বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > W-W-W-1-W-1b- GT-র ইনিংসের শেষ ওভারে ভুবি ধামাকা, ডেথ ওভারে কাঁপুনি ধরালেন তারকা

W-W-W-1-W-1b- GT-র ইনিংসের শেষ ওভারে ভুবি ধামাকা, ডেথ ওভারে কাঁপুনি ধরালেন তারকা

ভুবনেশ্বর কুমার।

২০২৩ আইপিএলে দ্বিতীয় বোলার হিসেবে ভুবনেশ্বর কুমার ৫ উইকেট নেওয়ার নজির গড়লেন।  
  • ভুবি ৪ ওভারে ৩০ রান দিয়ে ৫ উইকেট নেন। যা সানরাইজার্সের তৃতীয় সেরা বোলিং পরিংসখ্যান। ভুবি নিজেই এর আগে ২০১৭-তে ১৯ রানে ৫ উইকেট নিয়েছিলেন, ২০২২-এ উমরান মালিক ২৫ রানে ৫ উইকেট নিয়েছিলেন।
  • আইপিএলে ভুবি দ্বিতীয় বার ৫ উইকেট নিলেন।
  • W-W-W-1-W-1b---- ডেথ ওভারে এর থেকে ভালো বোলিং পরিসংখ্যান কী হতে পারে! ভুবনেশ্বর কুমারের ধামাকায় শেষ ওভারে থরথর করে কেঁপে গেল গুজরাট টাইটান্স। টাইটান্সের ইনিংসের ২০তম ওভারে পড়ল ৪ উইকেট। তার মধ্যে একটি দুরন্ত রানআউট করলেন ভুবি নিজেই। বাকি ৩ উইকেট নিজের পকেটে পুড়লেন। আর দিলেন মাত্র ২ রান। ১৮৮ রানেই থামল টাইটান্সের ইনিংস।

    একটা সময়ে গুজরাট টাইটান্সকে দেখে মনে হয়েছিল ২০০ পার করে বড় ইনিংস গড়বে। কিন্তু সানরাইজার্স হায়দরাবাদের বোলাররা তা হতে দিল না! টাইটান্সকে ১৮৮-তেই থামতে হল। আর এর বড় কৃতিত্ব নিঃসন্দেহে ভুবনেশ্বর কুমারের। তিনি এ দিন ৪ ওভার বল করে ৩০ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন। তার মধ্যে শেষ ওভারে গুজরাটকে একেবারে ল্যাজেগোবরে করে ছাড়লেন ভুবনেশ্বর কুমার।

    প্রথম ওভারের তৃতীয় বলেই ঋদ্ধিমান সাহাকে সাজঘরে ফিরিয়েছিলেন ভুবি। এর পর হার্দিক পাণ্ডিয়াকে কম রানে ফিরিয়ে বড় ধাক্কা দিয়েছিলেন টাইটান্সের ইনিংসে। আর শেষ ওভারে ফেরান শুভমন গিল, রশিদ খান এবং মহম্মদ শামিকে। মাঝে নুর আহমেদকে ডাইরেক্ট থ্রো করে রানআউট করেন।

    আরও পড়ুন: কেন ল্য়াভেন্ডার জার্সি পরে নেমেছেন হার্দিকরা?

    ভুবি এ দিন বেশ কিছু নজিরও গড়েন- ১) ২০২৩ আইপিএলে দ্বিতীয় বোলার হিসেবে ভুবনেশ্বর কুমার ৫ উইকেট নেওয়ার নজির গড়লেন। ২) এ দিন ভুবনেশ্বর কুমার ৪ ওভারে ৩০ রান দিয়ে ৫ উইকেট নেন। যা সানরাইজার্সের তৃতীয় সেরা বোলিং পরিংসখ্যান। ভুবি নিজেই এর আগে ২০১৭-তে ১৯ রানে ৫ উইকেট নিয়েছিলেন, ২০২২-এ উমরান মালিক ২৫ রানে ৫ উইকেট নিয়েছিলেন। ৩) আইপিএলে ভুবি দ্বিতীয় বার ৫ উইকেট নেওয়ার নজির গড়লেন।

    সোমবার টস জিতে গুজরাট টাইটান্সকে ব্যাট করতে পাঠান এডেন মার্করাম। প্রথম ওভারের তৃতীয় বলেই বড় ধাক্কাটা দেন ভুবনেশ্বর কুমার। শূন্য হাতে সাজঘরে ফেরেন ঋদ্ধিমান সাহা। টাইটান্সও তখন রানের খাতা খোলেনি। তবে সেই ধাক্কা সামলে সাই সুদর্শনের সঙ্গে জুটি বাঁধেন শুভমন গিল। দ্বিতীয় উইকেটে তারা ১৪৭ রান করে। এই জুটি যখন খেলছিল, তখন মনে হচ্ছিল ২৩০ মতো করে ফেলবে টাইটান্স।

    আরও পড়ুন: ধোনি কোনও ভাবেই পরের বছর খেলবে না- মাহির ইঙ্গিত দেখেই বড় দাবি ভারতের প্রাক্তনীর

    তবে মার্কো জানসেন সাই সুদর্শনকে সাজঘরে ফেরানোর পরেই ধসে পড়ে টাইটান্সের ব্যাটিং। ৩৬ বলে ৪৭ করে সাই সুদর্শন টি নটরাজনকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। তখন ১৪.১ ওভারে টাইটান্সের স্কোর ২ উইকেটে ১৪৭। সেখান থেকে ২০ ওভারে ১৮৮ রানে পৌঁছতেই আরও ৭ উইকেট হারিয়ে বসল গুজরাটের দল। তবে এ দিন আইপিএলের প্রথম সেঞ্চুরি হাঁকিয়ে ফের নজর কাড়লেন শুভমন গিল। শেষ ওভারে ভুবির বলে আউট হওয়ার আগে তিনি ৫৮ বলে ১০১ রান করে ফেলেছিলেন।

    যে উইকেটে শুভমন-সুদর্শনরা দাপুটে ব্যাটিং করলেন, সেখানেই হার্দিক পাণ্ডিয়া (৮), ডেভিড মিলার (৭), রাহুল তেওয়াটিয়া (৩), রশিদ খান (০), নুর আহমেদ (০), মহম্মদ শামি (০) একেবারে বানের জলেই যেন ভেসে গেলেন। শেষ ৩৫ বলে হয় মাত্র ৪১ রান। পড়ে ৭ উইকেট। এ দিন সানরাইজার্সের ভুবনেশ্বর কুমার একাই গুজরাটের ৫ উইকেট তুলে নেন। এ ছাড়া মার্কো জানসন, ফজলহক ফারুকি, টি নটরাজনরা নেন ১টি করে উইকেট।

    রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

    ময়দান খবর

    Latest News

    কংগ্রেসের সব মুখ্যমন্ত্রী বয়কট করছেন নীতি আয়োগের বৈঠক, স্ট্যালিনের পথেই পাড়ি বার্ষিক আয় ১৫ লাখ হলে কোন আয়কর কাঠামোয় লাভ বেশি? নতুন না পুরনো... বুঝে নিন হিসেব পারিবারিক কারণে প্রেমে বাধা আসতে পারে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ‘‌আমি সফল হবই’‌, প্রথমদিন বিধানসভায় পা রেখেই আত্মবিশ্বাসের কথা শোনালেন মধুপর্ণা ‘‌বিহারের ছেলে হয়ে ভাল লাগছে’‌, আর্থিক প্যাকেজ নিয়ে খুশি তৃণমূল কংগ্রেস সাংসদ ‘একা মা, স্বামী ঠকিয়েছে…’! কবে থেকে ইন্দ্রনীলের সঙ্গে সমস্যা, মুখ খুললেন বরখা ছক্কা মারলেই আউট! ২৩৪ বছরের পুরনো ক্রিকেট ক্লাবে চালু হল ‘গলি ক্রিকেট’-র নিয়ম 'আয়কর ফাঁকির উপায়' বন্ধ হল বাজেটে, জেনে মাথায় হাত পড়তে পারে অনেকের Paris Olympics 2024-এর ম্যাসকট 'দ্য অলিম্পিক ফ্রাইরেজ', চিনে নিন গেমসের প্রতীককে ১৯তলার ব্যালকনি থেকে ঝাঁপিয়ে আত্মহত্যার কথা ভেবেছিল- বিস্ফোরক তথ্য শামির বন্ধুর

    Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.