বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > Women's T20 Challenge: ব্যর্থ হরমনপ্রীতের লড়াই, শেফালি-লরার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে রান তাড়া করে রেকর্ড জয় দীপ্তিদের
দাপুটে জয় ভেলোসিটির। ছবি- বিসিসিআই।

Women's T20 Challenge: ব্যর্থ হরমনপ্রীতের লড়াই, শেফালি-লরার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে রান তাড়া করে রেকর্ড জয় দীপ্তিদের

  • টুর্নামেন্টের ইতিহাসে সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়েন শেফালি বর্মা। 

জিতলে ফাইনালের টিকিট নিশ্চিত ছিল হরমনপ্রীত কউরের সুপারনোভাসের। স্কোরবোর্ডে বড় রানও তুলে ফেলে তারা। তবে শেফালি বর্মা ও লরা উলভার্টের জোড়া হাফ-সেঞ্চুরির সুবাদে রান তাড়া করে রেকর্ড জয় তুলে নেয় দীপ্তি শর্মার ভেলোসিটি।

সোমবার ওমেনস টি-২০ চ্যালেঞ্জের প্রথম ম্যাচে ট্রেলব্লেজার্সকে ৪৯ রানের বড় ব্যবধানে হারিয়ে দেয় সুপারনোভাস। মঙ্গলবার টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে সুপারনোভাস ৭ উইকেটে হার মানে ভেসোলিটির কাছে।

পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে সুপারনোভাসকে শুরুতে ব্যাট করতে পাঠায় ভেলোসিটি। প্রথমে ব্যাট করে সুপারনোভাস ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৫০ রান তোলে। অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন হরমনপ্রীত কউর।

জবাবে ব্যাট করতে নেমে ভেলোসিটি ১৮.২ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫১ রান তুলে ম্যাচ জিতে যায়। ১০ বল বাকি থাকতেই ২ পয়েন্ট ঘরে তোলেন দীপ্তিরা।

গুজরাট টাইটানস বনাম রাজস্থান রয়্যালস আইপিএল ২০২২-এর প্রথম কোয়ালিফায়ার ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

সুপারনোভাসের হয়ে হরমনপ্রীত ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৫১ বলে ৭১ রান করেন। এছাড়া তানিয়া ভাটিয়া ৩৬ ও সুনে লুস ২০ রানের যোগদান রাখেন। কেট ক্রস ২৪ রানে ২টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন দীপ্তি শর্মা ও রাধা যাদব।

ভেলোসিটির হয়ে মাত্র ৩০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন শেফালি। টুর্নামেন্টের ইতিহাসে এটিই সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরির রেকর্ড। তিনি ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৫১ রান করে আউট হন। এছাড়া লরা উলভার্ট ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৫১ রান করে নট-আউট থাকেন। দীপ্তি নট-আউট থাকেন ২৫ বলে ২৪ রান করে। ম্যাচের সেরার পুরস্কার জেতেন হরমনপ্রীত।

বন্ধ করুন