বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > All-Time IPL Record: ইশান-সূর্যকে টপকেছেন, শন মার্শের সর্বকালীন আইপিএল রেকর্ড ভাঙতে যশস্বীর দরকার মাত্র ৪২ রান

All-Time IPL Record: ইশান-সূর্যকে টপকেছেন, শন মার্শের সর্বকালীন আইপিএল রেকর্ড ভাঙতে যশস্বীর দরকার মাত্র ৪২ রান

উচ্ছ্বসিত জসওয়াল। ছবি- এএনআই।

Rajasthan Royals IPL 2023: ২০০৮ সালে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের উদ্বোধনী মরশুমে যে রেকর্ড গড়েছিলেন শন মার্শ, অক্ষুন্ন রয়েছে এখনও। অবশেষে ১৬তম মরশুমে এসে নতুন করে লেখা হতে পারে ইতিহাস।

ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৪৭ বলে অপরাজিত ৯৮ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলার পথে যশস্বী জসওয়াল আইপিএলের ইতিহাসের সর্বকালীন এক রেকর্ড ভেঙে দেন। তিনি মাত্র ১৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে এত কম বলে ৫০ রানের গণ্ডি টপকাতে পারেননি আর কোনও ব্যাটসম্যান।

এর আগে আইপিএলে সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরির রেকর্ড ছিল লোকেশ রাহুলের। তিনি ২০১৮ সালে পঞ্জাব কিংসের হয়ে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১৪ বলে অর্ধশতরান পূর্ণ করেন। এবার থেকে আইপিএলে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড লেখা থাকবে জসওয়ালের নামে।

উল্লেখযোগ্য বিষয় হল, যশস্বীর সামনে অপেক্ষা করছে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে আরও একটি সর্বকালীন রেকর্ড। ১৫ বছর আগে আইপিএলের উদ্বোধনী মরশুমের সেই রেকর্ড এতদিন অক্ষত রয়েছে। অবশেষে ১৬তম মরশুমে নতুন করে লেখা হতে পারে ইতিহাস।

আসলে ঘরোয়া ক্রিকেটার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের একটি মরশুমে সব থেকে বেশি রান করার রেকর্ড গড়তে পারেন যশস্বী। তার জন্য জসওয়ালের দরকার মাত্র ৪২ রান। এখনও আন্তর্জাতিক ক্রিকেটে হাতেখড়ি না হওয়া যশস্বী চলতি আইপিএল মরশুমের ১২টি ম্যাচে মাঠে নেমে ইতিমধ্যেই ৫৭৫ রান সংগ্রহ করেছেন।

আরও পড়ুন:- KKR vs RR: ১৩ বলে হাফ-সেঞ্চুরি করা যশস্বী নন, ইডেনে রাজস্থানের জয়ের প্রকৃত নায়ক শূন্য রানে আউট হওয়া বাটলার- ভিডিয়ো

আইপিএলে একটি মরশুমে কোনও আনক্যাপড ক্রিকেটারের সব থেকে বেশি রান করার রেকর্ড রয়েছে অস্ট্রেলিয়ার শন মার্শের নামে। তিনি ২০০৮ সালে কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে ১১টি ইনিংসে ব্যাট করে ৬১৬ রান সংগ্রহ করেন। সুতরাং, মার্শের দেড় দশক আগের রেকর্ড ভাঙা জসওয়ালের কেবল সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছে।

উল্লেখযোগ্য বিষয় হল, মার্শ ২০০৮ সালে আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রহকারী হয়ে অরেঞ্জ ক্যাপ জেতেন। যশস্বীও এবার অরেঞ্জ ক্যাপের দৌড়ে রয়েছেন। তিনি আপাতত এই নিরিখে ফ্যাফ ডু'প্লেসির (৫৭৬) পিছনে দ্বিতীয় স্থানে অবস্থান করছেন।

২০০৮ সালে আইপিএলের ঠিক পরেই অস্ট্রেলিয়ার জাতীয় দলের হয়ে ওয়ান ডে ও টি-২০ ক্রিকেটে অভিষেক হয় শন মার্শের। এখন দেখার যে, চলতি আইপিএলের পরে যশস্বীর ভাগ্যে জাতীয় দলের শিকে ছেঁড়ে কিনা। যদিও এখন থেকেই যস্বীকে টিম ইন্ডিয়ার সুযোগ করে দেওয়ার দাবি উঠছে ভারতীয় ক্রিকেটমহলে।

আরও পড়ুন:- তাবড় তাবড় বোলারদের মেরে তুবড়ে দিচ্ছেন যশস্বী, পার্টটাইমার দিয়ে আটকাতে চেয়েছিল KKR, সাফাই নীতীশ রানার

আইপিএলের একটি মরশুমে আনক্যাপড ক্রিকেটার হিসেবে সব থেকে বেশি রানের নিরিখে যশস্বী ইতিমধ্যেই টপকে গিয়েছেন ইশান কিষাণ ও সূর্যকুমার যাদবকে। ইশান ২০২০ সালে ৫১৬ ও সূর্যকুমার ২০১৮ সালে ৫১২ রান করেন।

আইপিএলের একটি মরশুমে কোনও আনক্যাপড ঘরোয়া ক্রিকেটারের করা সর্বোচ্চ রান:-
১. শন মার্শ- ৬১৬ (২০০৮)
২. যশস্বী জসওয়াল- এখনও পর্যন্ত ৫৭৫ (২০২৩)
৩. ইশান কিষাণ- ৫১৬ (২০২০)
৪. সূর্যকুমার যাদব- ৫১২ (২০১৮)
৫. সূর্যকুমার যাদব- ৪৮০ (২০২০)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘কাজের সুযোগ নষ্ট করেছি...’ পরিনীতির পর এবার বলিউড পার্টি নিয়ে মুখ খুললেন রণদীপ নিক জোনাস থেকে কিম কার্দাশিয়ান: আম্বানির বিয়েতে ছিলেন কোন আন্তর্জাতিক সেলেবরা? অনন্ত-রাধিকার রিসেপশনে একা রুক্মিণী, মন খারাপ ভক্তদের! এদিকে দেব করেছেন এক কাণ্ড শুক্র-বুধের সংযোগে গঠিত লক্ষ্মী নারায়ণ যোগে ৩ রাশির বাড়বে আয়, ব্যবসায় হবে লাভ মা হওয়ার আগে রণবীরকে নিয়ে বিশেষ উপলব্ধি দীপিকার, কেন বললেন, ‘তখনই বুঝেছি…’? দেওরের বিয়েতে ঘুমে ঢুলে পড়ছেন শ্লোকা! ভিডিয়ো ভাইরাল হতেই কী বলছে নেটপাড়া? চলতি বছরে ৪০,০০০ ফ্রেশার নিয়োগ করবে টিসিএস, প্রচুর চাকরি আইটি সেক্টরে বার বার বারো বার, সুপ্রিম কোর্টে ফের পিছিয়ে গেল DA মামলার শুনানি অজি সফরের ভারতীয় দলে বাংলার সাইকা, দেখুন এ-দলের মাল্টি ফর্ম্যাট সিরিজের স্কোয়াড সারেগামাপা-র মঞ্চ তাঁকে ফিরিয়ে দিয়েছিল, মেয়ের হাত ধরেই স্বপ্ন পূরণ সানিয়ার মায়ের

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.