বাংলা নিউজ > ময়দান > আচমকাই ক্রিকেট থেকে অবসর নিলেন IPL-র সর্বকালের সবচেয়ে দামী ক্রিকেটার ক্রিস মরিস
ক্রিস মরিস। (ছবি সৌজন্য টুইটার @ICC)
ক্রিস মরিস। (ছবি সৌজন্য টুইটার @ICC)

আচমকাই ক্রিকেট থেকে অবসর নিলেন IPL-র সর্বকালের সবচেয়ে দামী ক্রিকেটার ক্রিস মরিস

  • দক্ষিণ আফ্রিকার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৬৯টি ম্যাচ খেলেছেন মরিস।

দক্ষিণ আফ্রিকান ক্রিকেটে অবসরের ধারা অব্যাহত। চলতি ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টেস্ট ম্যাচের পরেই কুইন্টন ডি কক সকলকে চমকে দিয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। এবার খেলোয়াড় হিসেবে পুরোপুরি ক্রিকেটকেই বিদায় জানালেন আরেক প্রোটিয়া তারকা ক্রিস মরিস।

বিশ্বের বিভিন্ন ফ্রাঞ্চাইজি লিগে খেলা চালিয়ে গেলেও ২০১৯ সালের জুলাইয়ের পর থেকে আর দক্ষিণ আফ্রিকার জাতীয় দলে সুযোগ পাচ্ছিলেন না আইপিএল ইতিহাসের সবচেয়ে দামী ক্রিকেটার। তবে গত মরশুমেই  রাজস্থান রয়্যালস তাঁকে রেকর্ড ১৬ কোটি ২৫ লক্ষ টাকা দামে দলে সামিল করে। তবে আশানুরূপ পারফর্ম করতে পারেননি। কিন্তু হঠাৎ করেই ১২ বছরের ক্রিকেট কেরিয়ার শেষে, মাত্র ৩৪ বছর বয়সেই যে মরিস ক্রিকেটকে বিদায় জানাবেন, তা হয়তো কেউই বুঝতে পারেনি। 

নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে অবসর ঘোষণার কথা জানিয়ে মরসি লেখেন, ‘আমার সফরে ছোট বা বড়, যারা এতটুকুও অবদান রেখেছেন, তাদের সকলকে আমার তরফ থেকে ধন্যবাদ। এই সফরটা খুবই সুন্দর ছিল’। পাশপাশি তিনি যে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ক্রিকেটে টাইটান্স দলে কোচিং ভূমিকায় যুক্ত হতে চলেছেন, সে কথাও স্পষ্ট করে মরিস। প্রোটিয়া জাতীয় দলের হয়ে অলরাউন্ডার মরিস ৪২টি ওয়ান ডে ম্যাচে ৪৮টি উইকেট নেওয়ার পাশাপাশি ৪৬৭ রানও করছেন। টেস্টে ৪ ম্যাচে সংগ্রহ ১৭৩ রান ও ১২ উইকেট এবং টি-টোয়েন্টিতে ২৩টি ম্যাচ খেলেছেন।

বন্ধ করুন