বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > অবশেষে দেশে ফিরতে পারলেন জাম্পা এবং রিচার্ডসন
রিচার্ডসন এবং জাম্পা।
রিচার্ডসন এবং জাম্পা।

অবশেষে দেশে ফিরতে পারলেন জাম্পা এবং রিচার্ডসন

  • আসলে করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে ১৫ মে পর্যন্ত ভারতের সঙ্গে বিমান চলাচল বন্ধ রাখার ঘোষণা করে অস্ট্রেলিয়া। এই সিদ্ধান্তের আগেই দেশে ফিরে গিয়েছিল অ্যান্ড্রু টাই। কিন্তু ভারত থেকে অস্ট্রেলিয়ার বিমান যোগাযোগ বন্ধ হয়ে যাওযায় চাপে পড়ে যান জাম্পা আর রিচার্ডসন

সব আশঙ্কা কাটিয়ে অবশেষে দেশের ফিরলেন অ্যাডাম জাম্পা এবং কেন রিচার্ডসন। মুম্বই থেকে দেশে ফেরার বিমান পাচ্ছিলেন না তিনি। যে কারণে আইপিএলের জৈব সুরক্ষা বলয় থেকে বেরিয়ে গেলেও মুম্বইয়ের হোটেলে থাকতে হচ্ছিল এই দুই অজি ক্রিকেটারকে। শেষ পর্যন্ত অবশ্য স্বস্তির নিঃশ্বাস দুই ক্রিকেটারের। যদিও দেশে ফিরে তাঁদের কোনও একটি হোটেলে ১৪দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।

ভারতে করোনা সংক্রমণের বৃদ্ধির জেরে ভীত হয়ে অস্ট্রেলিয়ার দুই ক্রিকেটার আইপিএলে আর খেলবেন না বলে জানিয়ে দেন। তাঁরা দেশ ফেরার সিদ্ধান্ত নেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এই দুই প্লেয়ারের আগেই রাজস্থান রয়্যালসের অ্যান্ড্রু টাই অস্ট্রেলিয়ায় ফিরে যান। কিন্তু আইপিএলের জৈব সুরক্ষা বলয় ছেড়ে বেরিয়ে এলেও ভারতেই আটকে পড়েন জাম্পা এবং রিচার্ডসন।

আসলে করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে ১৫ মে পর্যন্ত ভারতের সঙ্গে বিমান চলাচল বন্ধ রাখার ঘোষণা করে অস্ট্রেলিয়া। এই সিদ্ধান্তের আগেই দেশে ফিরে গিয়েছিল অ্যান্ড্রু টাই। কিন্তু ভারত থেকে অস্ট্রেলিয়ার বিমান যোগাযোগ বন্ধ হয়ে যাওযায় চাপে পড়ে যান জাম্পা আর রিচার্ডসন। এই আবহে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন জানিয়ে দেন, অস্ট্রেলিয়ার তরফে তাঁদের দেশে ফেরানোর জন্য আলাদা করে কোনও ব্যবস্থা নেওয়া হবে না। তাঁর বক্তব্য ছিল, ‘ভারতে আইপিএল খেলতে ব্যক্তিগত উদ্যোগে গিয়েছিলেন ক্রিকেটাররা। ওঁরা অস্ট্রেলিয়ার জাতীয় দলের হয়ে কোনও সফরে যায়নি। আমি নিশ্চিত, নিজেদের চেষ্টাতেই ওরা দেশে ফিরতে পারবে।’

শেষ পর্যন্ত অবশ্য নিজের চেষ্টাতেই দোহা হয়ে বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার মেলবোর্নে ফেরেন জাম্পা এবং রিচার্ডসন। তবে তাঁদের ১৪দিন হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে হবে। তার পর বাড়ি ফেরার ছাড়পত্র পাবে এই দুই ক্রিকেটার।

বন্ধ করুন