বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: ২০ বলে হাফসেঞ্চুরি করে নয়া নজির RR-এর টিনেজার ব্যাটসম্যান জয়সওয়ালের
নয়া নজির যশস্বী জয়সওয়ালের। ছবি: পিটিআই
নয়া নজির যশস্বী জয়সওয়ালের। ছবি: পিটিআই

IPL 2021: ২০ বলে হাফসেঞ্চুরি করে নয়া নজির RR-এর টিনেজার ব্যাটসম্যান জয়সওয়ালের

  • ২০ বছরের নীচে বয়স হওয়ার পরেও এত কম বলে (২০) অর্ধশতরান করতে পারেননি কেউই। ওপেন করতে নেমে তাঁর ৫০ রান যেমন রাজস্থানকে অক্সিজেন দিয়েছে, তেমন নিজেও নজির গড়ে ফেলেছেন যশস্বী।

শনিবার চেন্নাই সুপার কিংসের ১৮৯ রানের জবাবে ওপেন করতে নেমে দুরন্ত ছন্দে ২০ বলে ৫০ রান করেন রাজস্থান রয়্যালসের ১৯ বছরের যশস্বী জয়সওয়াল। আর এর পরেই তিনি গড়ে ফেললেন নতুন নজির। যশস্বীর আগে কোনও ক্রিকেটারই টিনএজ বয়সে ২০ বলে ৫০ করতে পারেননি। এই নজির গড়লেন একমাত্র যশস্বী।

২০ বা তার বেশি বয়সে আলাদা রেকর্ড রয়েছে। কিন্তু ২০ বছরের নীচে বয়স হওয়ার পরেও এত কম বলে অর্ধশতরান করতে পারেননি কেউই। ওপেন করতে নেমে তাঁর ৫০ রান যেমন রাজস্থানকে অক্সিজেন দিয়েছে, তেমন নিজেও নজির গড়ে ফেলেছেন যশস্বী।

সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএলের দ্বিতীয় পর্বে এই প্রথম কোনও ম্যাচে হারল চেন্নাই সুপার কিংস। তবে ইতিমধ্যে তারা প্লে অফে পৌঁছে গিয়েছে। কিন্তু রাজস্থান রয়্যালসের লড়াইয়ে টিকে থাকতে হলে এই ম্যাচটা জিততেই হতো। যে কারণে গোলাপি ব্রিগেডের ব্যাটসম্যানরা মরিয়া হয়ে লড়াই চালিয়ে গিয়েছিলেন।

টসে জিতে চেন্নাইকে ব্যাট করতে পাঠিয়েছিল রাজস্থান। ৪ উইকেট হারিয়ে ১৮৯ রান করে মহেন্দ্র সিং ধোনি ব্রিগেড। ৬০ বলে ১০১ রানের অনবদ্য একটি ইনিংস খেলেন রুতুরাজ গায়কোয়াড়। জবাবে ব্যাট করতে নেমে ১৫ বল বাকি থাকতেই ৩ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৯০ রান তুলে নেয় রাজস্থান।

বন্ধ করুন