বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ইতিহাসের সামনে দাঁড়িয়ে রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহাল
ইতিহাসের সামনে দাঁড়িয়ে রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহাল (ছবি:পিটিআই) (PTI)

ইতিহাসের সামনে দাঁড়িয়ে রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহাল

  • আইপিএলে একজন স্পিনার দ্বারা এক মরশুমে সর্বাধিক উইকেট নেওয়ার রেকর্ডটি রয়েছে ইমরান তাহিরের দখলে। ২০১৯ সালে চেন্নাই সুপার কিংসের হয়ে দক্ষিণ আফ্রিকার এই বোলার নিয়েছিলেন মোট ২৬ উইকেট। যা এখনও পর্যন্ত একটি রেকর্ড। 

রাজস্থান রয়্যালসের লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহালকে এই মরশুমে দারুণ ফর্মে রয়েছেন। ২০২২ আইপিএল-এর শুরু থেকেই তার দখলে রয়েছে বেগুনি টুপি। কিন্তু লিগ পর্বের শেষের দিকে এসে বেগুনি টুপির লড়াইয়ে তিনি আরসিবি স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার মুখোমুখি হয়েছেন। এই দুই বোলারই ১৫তম মরশুমে এখনও পর্যন্ত ২৪টি করে উইকেট শিকার করেছেন। তবে ভালো অর্থনীতির কারণে হাসারাঙ্গা শীর্ষে রয়েছে। শুক্রবারব যদি চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে চাহাল উইকেট পান তাহলে বেগুনি টুপির লড়াইয়ে হাসারাঙ্গাকে পিছনে ফেলার পাশাপাশি বড় রেকর্ডের দিকে যুজবেন্দ্র চাহালের নজর থাকবে। এদিন যদি চাহাল সিএসকে-র বিরুদ্ধে তার স্পিনের জাদু দেখান এবং তিনটি উইকেট তুলে নেন তবে তিনি আইপিএলে ইতিহাস তৈরি করবেন।

আইপিএলে একজন স্পিনার দ্বারা এক মরশুমে সর্বাধিক উইকেট নেওয়ার রেকর্ডটি রয়েছে ইমরান তাহিরের দখলে। ২০১৯ সালে চেন্নাই সুপার কিংসের হয়ে দক্ষিণ আফ্রিকার এই বোলার নিয়েছিলেন মোট ২৬ উইকেট। যা এখনও পর্যন্ত একটি রেকর্ড। যুজবেন্দ্র চাহাল যদি ২০২২ আইপিএল-এর ৬৮তম ম্যাচে তিন উইকেট নেন, তাহলে ইমরান তাহিরের রেকর্ড ভেঙে আইপিএলে ইতিহাস গড়তে পারেন তিনি।

রাজস্থান রয়্যালস বনাম চেন্নাই সুপার কিংস ম্যাচের কথা বলতে গেলে, এই ম্যাচটি সঞ্জু স্যামসনের দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। রাজস্থান যদি এই ম্যাচে জয় পায়, তাহলে তারা সহজেই প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করবে এবং যদি তারা এই ম্যাচটিতে তারা পরাজিত হয় তাহলে প্লে অফে ওঠার জন্য তাদের নেট রান রেটের দিকে তাকিয়ে থাকতে হবে। চেন্নাই সুপার কিংস ইতিমধ্যেই টুর্নামেন্টের বাইরে ছিটকে গিয়েছে। ১৩টির মধ্যে ৯টি ম্যাচ হেরে পয়েন্ট টেবিলের নবমস্থানে রয়েছে CSK। ধোনি চাইবেন না তার দল লিগ টেবিলের দশম স্থানে শেষ করুক। চেন্নাই এদিন জয় পেলে তারা নয় নম্বরেই থাকবে।

বন্ধ করুন