বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RR vs CSK: জয়পুরে ইতিহাস রাজস্থানের, রেকর্ড রান তুলে ধোনিদের হারালেন স্যামসনরা, ছিনিয়ে নিলেন শীর্ষস্থান

RR vs CSK: জয়পুরে ইতিহাস রাজস্থানের, রেকর্ড রান তুলে ধোনিদের হারালেন স্যামসনরা, ছিনিয়ে নিলেন শীর্ষস্থান

হাফ-সেঞ্চুরির পরে যশস্বী জসওয়াল। ছবি- এপি।

Rajasthan Royals vs Chennai Super Kings IPL 2023: ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন যশস্বী জসওয়াল, চেন্নাইকে হারিয়ে লিগ টেবিলের এক নম্বরে রাজস্থান রয়্যালস।

জয়পুরে ইতিহাস রাজস্থান রয়্যালসের। সোয়াই মান সিংহ স্টেডিয়ামে আইপিএলের সর্বোচ্চ দলগত ইনিংস গড়ে চেন্নাইয়ের বিরুদ্ধে দাপুটে জয় তুলে নেন সঞ্জু স্যামসনরা।

উল্লেখযোগ্য বিষয় হল, জয়পুরে রান তাড়া করে জয়ের যে অঘোষিত মিথ তৈরি হয়েছে, তা ভেঙে দেয় রাজস্থান। যদিও টস জেতা দলের ম্যাচ জেতার আধিপত্য বজায় থাকে এবারও।

বৃহস্পতিবার জয়পুরে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাজস্থান দলনায়ক সঞ্জু স্যামসন। রয়্যালস নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ২০২ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। সোয়াই মান সিংহ স্টেডিয়ামে এটিই আইপিএলের সর্বোচ্চ দলগত ইনিংসের রেকর্ড। এই মাঠে আগে কখনও কোনও দল ২০০ রানের গণ্ডি পেরোতে পারেনি। এতদিন জয়পুরে সর্বোচ্চ দলগত ইনিংস ছিল রাজস্থানের। তারা ২ বার ১৯৭ রান তোলে এই স্টেডিয়ামে।

চেন্নাইয়ের বিরুদ্ধে এদিন মাত্র ২৬ বলে ধ্বংসাত্মক হাফ-সেঞ্চুরি করেন যশস্বী জসওয়াল। শেষমেশ তিনি ৮টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪৩ বলে ৭৭ রানের দুর্দান্ত ইনিংস খেলে সাজঘরে ফেরেন। এছাড়া জোস বাটলার ২৭, সঞ্জু স্যামসন ১৭, শিমরন হেতমায়ের ৮, দেবদূত পাডিক্কাল ২৭ ও রবিচন্দ্রন অশ্বিন ১ রানের যোগদান রাখেন।

চেন্নাইয়ের হয়ে ২টি উইকেট নেন তুষার দেশপান্ডে। ১টি করে উইকেট দখল করেন রবীন্দ্র জাদেজা ও মাহিশ থিকসানা। উইকেট পাননি আকাশ সিং, মইন আলি ও মাথিসা পথিরানা।

আরও পড়ুন:- RR vs CSK: ধোনি যখন প্রহরী, রান চুরি সম্ভব নয়! মাহির নিখুঁত নিশানার শিকার ধ্রুব জুরেল- ভিডিয়ো

সুতরাং, জিততে হলে জয়পুরে রেকর্ড রান তাড়া করতে হতো চেন্নাইকে। তারা শেষমেশ ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭০ রানে আটকে যায়। ৩২ রানের ব্যবধানে ম্যাচ জিতে মাঠ ছাড়ে রাজস্থান।

ব্যর্থ হয় শিবম দুবের লড়াকু হাফ-সেঞ্চুরি। তিনি ২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৫২ রান করে আউট হন। রুতুরাজ গায়কোয়াড় ২৯ বলে ৪৭ রান করেন। তিনি ৫টি চার ও ১টি ছক্কা মারেন। এছাড়া ডেভন কনওয়ে ৮, অজিঙ্কা রাহানে ১৫, মইন আলি ২৩ ও রবীন্দ্র জাদেজা ২৩ রানের যোগদান রাখেন। রাজস্থানের হয়ে অ্যাডাম জাম্পা ৩টি, রবিচন্দ্রন অশ্বিন ২টি ও কুলদীপ যাদব ১টি উইকেট দখল করেন। ম্য়াচের সেরা হন যশস্বী।

আরও পড়ুন:- RR vs CSK: যশস্বীর ব্যাটে ম্যাক্সওয়েল ফ্লেভার, জাদেজাকে দুর্দান্ত সুইচ হিটে গ্যালারিতে ফেললেন জসওয়াল- ভিডিয়ো

এই নিয়ে জয়পুরে মোট ৪৯টি আইপিএল ম্যাচে খেলা হয়। তার মধ্যে ৩২ ম্যাচ জিতেছে রান তাড়া করা দল। মোট ১৭টি ম্যাচ জেতে শুরুতে ব্যাট করা দল।

চেন্নাইকে হারানোর সুবাদে ধোনিদের থেকে লিগ টেবিলের শীর্ষস্থান ছিনিয়ে নেয় রাজস্থান। তারা তিন থেকে একলাফে এক নম্বরে উঠে আসে। চেন্নাই ছাড়াও রাজস্থান লিগ টেবিলে পিছনে ফেলে দেয় গুজরাট টাইটানসকে। চেন্নাই তৃতীয় স্থানে পিছলে যায়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.