বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > 'অশ্বিনের মতো ক্রিকেটারকে আমি দলেই রাখতাম না', বিতর্কিত মন্তব্য সঞ্জয় মঞ্জরেকরের
সঞ্জয় মঞ্জরেকর ও রবিচন্দ্রন অশ্বিন। ছবি- টুইটার।
সঞ্জয় মঞ্জরেকর ও রবিচন্দ্রন অশ্বিন। ছবি- টুইটার।

'অশ্বিনের মতো ক্রিকেটারকে আমি দলেই রাখতাম না', বিতর্কিত মন্তব্য সঞ্জয় মঞ্জরেকরের

  • T20 ক্রিকেটে অশ্বিনকে নিয়ে কথা বলাটাই সময় নষ্ট বলে মনে করছেন মঞ্জরেকর।

শুভব্রত মুখার্জি

সাম্প্রতিককালে বিভিন্ন বিষয়ে বিতর্কিত মন্তব্য করে সংবাদ শিরোনামে উঠে এসেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকর। রবীন্দ্র জাদেজাকে সাম্প্রতিককালে কটাক্ষ করে তাঁর সাথে ঝামেলায় জড়িয়েছিলেন তিনি। এবার ভারতের অন্যতম সফল অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন তিনি। মঞ্জরেকরের বক্তব্য, তাঁর দলে কোনওভাবেই ঠাঁই হতো না অশ্বিনের মতো স্পিনারের।

উল্লেখ্য, ২০১৬ সালে শেষবার ভারতীয় জাতীয় দলের হয়ে টি-২০ খেলার ৫ বছর পরে ফের আসন্ন টি-২০ বিশ্বকাপের ভারতীয় স্কোয়াডে জায়গা পেয়েছেন তিনি। আর তার পরেই এমন তাৎপর্যপূর্ণ এবং বিতর্কিত মন্তব্য করে বসলেন সঞ্জয় মঞ্জরেকর। সঞ্জয়ের বক্তব্য, টি-২০ স্পিনার হিসেবে অশ্বিনের যা দক্ষতা, তাতে তাঁকে নিয়ে আলোচনা করাটাই বৃথা। দলে তাঁকে জায়গা দেওয়া তো দূর অস্ত। বরং অশ্বিনের বদলে তিনি নারিন বা বরুণ চক্রবর্তীর মতো বোলারকে তাঁর দলে জায়গা দেবেন।

কলকাতার কাছে দিল্লি কোয়ালিফায়ার ম্যাচে হেরে আইপিএল থেকে ছিটকে যাওয়ার পরেই সঞ্জয় এমন মন্তব্য করেন। উল্লেখ্য, এই ম্যাচে তাঁর প্রথম তিন ওভারে অশ্বিন যথেষ্ট কৃপণ বোলিং করেন। নিজের ও ম্যাচের শেষ ওভারে তিনি দুই উইকেট তুলে নিলেও একটি হাফ ট্র্যাকার বলে তাঁকে ছয় মেরে কলকাতার জয় নিশ্চিত করেন রাহুল ত্রিপাঠি।

এরপরেই অশ্বিন সম্বন্ধে বলতে গিয়ে সঞ্জয় মঞ্জরেকর জানান, ‘আমরা অশ্বিন সম্বন্ধে কথা বলতে গিয়ে প্রচুর সময় নষ্ট করেছি। টি-২০ বোলার হিসেবে কোনও দলের ক্ষেত্রে বড় শক্তি নন অশ্বিন। আপনি যদি অশ্বিনকে বদলানোরও চেষ্টা করেন তাহলে আমার মনে হয় না সেটা সম্ভব। কারণ শেষ ৫-৭ বছর ধরে ও এমনটাই রয়েছে। আমি টেস্ট বোলার হিসেবে অশ্বিনকে নিয়ে আলোচনা হলে তাঁর সারবত্তা খুঁজে পাই। কারণ, এই ফর্ম্যাটে ও দুর্দান্ত বোলিং করে। ইংল্যান্ডে ওর একটি টেস্টেও না খেলাটা অন্যায়। তবে আইপিএল বা টি-২০ ক্রিকেটে বোলার অশ্বিনের আমার দলে কোনওদিন জায়গা হতো না। আমি নারিন, বরুণ চক্রবর্তী অথবা চাহালের মতো বোলারকে আমার দলে রাখব। তার কারণ, শেষ কয়েক বছরে টি-২০’তে ওদের বোলিং স্টাইল।'

বন্ধ করুন