বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > RR হেরেছে, তবু IPL 2022-এ সর্বোচ্চ উইকেট নিয়েছেন, স্পিনার হিসেবেও নয়া নজির যুজির

RR হেরেছে, তবু IPL 2022-এ সর্বোচ্চ উইকেট নিয়েছেন, স্পিনার হিসেবেও নয়া নজির যুজির

যুজবেন্দ্র চাহাল। ছবি: এএনআই

২০১৯ সালে ইমরান তাহির নিয়েছিলেন ২৬টি উইকেট। আইপিএলে এটাই ছিল এত দিন স্পিনারদের নেওয়া সর্বোচ্চ উইকেট। এই মরশুমে ওয়ানিন্দু হাসারাঙ্গাও নেন ২৬টি উইকেট। ২০১২ সালে সুনীল নারিন নিয়েছিলেন ২৪টি উইকেট। আর ২০১৩ সালে হরভজন সিং-ও নিয়েছিলেন ২৪টি উইকেট। এ দিন চাহাল সকলকে ছাপিয়ে গেলেন।

দলকে চ্যাম্পিয়ন করাই ছিল যুজবেন্দ্র চাহালের প্রাথমিক লক্ষ্য। তবে ব্যক্তিগত স্বীকৃতির জন্যও গুজরাট টাইটানসের বিরুদ্ধে ফাইনালে মাঠে নামেন যুজি। কেননা এই ম্যাচে অন্তত ১টি উইকেট না নিলে তাঁর হাত থেকে বেরিয়ে যেত আইপিএল ২০২২-এর বেগুনি টুপি। অর্থাৎ সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীর তকমা।

রবিবার আইপিএল ফাইনালে হার্দিক পাণ্ডিয়াকে আউট করে যুজবেন্দ্র চাহাল যে এই মরশুমে শুধু সর্বোচ্চ উইকেট নিয়েছেন, তা নয়, সেই সঙ্গে গড়েছেন আরও একটি রেকর্ড। একজন স্পিনার হিসেবে আইপিএলের সবচেয়ে বেশf উইকেট নেওয়ার নজিরও এখন যুজবেন্দ্র চাহালের ঝুলিতে। এর আগে কোনও স্পিনার ২৭টি উইকেট নিতে পারেননি। সে দিক থেকে আইপিএলের ইতিহাসে নতুন রেকর্ড গড়েন যুজি।

আরও পড়ুন: ক্যাপ্টেন বনাম ক্যাপ্টেন-সঞ্জুকে ফিরিয়ে IPL Final-এ কুম্বলের নজির ছুঁলেন হার্দিক

আরও পড়ুন: ফাইনালে অনবদ্য অলরাউন্ডার হার্দিক, এই নজির নেই আর কোনও অধিনায়কের

এর আগে ২০১৯ সালে ইমরান তাহির নিয়েছিলেন ২৬টি উইকেট। আইপিএলে এটাই ছিল এত দিন স্পিনারদের নেওয়া সর্বোচ্চ উইকেট। এই মরশুমে ওয়ানিন্দু হাসারাঙ্গা নেন ২৬টি উইকেট। ২০১২ সালে সুনীল নারিন নিয়েছিলেন ২৪টি উইকেট। আর ২০১৩ সালে হরভজন সিং-ও নিয়েছিলেন ২৪টি উইকেট। এ দিন চাহাল সকলকে ছাপিয়ে গেলেন।

ফাইনালের আগে রাজস্থানের চাহাল ও আরসিবির হাসারাঙ্গা, দুই তারকাই ১৬ ম্যাচে ২৬টি করে উইকেট নিয়েছিলেন। তবে ইকোনমি রেট ও বোলিং গড়, দুইই ভালো ছিল হাসারাঙ্গার। তাই ফাইনালে উইকেট না পেলে বেগুনি টুপি জিততেন হাসারাঙ্গাই।

ফাইনালে তিন ওভার বল করেও কোনও উইকেট তুলতে পারেননি চাহাল। শেষে নিজের চতুর্থ ওভারের দ্বিতীয় বলে হার্দিক পান্ডিয়াকে আউট করে বেগুনি টুপি জয় নিশ্চিত করেন যুজবেন্দ্র চাহাল। ফাইনালে ৪ ওভার বল করে ২০ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন চাহাল। চলতি আইপিএলে মোট ২৭টি উইকেট নিয়ে অভিযান শেষ করেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফিলিপিন্সে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি ১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP নখ, চুল কাটা হল, গ্রামীণ প্রথা মেনে প্রথমবার সদ্যোজাত মেয়েকে স্নান করালেন পপি

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.