বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ভারতীয় দলে সুযোগ পাওয়ার কথা মাথায় রেখে IPL খেলা ঠিক নয়, দাবি সঞ্জু স্যামসনের
সঞ্জু স্যামসন।
সঞ্জু স্যামসন।

ভারতীয় দলে সুযোগ পাওয়ার কথা মাথায় রেখে IPL খেলা ঠিক নয়, দাবি সঞ্জু স্যামসনের

  • রাজস্থান রয়্যালসনের অধিনায়ক হওয়ায় চাপটা অনেক বেশি সঞ্জুর। কারণ বাকি দলগুলোর অধিনায়ক সে অর্থে হেভিওয়েট। ধোনি, কোহলি, রোহিত, উইলিয়ামসনের মতো বড় মাপের ক্রিকেটাররা যখন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি দলকে নেতৃত্ব দিচ্ছেন, তখন ধারে ভারে এঁদের চেয়ে কিছুটা পিছিয়েই রয়েছেন সঞ্জু। আর এটাই তাঁর কাছে আসল চ্যালেঞ্জ।

নিজে এখনও ভারতীয় দলে সে ভাবে সুযোগ পাননি। শ্রীলঙ্কা সফরে শিখর ধাওয়ানের ভারতীয় দলে অবশ্য জায়গা করে নিয়েছিলেন সঞ্জু স্যামসন। খারাপও খেলেননি। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের ধারকাছ দিয়েও শোনা যায়নি তাঁর নাম। তবে এই সব নিয়ে না ভেবে আপাতত আইপিএলেই নিজের সেরাটা দিতে মরিয়া সঞ্জু স্যামসন। ২২ গজে নিজেকে আরও প্রমাণ করতে চান তিনি।

তবে ভারতীয় দলে সুযোগ পাওয়ার কথা মাথায় রেখে আইপিএল খেলতে নামার বিষয়ে তাঁর ঘোর আপত্তি রয়েছে। তিনি আইপিএল খেলার সময়ে নিজের সেরাটা দেওয়া ছাড়া অন্য কিছু ভাবতে রাজি নন। রাজস্থান রয়্যালসনের অধিনায়ক হওয়ায় তাঁর চাপটা অনেক বেশি। কারণ বাকি দলগুলোর অধিনায়ক সে অর্থে হেভিওয়েট। মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি, রোহিত শর্মা, কেন উইলিয়ামসনের মতো বড় মাপের ক্রিকেটাররা যখন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি দলকে নেতৃত্ব দিচ্ছেন, তখন ধারে ভারে এঁদের চেয়ে কিছুটা পিছিয়েই রয়েছেন সঞ্জু। তবে সেটাই তাঁর কাছে আসল চ্যালেঞ্জ।

জেসন হোল্ডারকে এক সাক্ষাৎকার দিতে গিয়ে রাজস্থানের অধিনায়ক বলছিলেন, ‘আইপিএল খেলার সময় জাতীয় দলে সুযোগ পাওয়ার কথা একেবারেই মাথায় রাখা উচিত নয়। এটা বড় ভুল। অনেকেই ভারতীয় দলের নির্বাচন এবং আপনার জায়গা পাওয়া বা না পাওয়া নিয়ে অনেক কথা বলেন, তবে যে ভাল খেলবে, সে ঠিকই সুযোগ পাবে।’ তিনি আরও বলেন, ‘আইপিএলে খেললে পরিচিতি পাওয়া যায়। কারণ এর বড় সংখ্যক দর্শক রয়েছে। তবে আমার পারফরম্যান্স নিয়ে কেউ আমাকে নিয়ে ভালো কথা বলতে পারেন, আবার আমার সমালোচনাও করতে পারেন। এটা এখন সাধারণ একটা বিষয় হয়ে গিয়েছে। তবে বাইরের মানুষ তো নানা কথা বলবেই। আর এটাই কিন্তু ভারতীয় দলের কাছে আসল চ্যালেঞ্জ এবং সাফল্যেরও কারণ।’

রাজস্থান রয়্যালস আইপিএলের প্রথম পর্বে ৭টি ম্যাচ খেলে তিনটি ম্যাচ জিতেছে। চারটি ম্যাচ হেরেছে। রয়েছে লিগ তালিকার পাঁচে।

বন্ধ করুন