বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ‘বিরতিতে ও নিজের বোলিং-এ উন্নতি করেছে’, চাহালের পারফরম্যান্সে উচ্ছ্বসিত কোহলি
বিরাট কোহলির সঙ্গে যুজবেন্দ্র চাহাল।
বিরাট কোহলির সঙ্গে যুজবেন্দ্র চাহাল।

‘বিরতিতে ও নিজের বোলিং-এ উন্নতি করেছে’, চাহালের পারফরম্যান্সে উচ্ছ্বসিত কোহলি

  • যুজবেন্দ্র চাহাল বরাবরই কোহলির পছন্দের বোলার। টি-টোয়েন্টি বিশ্বকাপ টিমেও অশ্বিনের পরিবর্তে তাঁকে চেয়েছিলেন কোহলি। কিন্তু ভারতে আইপিএলের প্রথম পর্বে একেবারেই ভাল ছন্দে ছিলেন না চাহাল। যে কারণে তাঁর পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট না হওয়ায় নির্বাচকেরা তাঁকে বিশ্বকাপের দলে রাখেননি।

‘অনেকটা উল্টে দেখো, পাল্টে গেছির মতো’। যে ছেলেটা কিছু দিন আগেই খারাপ পারফরম্যান্সের কারণে একেবারে হতাশ হয়ে মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন, সেই যুজবেন্দ্র চাহালই সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএলের দ্বিতীয় পর্বে একেবারে চেনা ছন্দে। চাহালের পারফরম্যান্স দেখে উচ্ছ্বসিত বিরাট কোহলি। তাঁর মতে, ভারতীয় দল থেকে বাদ পড়ার পর চাহাল যে সময়ে বিরতিতে ছিলেন, তখন তিনি নিজেকে তৈরি করেছেন।

যুজবেন্দ্র চাহাল বরাবরই কোহলির পছন্দের বোলার। টি-টোয়েন্টি বিশ্বকাপ টিমেও অশ্বিনের পরিবর্তে তাঁকে চেয়েছিলেন কোহলি। কিন্তু ভারতে আইপিএলের প্রথম পর্বে একেবারেই ভাল ছন্দে ছিলেন না চাহাল। যে কারণে তাঁর পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট না হওয়ায় নির্বাচকেরা তাঁকে বিশ্বকাপের দলে রাখেননি। আসলে ২০২১ মরশুমের শুরু থেকে আইপিএলের প্রথম পর্বেও যুজবেন্দ্র চাহালের পারফরম্যান্স একেবারেই নজর কাড়েনি। এমন কী ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম তিনটি টি-টোয়েন্টিতে খারাপ পারফরম্যান্সের পর তাঁকে প্রথম একাদশ থেকে বাদ দেওয়া হয়েছিল।

আইপিএলের প্রথম পর্বে চাহাল ৭ ম্যাচে মাত্র ৪টি উইকেট নিয়েছিলেন। গড় ছিল ৪৭.৫। প্রতি ওভারে তিনি ৮.৩ করে রান দিয়েছিলেন। সেই ছেলেটাই সংযুক্ত আরব আমিরশাহীতে ৬ ম্যাচে ১১টি উইকেট নিয়েছেন। প্রতি ওভার ৬-এর নীচে রান দিয়েছেন।

কোহলি বলেছিলেন, ‘চাহাল এখন বেশ ভাল বোলিং করছে। মনে হচ্ছে, ও ওর ফাঁকা সময়ে বোলিং অনুশীলন করে গিয়েছে। ও যে ভাবে বোলিং করতে পারে, সে ভাবেই বল করছে। ও সত্যিই ভাল বল করছে, এটা আমাদের দলের জন্যও ভাল বিষয়। এবং আশা করব, ও এ ভাবেই বল করে যাবে।’

বন্ধ করুন