ফোরণ হবে যে তৃণমূল সামলাতে পারবে না: শুভেন্দু বিয়ের পিঁড়িতে বসছেন গোবিন্দার ভাগ্নি আরতি সিং, পাত্র কে 'আমার ছেলে যা করেছে…' বলছেন অভিযুক্তের মা, কর্ণাটকে লাভ জেহাদ?হিন্দু তরুণীকে খুন নওয়াদায় অধীর চৌধুরীর প্রচারে TMCর হামলার নিন্দা করলেন দলেরই বিধায়ক ১৯ দিন পর ছেলের বিয়ে! আদৃতকে নিয়ে আবেগঘন বাবা, কী লিখলেন কৌশাম্বির হবু শ্বশুর? বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ Luton Town vs Brentford Live Score, Luton Town 0-0 Brentford EPL 2023

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ কীভাবে বড় স্কোর তুলছে SRH? কামিন্সদের সাফল্যের কৌশল ফাঁস করলেন ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.