বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > Women's T20 Challenge: ফের চ্যাম্পিয়ন সুপারনোভাস, দীপ্তিদের হারিয়ে ট্রফি জয়ের হ্যাটট্রিক হরমনপ্রীতদের
চ্যাম্পিয়ন সুপারনোভাস। ছবি- বিসিসিআই।

Women's T20 Challenge: ফের চ্যাম্পিয়ন সুপারনোভাস, দীপ্তিদের হারিয়ে ট্রফি জয়ের হ্যাটট্রিক হরমনপ্রীতদের

  • ওমেনস টি-২০ চ্যালেঞ্জের উত্তেজক ফাইনালে দীপ্তি শর্মার নেতৃত্বাধীন ভেলোসিটিকে পরাজিত করে হরমনপ্রীত কউরের সুপারনোভাস। লিগের ম্যাচে সুপারনোভাসকে হারিয়েছিল ভেলোসিটি। হরমনপ্রীতরা বদলা নিলেন ফাইনালে।

আগামী বছর শুরু হবে মেয়েদের পূর্ণাঙ্গ আইপিএল। সুতরাং, এটাই ওমেনস টি-২০ চ্যালেঞ্জের শেষ মরশুম। শেষ মরশুমের খেতাবি লড়াইয়ে ভেলোসিটিকে শেষ বলের থ্রিলারে পরাজিত করে সুপারনোভাস। সেই সুবাদে ট্রফি জয়ের হ্যাটট্রিক করে তারা।

চারটি মরশুমের মধ্যে এই নিয়ে তিনবার ওমেনস টি-২০ চ্যালেঞ্জের ট্রফি হাতে তোলেন সুপারনোভাসের ক্যাপ্টেন হরমনপ্রীত কউর। এই নিয়ে দ্বিতীয়বার ভেলোসিটিকে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়।

পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে সুপারনোভাস। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬৫ রান তোলে। দিয়েন্দ্রা ডটিন দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেন। যদিও হাফ-চান্স মিলিয়ে অন্তত তিনটি ক্যাচ পড়ে তাঁর।

ডটিন ১টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৬২ রান করে মাঠ ছাড়েন। ক্যাপ্টেন হরমনপ্রীত ১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৯ বলে ৪৩ রান করেন। এছাড়া প্রিয়া পুনিয়া ২৮, পূজা বস্ত্রকার ৫, সোফি একলেস্টোন ২, সুনে লুস ৩ ও হার্লিন দেওয়ল ৭ রান করে আউট হন। অ্যালানা কিং ৬ রান করে নট-আউট থাকেন।

আরও পড়ুন:- IPL 2022 Final: এআর রহমান-রণবীরের জমজমাট সমাপ্তি অনুষ্ঠানের পরে শুরু হবে ম্যাচ, কবে-কখন-কোথায় দেখবেন আইপিএল ফাইনাল?

ভেলোসিটির হয়ে কেট ক্রস, দীপ্তি শর্মা ও সিমরন বাহাদুর ২টি করে উইকেট দখল করেন। ১টি উইকেট নেন আয়াবঙ্গা খাকা। উইকেট পাননি স্নেহ রানা ও রাধা যাদব।

জবাবে ব্যাট করতে নেমে ভেলোসিটি ২০ ওভারে ৮ উইকেটে ১৬১ রানে আটকে যায়। ৪ রানের সংক্ষিপ্ত ব্যাবধানে ম্যাচ জিতে তৃতীয়বার চ্যাম্পিয়ন হয় হরমনপ্রীতের সুপারনোভাস। লড়াকু হাফ-সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারেননি লরা উলভার্ট। তিনি ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪০ বলে ৬৫ রান করে নট-আউট থাকেন।

এছাড়া ভেলোসিটির হয়ে শেফালি বর্মা ১৫ ও যস্তিকা ভাটিয়া ১৩ রান করে আউট হন। গত ম্যাচে ২৫ বলে হাফ-সেঞ্চুরি করা কিরণ নভগির এই ম্যাচে ১৩ বলে শূন্য রানে সাজঘরে ফেরেন। খাতা খুলতে পারেননি রাধা যাদবও। ৬ রান করেন চানথাম। ক্যাপ্টেন দীপ্তি ২ ও স্নেহ রানা ১৫ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- Women's T20 Challenge: একটাই লক্ষ্য নিয়ে মাঠে নামেন, ধোনির মতো ছক্কা মারবেন, সব রেকর্ড ভেঙে চুরমার করলেন কিরণ নভগির

কেট ক্রস ১৩ রানের যোগদান রাখেন। সিমরন বাবাদুর ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১০ বলে ২০ রান করে নট-আউট থেকে যান। জয়ের জন্য শেষ ৪ ওভারে ৬১ রান দরকার ছিল ভেলোসিটির। শেষ ২ ওভারে দরকার ছিল ৩৪ রান। শেষ বলে ছক্কা মারলেই ম্যাচ জিতে যেত তারা। তবে শেষ বলে ১ রানের বেশি সংগ্রহ করতে পারেননি সিমরন।

সুুপারনোভাসের হয়ে বল হাতে ৩টি উইেকট নেন অ্যালানা কিং। ২টি করে উইকেট নেন সোফি একলেস্টোন ও দিয়েন্দ্রা ডটিন। ১টি উইকেট নেন পূজা বস্ত্রকার। ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম্যান্স উপহার দিয়ে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন ডটিন। সিরিজ সেরার পুরস্কারও জিতেছেন তিনিই।

বন্ধ করুন