বাংলা নিউজ > ময়দান > ১০০তম টেস্টের প্রাক্কালে কোহলির বড় একটি ভুলের কথা মনে করালেন তাঁর U19 টিমের সতীর্থ

১০০তম টেস্টের প্রাক্কালে কোহলির বড় একটি ভুলের কথা মনে করালেন তাঁর U19 টিমের সতীর্থ

যখন অনূর্ধ্ব-১৯ টিমের সদস্য ছিলেন বিরাট কোহলি।

২০০৮ সালে কোহলির নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিল ভারত। সেই সময় থেকেই কোহলি ভারতীয় সিনিয়র টিম ম্যানেজমেন্টেরও নজরে পড়েন। এর পর তো সবটাই ইতিহাস।

বিরাট কোহলিও ভুল করে বসেন। খেলার মধ্যে ডুবে গিয়ে তিনি ছোট থেকেই মেজাজ হারান। এমন ঘটনার সাক্ষী তাঁর ছেলেবেলার সতীর্থরাও। কোহলির নেতৃত্বে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের ১৪ বছর পর তাঁর বড় একটি ভুলের ঘটনা প্রকাশ্যে আনলেন অনূর্ধ্ব-১৯ টিমের সতীর্থ ইকবাল আবদুল্লাহ।

২০০৮ সালে কোহলির নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিল ভারত। সেই সময় থেকেই কোহলি ভারতীয় সিনিয়র টিম ম্যানেজমেন্টেরও নজরে পড়েন। এর পর তো সবটাই ইতিহাস। কোহলির ঐতিহাসিক ১০০তম টেস্টের প্রাক্কালে পুরনো স্মৃতি হাতড়াতে গিয়ে কোহলিকে তাঁর করা ভুলটা আরও একবার মনে করিয়ে দিয়েছেন ইকবাল আবদুল্লাহ। 

২০০৮ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন তিনি। সেই দলের অধিনায়ক ছিলেন কোহলি। একবার ফিল্ডিং পরিবর্তন করার পর কোহলি নিজেই ভুলে গিয়েছিলেন। আর তার জন্য মাঠেই ইকবাল আবদুল্লাহের উপর চেঁচিয়ে ওঠেন তিনি। 

ইন্ডিয়ান এক্সপ্রেসে দেওয়া এক সাক্ষাৎকারে ইকবাল আবদুল্লাহ বলেন, ‘অধিনায়ক হওয়ায় কোহলি বিশ্বকাপের ম্যাচের সঙ্গে এতটাই জড়িয়ে পড়েছিল যে, ও ভুলে গিয়েছিল,  আমাকে সরিয়ে ফিল্ডিং পরিবর্তন করেছে। আমি ডিপ মিডউইকেটে ছিলাম। কিন্তু ব্যাটসম্যান যখন বলটি স্কোয়ার-লেগে মারে, তখন ও আমাকে সেখানে ফিল্ডিং করতে পাঠায়। এর পর বল ফের মিড উইকেটের দিকে যায়, সেখানে আমাকে না দেখে কোহলি মেজাজ হারিয়ে ফেলে। চিৎকার করে ওঠে ও। আসলে ও ভুলেই গিয়েছিল যে, ফিল্ডিং পরিবর্তন করেছিল। এটা মনে পড়লে এখন অবশ্য মজাই লাগে।’

বন্ধ করুন