বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ‘পরপর তিন ম্যাচ হারাটা বড় চিন্তার কারণ’, হতাশ হলেও আশাবাদী CSK কোচ
চেন্নাই সুপার কিংস।
চেন্নাই সুপার কিংস।

‘পরপর তিন ম্যাচ হারাটা বড় চিন্তার কারণ’, হতাশ হলেও আশাবাদী CSK কোচ

  • চেন্নাইয়ের এই হতশ্রী অবস্থার বড় কারণ সিএসকে-র মিডল অর্ডারের জঘন্য পারফরম্যান্স। চেন্নাই প্লে-অফে পৌঁছে গেলেও, এমন খারাপ মিডল অর্ডারের ব্যাটসম্যানদের নিয়ে আদৌ ফাইনালে তারা পৌঁছতে পারবে কিনা, তা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে।

সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএলের দ্বিতীয় পর্বে চেন্নাই সুপার কিংসের জয়ের রথ গড়গড়িয়েই চলছিল। কিন্তু হঠাৎ করেই বড় ধাক্কা খেয়েছে চেন্নাই এক্সপ্রেস। প্রথমে রাজস্থান রয়্যালসের কাছে তারা আটকে যায়, তার পর দিল্লি ক্যাপিটালস, এর পর বৃহস্পতিবার পঞ্জাব কিংসের কাছে হেরেছে চেন্নাই সুপার কিংস। হঠাৎ করেই টানা হারের ফলে যেন দলের ছন্দটাই একেবারে নষ্ট হয়ে গিয়েছে। মহেন্দ্র সিং ধোনিদের পারফরম্যান্সে রীতিমতো হতাশ দলের কোচ স্টিফেন ফ্লেমিং। হারের হ্যাট্রিকের পর প্লে-অফে ধোনিদের পারফরম্যান্সই চিন্তার কারণ হয়ে দাঁড়ায়েছে ফ্লেমিংয়ের।

চেন্নাইয়ের এই হতশ্রী অবস্থার বড় কারণ সিএসকে-র মিডল অর্ডারের জঘন্য পারফরম্যান্স। চেন্নাই প্লে-অফে পৌঁছে গেলেও, এমন খারাপ মিডল অর্ডারের ব্যাটসম্যানদের নিয়ে আদৌ ফাইনালে তারা পৌঁছতে পারবে কিনা, তা নিয়েই প্রশ্ন উঠে গিয়েছে। এর মধ্যে দলের অন্যতম গুরুত্বপূর্ণ প্লেয়ার সুরেশ রায়নাও চোটের জন্য ছিটকে গিয়েছেন। সব মিলিয়ে প্লে-অফে খেলতে নামার আগে চেন্নাই কিন্তু বেশ অস্বস্তিতেই থাকবে।

চেন্নাইয়ের কোচ স্টিফেন ফ্লেমিংকে তাই কিছুটা নিরাশ ভাবে বলতে শোনা গিয়েছে, ‘আমি সুরেশ (রায়না) সম্পর্কে নিশ্চিত করে কিছু বলতে পারব না। ওর চোটের কী অবস্থা সেটাও জানি না। কিন্তু টানা তিন ম্যাচ হারের পর চিন্তার কারণ তো থাকবেই।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘প্রথমে ব্যাট করলে, স্কোর সেট করাটাই কঠিন হয়ে যাচ্ছে। বিভিন্ন ভেন্যুতে এক রকম স্কোর সেট করতে হয়। শুধু আমাদের জন্যই জন্য নয়। প্রায় সব টিমেরই একই সমস্যা। তাই প্রথমে ব্যাট করলে সেই টেম্পোটা খুঁজে নেওয়ার একটা চ্যালেঞ্জ রয়েছে। সঙ্গে লড়াই করার মতো একটা স্কোর যোগ করতে হয় বোর্ডে। আমাদের এটা করতে গিয়েই সমস্যা হচ্ছে।’

তবে ফ্লেমিং আশাবাদী, প্লে-অফে চেন্নাই আবার নিজেদের পুরনো ছন্দই ফিরে পাবে। তাঁর মতে, ‘আমি জানি, এই সময়টা খুব তাড়াতাড়ি বদলে যাবে, তাই আমি চিন্তিত নই। আমরা নিজেদের আত্মবিশ্বাস বাড়াচ্ছি এবং যে পদ্ধতিতে এগোচ্ছি, তাতে এই খারাপ সময়টা কাটিয়ে উঠতে আরও দিন দুয়েক সময় লাগবে।’

বন্ধ করুন