বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > বুড়ো হাড়ে ভেল্কি দেখিয়ে IPL -এর ইতিহাসে ঋদ্ধিমানের অনন্য নজির

বুড়ো হাড়ে ভেল্কি দেখিয়ে IPL -এর ইতিহাসে ঋদ্ধিমানের অনন্য নজির

অর্ধশতরান করার পরে ঋদ্ধিমান সাহা (ছবি-পিটিআই) (PTI)

আমদাবাদের ২২ গজে বুড়ো হাড়ে ভেল্কি দেখিয়ে নয়া নজির গড়ে ফেললেন তিনি। তাঁর এই পারফরম্যান্সে ভর করে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কেএল রাহুলের বদলে আদৌ ঋদ্ধিমান সাহা সুযোগ পাবেন কিনা তা সময়ই বলবে। তবে আইপিএলের ইতিহাসে কিন্তু এক অনন্য নজির স্থাপন করেছেন তিনি।

শুভব্রত মুখার্জি: মহেন্দ্র সিং ধোনি পরবর্তী অধ্যায়ে নিঃসন্দেহে ভারতীয় সিনিয়র দলের সেরা উইকেট রক্ষকের নাম হতে পারে ঋদ্ধিমান সাহা। ভক্তরা তাঁকে আদর করে 'পাপালি' বলে ডাকেন। একটা সময়ে ভারতীয় সিনিয়র টেস্ট দলের নিয়মিত সদস্য ঋদ্ধিমান সাহা এ দিন কার্যত খুনে মেজাজে ব্যাটিং করলেন আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামের ২২ গজে। সিনিয়র টেস্ট দল থেকে উপেক্ষিত হওয়ার জবাবটা যেন তিনি এ দিন দিলেন ব্যাট হাতে ২২ গজে। লখনউয়ের বোলারদের বেদম পিটুনি খেতে হল ঋদ্ধির হাতে। আর তার সঙ্গে সঙ্গেই তিনি গড়ে ফেললেন এক অনন্য নজির।

আরও পড়ুন… রশিদের ক্যাচের পরেই ম্যাচটা বদলে যায়: ক্রুণালকে কী বললেন হার্দিক পান্ডিয়া?

আমদাবাদের ২২ গজে বুড়ো হাড়ে ভেল্কি দেখিয়ে নয়া নজির গড়ে ফেললেন তিনি। তাঁর এই পারফরম্যান্সে ভর করে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কেএল রাহুলের বদলে আদৌ ঋদ্ধিমান সাহা সুযোগ পাবেন কিনা তা সময়ই বলবে। তবে আইপিএলের ইতিহাসে কিন্তু এক অনন্য নজির স্থাপন করেছেন তিনি।

আরও পড়ুন… RR vs SRH: স্কোর বোর্ডে ২১৪ রান তুলে জয়পুরের মাঠে ইতিহাস গড়লেন বাটলার-স্যামসনরা

এই মুহূর্তে অর্থাৎ ৭ মে ২০২৩ সালে ঋদ্ধিমান সাহার বয়স ৩৮ বছর ১৯৫ দিন। আইপিএলের ইতিহাসে ৩৫ বছর বা তার থেকেও বেশি বয়সি ক্রিকেটারদের মধ্যে দ্রুততম অর্ধশতরান করার নজির গড়লেন তিনি। এদিন আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মাত্র ২০ বলে অর্ধশতরান হাঁকিয়ে এই নজির গড়েছেন তিনি।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

চলতি মরশুমে গুজরাটের হয়ে দ্রুততম অর্ধশতরান করার নজির ও গড়েছেন তিনি। এদিন মাত্র ৪৩ বল খেলে তিনি করেছেন ৮১ রান। তাঁর ইনিংসে এ দিন হাঁকিয়েছেন চারটি লম্বা লম্বা ছক্কা। পাশাপাশি মেরেছেন ১০ টি চার ও।প্রথম উইকেট জুটিতে শুভমন গিলের সঙ্গে জুটিতে তিনি শতরান ও করেছেন। প্রথম উইকেটে ১৪২ রান ওঠার পরে ঋদ্ধিমান সাহা আউট হলে ভাঙে এই জুটি। মাত্র ১২.২ ওভারেই ১৪২ রান ওঠার পরে আউট হন তিনি। আবেশ খানের বলে মারতে গিয়ে প্রেরক মানকড়ের হাতে ক্যাচ দিয়ে আউট হন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest IPL News

বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ কীভাবে বড় স্কোর তুলছে SRH? কামিন্সদের সাফল্যের কৌশল ফাঁস করলেন ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.