বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > WTC Final: বিশ্রামের বালাই নেই, মঙ্গলবারই জাতীয় দলের সঙ্গে ইংল্যান্ডে রওনা দিচ্ছেন কোহলিরা, রোহিতরা কবে যাবেন?

WTC Final: বিশ্রামের বালাই নেই, মঙ্গলবারই জাতীয় দলের সঙ্গে ইংল্যান্ডে রওনা দিচ্ছেন কোহলিরা, রোহিতরা কবে যাবেন?

বিরাট কোহলি ও রবিচন্দ্রন অশ্বিন। ছবি- বিসিসিআই।

IND vs AUS WTC Final: কার্যত আইপিএলের টিম হোটেল থেকেই ব্যাগপত্তর গুছিয়ে মঙ্গলবার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে ইংল্যান্ডে যাচ্ছেন নির্বাচিত ভারতীয় দলের সাতজন ক্রিকেটার। সঙ্গে যাচ্ছেন বাংলার দুই পেসার মুকেশ কুমার ও আকাশ দীপ। 

আইপিএলের লিগ পর্বের খেলা শেষ। শুরু হচ্ছে মহা গুরুত্বপূর্ণ প্লে-অফ উইক। তবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের হ্যাংওভার কাটার আগেই বিরাট কোহলিরা ঢুকে পড়ছেন জাতীয় দলের অন্দরমহলে।

আরসিবির হয়ে খেলার সময়েই বিরাট কোহলির কথায় ইঙ্গিত মিলেছিল যে, তাঁর মাথায় ঘুরছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। প্রথাগত শটের বাইরে উদ্ভাবনী শট না খেলার কারণ হিসেবে তিনি স্পষ্ট জানিয়েছিলেন যে, আইপিএলের ঠিক পরেই তাঁকে টেস্টে ক্রিকেটে মাঠে নামতে হবে। জাতীয় দলের হয়ে তিন ফর্ম্যাটে মাঠে নামেন বলেই ঝুঁকিপূর্ণ শট খেলার প্রবণতা থেকে দূরে থাকেন তিনি।

যদিও আইপিএলের পরে বিশ্রামের বিন্দুমাত্র সময় পাচ্ছেন না কোহলিরা। সবে রবিবার শেষ হয়েছে তাঁদের আইপিএল অভিযান। একদিনের মধ্যে ব্যাগ গুছিয়ে মঙ্গলবারই তাঁরা রওনা হচ্ছে ইংল্যান্ডের উদ্দেশ্যে। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য নির্বাচিত স্কোয়াডের যে সব ক্রিকেটারের আইপিএল অভিযান শেষ হয়েছে লিগ পর্বেই, তাঁরা প্রথম দফায় ইংল্যান্ড উড়ে যাচ্ছেন মঙ্গলবার।

নির্বাচিত স্কোয়াডের মোট ৭ জন ক্রিকেটার রয়েছেন এই তালিকায়, যাঁদের মধ্যে একা জয়দেব উনদাকাট ছাড়া বাকিদের আইপিএল ফ্র্যাঞ্চাইজি প্লে-অফে জায়গা করে নিতে পারেনি। উনাদকাট চোট পাওয়ার পরে লখনউ সুপার জায়ান্টস তাঁর পরিবর্ত ক্রিকেটার দলে নিয়েছে। ফলে তাঁর জাতীয় দলের সঙ্গে ইংল্যান্ডে উড়ে যেতে অসুবিধা নেই। Sportstar-এর খবর অনুযায়ী উমেশ যাদবের সঙ্গে উনাদকাটও এনসিএ থেকে ফিট সার্টিফিকেট হাতে পেয়েছেন।

আরও পড়ুন:- T20 ক্রিকেটে ৫০ টপকানোয় বয়সের থেকেও দ্রুত এগোচ্ছেন গিল, ভেঙে দিলেন বাবর-শেহজাদদের রেকর্ড

মঙ্গলবার ডব্লিউটিসি ফাইনালের জন্য দেশ ছাড়ছেন বিরাট কোহলি (আরসিবি), রবিচন্দ্রন অশ্বিন (রাজস্থান রয়্যালস), অক্ষর প্যাটেল (দিল্লি ক্যাপিটালস), শার্দুল ঠাকুর (কেকেআর), মহম্মদ সিরাজ (আরসিবি), উমেশ যাদব (কেকেআর) ও জয়দেব উনাদকাট (লখনউ সুপার জায়ান্টস)। তাঁদের সঙ্গেই ইংল্যান্ডের বিমান ধরবেন বাংলার তারকা পেসার মুকেশ কুমার, যাঁকে রিজার্ভ প্লেয়ার হিসেবে বেছে রেখেছেন জাতীয় নির্বাচকরা।

এছাড়া তিনজন সাপোর্ট বোলার অনিকেত চৌধরী, আকাশ দীপ ও পৃথ্বীরাজ ইয়ারাকে শুরু থেকেই সঙ্গে নিয়ে যাচ্ছে ভারতীয় দল। চেতেশ্বর পূজারা ইংল্যান্ডেই কাউন্টি ক্রিকেটে ব্যস্ত। তিনি সপ্তাহের শেষের দিকে জাতীয় শিবিরে যোগ দিতে পারেন। মুম্বই ইন্ডিয়ান্স প্লে-অফে পৌঁছে যাওয়ায় ক্যাপ্টেন রোহিত শর্মা এখনই জাতীয় দলে যোগ দিতে পারছেন না। তাঁর অনুপস্থিতিতে কোচ রাহুল দ্রাবিড়ের নজরদারিতে চলবে অনুশীলন।

আরও পড়ুন:- IPL 2023 Final Points Table: নেট রান-রেটের সুবিধা পেল কেবল CSK, দেখুন চলতি আইপিএলের চূড়ান্ত পয়েন্ট টেবিল

ক্যাপ্টেন রোহিত-সহ নির্বাচিত স্কোয়াডের বাকিরা এবং সেই সঙ্গে রিজার্ভে থাকা সূর্যকুমার-রুতুরাজরা আইপিএল ফাইনালের পরে ২৯ মে ইংল্যান্ডে রওনা দেবেন। উল্লেখ্য, আগামী ৭ থেকে ১১ জুন ইংল্যান্ডের ওভালে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামবে টিম ইন্ডিয়া।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য নির্বাচিত ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা (ক্যাপ্টেন), শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, কেএস ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট ও ইশান কিষাণ (উইকেটকিপার)।
স্ট্যান্ড-বাই: মুকেশ কুমার, রুতুরাজ গায়কোয়াড় ও সূর্যকুমার যাদব।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জলে গেল দাসেনের শতরান, ‘৪১৪ রানের’ রুদ্ধশ্বাস ম্যাচে আফ্রিদিদের হারালেন বাবররা আম্পায়ার্স কল নিয়ে কাঁদছে ইংল্যান্ড, এদিকে সেভাবেই ৪ জন ভারতীয় আউট হয়ে হল রেকর্ড সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফলে শবে বরাতের জন্য আজ ব্যাঙ্ক বন্ধ কলকাতা-সহ বাংলায়? মার্চে কোন ৯ দিন ছুটি থাকবে? মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ লাকি কে? ২৬ ফেব্রুয়ারির রাশিফল দেখে নিন ক্যাটের প্রাক্তন প্রেমিক ও স্বামীর মধ্যে এত্ত ভাব! বনশালির পার্টির ভাইরাল দৃশ্য ৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.