বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL-এর ১৫ বছরের ইতিহাসে যা হয়নি তা করে দেখালেন ঋদ্ধি, গিল, ডি'কক ও মেয়ার্স

IPL-এর ১৫ বছরের ইতিহাসে যা হয়নি তা করে দেখালেন ঋদ্ধি, গিল, ডি'কক ও মেয়ার্স

ঋদ্ধিমান সাহা ও শুভমন গিল  (IPL Twitter)

দুই দলের চার ওপেনার মিলে করেন মোট ২৯৩ রান। যা আইপিএলের ইতিহাসে নয়া নজির। এদিনের ম্যাচে মোট ৩৯৮ রান উঠেছে। যার প্রায় ৮০ শতাংশ রান করেছেন দুই দলের ওপেনাররা। পরিসংখ্যানের বিচারে যা অত্যন্ত বিরল এক ঘটনা।

শুভব্রত মুখার্জি: আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে রবিবাসরীয় সন্ধ্যায় ৫৬ রানের বিরাট ব্যবধানে হারতে হয়েছে লখনউ সুপার জায়ান্টসকে। যদিও একটা সময়ে মনে হয়েছিল দুই দলের মধ্যে 'কাঁটে কা টক্কর' হতে চলেছে। যতক্ষণ উইকেটে লখনউয়ের দুই ওপেনার টিকে ছিলেন ততক্ষণ ম্যাচে ভালোভাবেই টিকে ছিল লখনউ। তবে ওপেনিং জুটি ভাঙতেই ম্যাচে ধীরে ধীরে পিছতে শুরু করে লখনউ। তবে ম্যাচ হারলেও এই ম্যাচে দুই দলের ওপেনারদের বদান্যতায় তৈরি হয়েছে নয়া নজির। আইপিএলের কোন একটি নির্দিষ্ট ম্যাচে দুই দলের ওপেনাররা সবথেকে বেশি রান করার নজির গড়লেন।

আরও পড়ুন… ধোনি RCB-র ক্যাপ্টেন হলে ৩ বার IPL জিতিয়ে দিত- কোহলিকে কটাক্ষ আক্রমের

একদিকে যখন গুজরাটের হয়ে ঋদ্ধিমান সাহা এবং শুভমন গিল অনবদ্য ইনিংস খেলেন। তখন সুপার জায়ান্টসের হয়ে দুরন্ত শুরু করেন কাইল মেয়ার্স এবং কুইন্টন ডি'কক। গুজরাটের হয়ে ইনিংস ওপেন করে ৪৩ বলে ৮১ রান করেন ঋদ্ধিমান। তাঁর ইনিংসে সাজানো ছিল ১০টি চার এবং চারটি ছয় দিয়ে। অন্যদিকে শুভমন গিল ৫১ বল খেলে ৯৪ রান করে অপরাজিত থাকেন।

আরও পড়ুন… RR vs SRH: স্কোর বোর্ডে ২১৪ রান তুলে জয়পুরের মাঠে ইতিহাস গড়লেন বাটলার-স্যামসনরা

দুজনে মিলে প্রথম উইকেট জুটিতে করেন ১৪২ রান। ১২.২ ওভারে ঋদ্ধিমান সাহা আউট হয়ে যাওয়ার পরে ভাঙে এই জুটি। অন্যদিকে লখনউয়ের কাইল মেয়ার্স ৩২ বলে করেন ৪৮ রান। অপর ওপেনার কুইন্টন ডি'কক ৪১ বলে করেন ৭০ রান। দুজনে মিলে ওপেনিং জুটিতে করেন ৮৮ রান। ৮.২ ওভারে রশিদ খানের নেওয়া দুরন্ত ক্যাচে কাইল মেয়ার্সকে, মোহিত শর্মা প্যাভিলিয়নে পাঠালে ভাঙে এই জুটি।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

দুই দলের চার ওপেনার মিলে করেন মোট ২৯৩ রান। যা আইপিএলের ইতিহাসে নয়া নজির। এদিনের ম্যাচে মোট ৩৯৮ রান উঠেছে। যার প্রায় ৮০ শতাংশ রান করেছেন দুই দলের ওপেনাররা। পরিসংখ্যানের বিচারে যা অত্যন্ত বিরল এক ঘটনা। আর এদিনের ম্যাচে দুই দলের পার্থক্যও গড়ে দিয়েছেন গুজরাটের দুই ওপেনারের ব্যাটিং। গুজরাটের ২২৭ রানের জবাবে ১৭১ রানেই আটকে যায় লখনউ। ফলে ৫৬ রানের বিরাট ব্যবধানে ম্যাচ জিতে নেয় হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন গুজরাট টাইটানস দল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘তোমারটা কবে?’ সোহিনীর সঙ্গে ছবি দিতেই বিয়ে প্রশ্নে জেরবার, দীপ্সিতা কী বলছেন? খিচুড়ি থেকে পায়েস, গুরু পূর্ণিমায় এই ৫ পদ গুরুকে নিবেদন করতে চান? রইল রেসিপি Women's Asia Cup 2024: বাংলাদেশের বিরুদ্ধে ৭ উইকেটে জিতল আয়োজক শ্রীলঙ্কা কারও চাকরি যাবে না, বিচারাধীন বিষয় নিয়ে ২১ জুলাইয়ের মঞ্চ থেকে আশ্বাস মমতার বাংলাদেশের অসহায় মানুষ আমাদের দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব: মমতা বিহার-অন্ধ্রের বিশেষ মর্যাদা থেকে নিটকাণ্ড, বাজেটের আগে সর্বদলীয় বৈঠকে এল চর্চায় পুজোর আগে চলে এল ২১শে জুলাই শাড়ি, শহিদ স্মরণে ঢাকের বোল, উদ্দাম নাচ Paris Olympics 2024-এর আগে নীরজ চোপড়ার চোটের কী অবস্থা? বড় আপডেট দিলেন কোচ ‘‌উত্তরবঙ্গের সব আসন ২০২৬ নির্বাচনে জিততে হবে’‌, একুশের মঞ্চ থেকে বার্তা জগদীশের ১৫১টি প্রাণ যাওয়ার পর কোটা নিয়ে বড় রায় বাংলাদেশ সুপ্রিম কোর্টের, কী বলল আদালত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.