বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023: IPL-র এক মরশুমে বাউন্ডারিতে সর্বাধিক রান- বিরাট বা রোহিত নন, রেকর্ড এই তরুণ ভারতীয়র

IPL 2023: IPL-র এক মরশুমে বাউন্ডারিতে সর্বাধিক রান- বিরাট বা রোহিত নন, রেকর্ড এই তরুণ ভারতীয়র

যশস্বী জয়সওয়াল। ছবি- পিটিআই 

শুধুমাত্র বাউন্ডারির মাধ্যমে বাউন্ডারি এবং ওভার বাউন্ডারির মাধ্যেমে ৫০০ রান করে রেকর্ড গড়লেন যশস্বী।

প্রতি বছর আইপিএল থেকে নতুন প্রতিভাবান ক্রিকেটার উঠে আসে। তবে এবার সেই রকম কিছু হচ্ছে না বলে শুরু থেকেই একটা অভিযোগ ছিল প্ৰাক্তন ক্রিকেটারদের। এই মুহূর্তে আইপিএলের শেষ পর্যায়ের খেলা চলছে। শুরুতে যে সকল প্রাক্তন ক্রিকেটাররা নতুন প্রতিভা উঠে না আসা নিয়ে মন্তব্য করেছেন, তারা এবার কিছুটা হলেও ভুল প্রমাণিত হবেন। কারণ রিঙ্কু সিং, যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা, আকাশের মতো তরুণরা তাক লাগিয়ে দিয়েছেন সবাইকে।

রাজস্থান রয়্যালসের হয়ে খেলা তরুণ ব্যাটার যশস্বী জয়সওয়াল। এই মরশুমের শুরু থেকেই ঝলসে ওঠে তাঁর ব্যাট। এই মরশুমে একের পর এক রেকর্ড তৈরি করেছেন। আইপিএলের ইতিহাসে সবচেয়ে দ্রুততম অর্ধশত রান করেছেন তিনি। ১৪টি ম্যাচ খেলে তার মোট সংগ্রহ ৬২৫। গড় রান ৪৮.০৮। স্ট্রাইকরেট ১৬৩.৬১। এরমধ্যে দেখা গিয়েছে বেশিরভাগ রানই এসেছে বাউন্ডারি এবং ওভার বাউন্ডারির সাহায্যে। মোট রানের ৭৭.৪৪ শতাংশ তিনি করেছেন বলকে মাঠের বাইরে পাঠিয়ে। তিনি এই টুর্নামেন্ট জুড়ে মেরেছেন ৮২টি বাউন্ডারি ও ২৬টি ওভার বাউন্ডারি। আর সেখানে তিনি সংগ্রহ করেছেন ৪৪৮ রান। এই অসাধারণ পারফরম্যান্সের ফলে বাউন্ডারির মাধ্যমে বেশি রান করার তালিকায় যোগ দিয়েছেন। ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল এবং আন্দ্রে রাসেলের পরেই রয়েছে এই উঠতি তারকা ক্রিকেটার।

এক মরশুমে সবচেয়ে বেশি বাউন্ডারি হাঁকিয়ে ৫০০ রান করা ক্রিকেটারদের তালিকায় শীর্ষে রয়েছেন কলকাতার আন্দ্রে রাসেল। ক্যারিবিয়ান তারকা ২০১৯ সালে ৫১০ রান করেন। যার মধ্যে তিনি বাউন্ডারির সাহায্যে অধিকাংশ রান করেন। সেই বছর এই ক্যারিবিয়ান তারকা সংগ্রহ করেন ৩১টি বাউন্ডারি ও ৫২টি ওভার বাউন্ডারি। রাসেল এবং যশস্বী ছাড়াও এই তালিকায় রয়েছেন সনৎ জয়সূর্য এবং ক্রিস গেইলের নাম।

আইপিএলে যে পাঁচজন ক্রিকেটার ৫০০-র বেশি রান করতে সবচেয়ে বেশি ছয় এবং চার হাকিয়েছেন সেই তালিকায় যশস্বী রয়েছেন ৪ নম্বরে। সবার প্রথমে রয়েছেন আন্দ্রে রাসেল। তারপরে সনৎ জয়সূর্য, ও ক্রিস গেইল। তবে গত বছর ফাইনালে উঠতে পারলেও এই বছর আইপিএল থেকে ছিটকে গিয়েছে রাজস্থান রয়্যালস। মরশুমের শুরুটা ভালোভাবে করলেও শেষের দিকে ছন্দ হারিয়ে ফেলে তারা। শেষের দিকে প্রথম চারে যাওয়ার আশা থাকলেও ১৪ ম্যাচের মধ্যে সাতটিতে জিতে ৫ নম্বর স্থানে শেষ করেন সঞ্জু স্যামসনরা। তবে আরও ম্যাচ খেলার সুযোগ পেলে যশস্বীর ব্যাট গর্জে উঠতো তা বলাই যায়।‌

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

চাহালকে ছেড়ে কোরিওগ্রাফারের সঙ্গে ঘনিষ্ঠ পোজ ধনশ্রীর, চটে লাল নেটপাড়া পিয়ার পোস্টের কমেন্টে অনুপম-প্রশ্মিতার ছবি, রেগে গিয়ে কী লিখলেন গায়কের প্রাক্তন? এবার বাংলাদেশ, আরব আমিরশাহিতে পেঁয়াজ রফতানিতে ছাড়পত্র, দাম আবার বাড়বে নাকি? গা ভরা সোনা! বিয়েতে কী কী গয়না পরেছিলেন তৃণমূল বিধায়ক কাঞ্চনের তৃতীয় বউ শ্রীময়ী বুধের গমনে তৈরি বিপরীত রাজযোগ, ৩ রাশির বাড়বে সৌভাগ্য, আসবে নতুন কাজে সুযোগ ‘শাহজাহানের জন্য উদ্বেগ, আর আমার…' ইডি হানার পর মমতা ভূমিকায় একরাশ অভিমান তাপসের ইংরেজদের মার খেয়েও হুংকার সারার, নজর কাড়লেন অ্যায় মেরে ওয়াতানের ট্রেলারে নেপালে এবার নয়া সরকার, ভেঙে পড়ল মাওবাদী কেন্দ্র-নেপালি কংগ্রেস জোট গল্প করতে করতেই নাচ! শাহরুখ-রিহানার যুগলবন্দিতে জমল জামনগরের অনুষ্ঠান T20 WC 2024: ভারত বনাম পাকিস্তান ম্যাচের টিকিটের দাম উঠেছে ১.৮৬ কোটি টাকা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.