বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > Women's T20 Challenge: হেরেও ফাইনালে দীপ্তিরা, রেকর্ড রান তুলে ম্যাচ জিতেও বিদায় নিতে হল মন্ধনাদের

Women's T20 Challenge: হেরেও ফাইনালে দীপ্তিরা, রেকর্ড রান তুলে ম্যাচ জিতেও বিদায় নিতে হল মন্ধনাদের

ম্যাচ হেরেও ফাইনালে উঠল ভেলোসিটি। ছবি- বিসিসিআই।

ওমেনস টি-২০ চ্যালেঞ্জের ফাইনালে হরমনপ্রীতের সুপারনোভাসের মুখোমুখি ভেলোসিটি।

'হার কর জিতনে ওয়ালে কো বাজিগর কহতে হ্যায়'- সুপারহিট এই বলিউডি সংলাপ কোথাও একটা ফিরে এল পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে। তবে বদলে গেল একটা শব্দ। ওমেনস টি-২০ চ্যালেঞ্জের শেষ লিগ ম্যাচের পরে এমনটা বলাই যায় যে, 'হার কর জিতনে ওয়ালে কো ভেলোসিটি কহতে হ্যায়'।

আসলে ট্রেলব্লেজার্সের কাছে ম্যাচ হেরেও চলতি ওমেনস টি-২০ চ্যালেঞ্জের ফাইনালে ওঠে দীপ্তি শর্মার নেতৃত্বাধীন ভেলোসিটি। অন্যদিতে হাই-স্কোরিং ম্যাচে জয় তুলে নিয়েও টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় গতবারের চ্যাম্পিয়ন ট্রেলব্লেজার্সকে।

সুপারনোভাসের কাছে প্রথম ম্যাচে বড় ব্যবধানে পরাজিত হয় ট্রেলব্লেজার্স। অন্যদিকে ভেলোসিটি তাদের প্রথম ম্যাচে সুপারনোভাসকে হারিয়ে দ্বিতীয় ম্যাচে মাঠে নামে। তিন দলের মধ্যে নেট রান-রেট সব থেকে ভালো ছিল হরমনপ্রীতের সুপারনোভাসের। সুতরাং ফাইনালে জায়গা করে নিতে হলে স্মৃতি মন্ধনাদের শুধু জিতলেই চলত না, বরং বড় ব্যবধানে জয় তুলে নিতে হতো।

টস হেরে যখন ট্রেলব্লেজার্স ব্যাট করতে নামে, তখনই তাদের লক্ষ্যটা স্থির হয়ে যায়। ভেলোসিটিকে টপকে ফাইনালে যেতে হলে মন্ধনাদের অন্তত ৩২ রানের ব্যবধানে ম্যাচ জিততে হতো।

আরও পড়ুন:- Women's T20 Challenge: একটাই লক্ষ্য নিয়ে মাঠে নামেন, ধোনির মতো ছক্কা মারবেন, সব রেকর্ড ভেঙে চুরমার করলেন কিরণ নভগির

ট্রেলব্লেজার্স শুরুতে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৯০ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। সুতরাং, ১৫৯ রানে পৌঁছলেই ম্যাচ হেরেও ফাইনাল নিশ্চিত হয়ে যেত দীপ্তি শর্মার ভেলোসিটির। শেষমেশ তারা ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৭৪ রান তোলে। ফলে ম্যাচ হেরেও ফাইনালের টিকিট নিশ্চিত হয়ে যায় ভেলোসিটির।

তিন দলই ২টি করে ম্যাচ খেলে ১টি করে জয় তুলে নেয় এবং ১টি করে ম্যাচে পরাজিত হয়। নেট রান-রেটের নিরিখে ফাইনালে জায়গা করে নেয় সুপারনোভাস ও ভেলোসিটি।

আরও পড়ুন:- Women's T20 Challenge: অভিষেক ম্যাচেই ঝোড়ো হাফ-সেঞ্চুরি, অল্পের জন্য শেফালির রেকর্ড ভাঙা হল না মেঘনার

ট্রেলব্লেজার্সের হয়ে মেঘনা ৭৩, জেমিমা ৬৬, ম্য়াথিউজ ২৭, সোফিয়া ১৯, মন্ধনা ১ ও রিচা অপরাজিত ১ রান করেন। ২টি উইকেট নেন সিমরন বাহাদুর। ১টি করে উইকেট নেন কেট ক্রস, স্নেহ রানা ও আয়াবঙ্গা খাকা।

ভেলোসিটির হয়ে কিরণ নভগির ৬৯, শেফালি ২৯, যস্তিকা ১৯, উলভার্ট ১৭, দীপ্তি ২, সিমরন ১২ ও কেট ক্রস ৬ রান করেন। রাজেশ্বরী ও পুনম ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন রেনুকা, ম্য়াথিউজ, সালমা ও সোফিয়া। ১৬ রানে ম্যাচ জেতে ট্রেলব্লাজার্স।

বন্ধ করুন