বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > শেষ ওভারে তিন ছক্কা হাঁকিয়ে IPL-এ যুবরাজের নজির স্পর্শ রাসেলের, সামনে এবার ধোনি

শেষ ওভারে তিন ছক্কা হাঁকিয়ে IPL-এ যুবরাজের নজির স্পর্শ রাসেলের, সামনে এবার ধোনি

দিল্লি ক্যাপিটলসের বিরুদ্ধে বড় শট মারার মুহূর্তের আন্দ্রে রাসেল (ছবি-এএফপি)

এই তালিকায় শীর্ষে রয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি তাঁর আইপিএল কেরিয়ারে ইনিংসের শেষ ওভারে তিন বা তার বেশি ছক্কা হাঁকিয়েছেন চারবার। চলতি আইপিএলের ২৮ তম ম্যাচে এই নজির গড়ে দ্রে রাস শুধু যুবরাজ সিং নয়, স্পর্শ করেছেন ডেভিড মিলার এবং হার্দিক পান্ডিয়াকেও।

শুভব্রত মুখার্জি: চলতি আইপিএল -এর মরশুমের শুরুটা খারাপ হয়নি কলকাতা নাইট রাইডার্সের। তবে মরশুম যত এগোতে শুরু করেছে তত যেন তাদের পারফরম্যান্সের ধারাবাহিকতা হারাতে শুরু করেছে। নিজেদের শেষ ম্যাচেও তারা অরুন জেটলি স্টেডিয়ামে দিল্লির কাছে বিশ্রীভাবে হেরেছে। বিশেষজ্ঞরা বলছেন ব্যাটিং ব্যর্থতার কারণেই হারতে হয়েছে কলকাতাকে। তবে এতকিছুর মধ্যেও কেকেআরের জন্য যেটা ভালো খবর, তা হল তাদের তারকা ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল ব্যাট হাতে ফর্মে ফেরার একটা ঝলক দেখিয়েছেন। আর দিল্লি ম্যাচে কলকাতার ইনিংসের শেষ ওভারে অর্থাৎ ২০ তম ওভারে তিনটি ছক্কা হাঁকিয়ে রাসেল স্পর্শ করে ফেলেছেন যুবরাজ সিং-এর রেকর্ড।

আরও পড়ুন… IPL 2023: ময়াঙ্ককে আউটের পর ক্লাসেনকে ‘রক্তচক্ষু’ দেখালেন জাড্ডু 

আইপিএল -এর ইতিহাসে ২০ তম ওভারে তিন বা তার বেশি ছক্কা হাঁকানো ব্যাটারদের তালিকায় ঢুকে পড়েছেন আন্দ্রে রাসেল। আইপিএল কেরিয়ারে এই নিয়ে তিনি এই নিয়ে দ্বিতীয়বার এই কৃতিত্ব অর্জন করলেন। আর তার সঙ্গে সঙ্গেই স্পর্শ করে ফেললেন যুবরাজ সিং-এর রেকর্ড। যিনি আইপিএলের মঞ্চে এই কৃতিত্ব দুবার অর্জন করতে পেরেছেন। এই তালিকায় শীর্ষে রয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি তাঁর আইপিএল কেরিয়ারে ইনিংসের শেষ ওভারে তিন বা তার বেশি ছক্কা হাঁকিয়েছেন চারবার। চলতি আইপিএলের ২৮ তম ম্যাচে এই নজির গড়ে দ্রে রাস শুধু যুবরাজ সিং নয়, স্পর্শ করেছেন ডেভিড মিলার এবং হার্দিক পান্ডিয়াকেও।

আরও পড়ুন… CSK vs SRH: ‘এত কঠিন ক্যাচ ধরলাম, তবু পুরস্কার দিলে না কেন?’ মজার ছলে সঞ্চালককে সরাসরি প্রশ্ন ধোনির- ভিডিয়ো

প্রসঙ্গত কেকেআর তাদের শেষ ম্যাচেও দিল্লির কাছে হেরেছে চার উইকেটে। দিল্লি আবার চলতি মরশুমে তাদের ষষ্ঠ ম্যাচে তাদের প্রথম জয় তুলে নিয়েছে। এ দিনের ম্যাচে কলকাতার হয়ে আন্দ্রে রাসেল শেষ ওভারে ওই তিনটি ছক্কা না হাঁকালে কেকেআর বোলাররা নূন্যতম লড়াই করার পুঁজিটুকুও পেতেন না। দ্রে রাসেল দুরন্ত হিটিংয়ে ভর করেই সে দিন নির্ধারিত ২০ ওভারে ১২৭ রান করতে সক্ষম হয়েছিল কেকেআর। যদিও সে দিনের ম্যাচে তা যথেষ্ট রান ছিল না। যা মেনে নিয়েছেন স্বয়ং কেকেআর অধিনায়ক নীতিশ রানাও। 

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl) 

আসুন একনজরে দেখে নেওয়া যাক আইপিএলে ইনিংসের শেষ ওভারে তিন বা তার বেশি ছক্কা হাঁকানো তারকাদের তালিকা:

১) মহেন্দ্র সিং ধোনি: ৪

২) রোহিত শর্মা: ৩

৩) কায়রন পোলার্ড: ৩

৪) আন্দ্রে রাসেল: ২

৫) যুবরাজ সিং: ২

৬) ডেভিড মিলার : ২

৭) হার্দিক পান্ডিয়া: ২

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পুরো নতুনভাবে শুরু কলেজের ভরতির আবেদন প্রক্রিয়া, কী কী নথি লাগবে? রইল তালিকা ধনু-মকর-কুম্ভ-মীনের সোমবার কেমন কাটবে? জানুন রাশিফল 11 ওভার শেষে West Indies-র স্কোর 73/2 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল হার বাঁচিয়ে ইউরোর নকআউটে জার্মানি, সঙ্গী সুইৎজারল্যান্ড,আশা জিইয়ে রাখল হাঙ্গেরিও ১টি পোর্টাল দিয়েই কলেজে অ্যাডমিশন! শুরু হল আবেদন, কীভাবে করতে হবে? রইল পুরো উপায় ইংল্যান্ডকে সেমিতে তুলে বিদায় নিল আমেরিকা, WI vs SA এখন কার্যত কোয়ার্টার ফাইনাল ‘এ আনন্দ চিরন্তন...’ সন্তানদের সঙ্গে কাটানো আনন্দের মুহূর্ত ভাগ করে নিলেন শাহিদ 'অন্তরআত্মার উদযাপন' করে নিউ ইয়র্কের রাস্তায় নিয়ন লুকে সারা

T20 WC 2024

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.