বাংলা নিউজ > ময়দান > Irani Trophy 2022: আগুনে বোলিং বাংলার মুকেশের, ১০০-র কমেই গুটিয়ে গেল পূজারাদের ইনিংস

Irani Trophy 2022: আগুনে বোলিং বাংলার মুকেশের, ১০০-র কমেই গুটিয়ে গেল পূজারাদের ইনিংস

আগুনে বোলিং মুকেশের। ছবি- বিসিসিআই।

Saurashtra vs Rest of India: মুকেশ কুমারের সঙ্গে পাল্লা দিয়ে উইকেট তোলেন কুলদীপ সেন ও উমরান মালিক। ঘরের মাঠে ২৫ ওভারও স্থায়ী হয়নি সৌরাষ্ট্রের প্রথম ইনিংস। লাঞ্চের আগেই অল-আউট হয়ে যান শেল্ডন জ্যাকসনরা।

ইরানি ট্রফিতে অবশিষ্ট ভারত একাদশের হয়ে মাঠে নেমে বল হাতে আগুন ঝরালেন বাংলার পেসার মুকেশ কুমার। প্রথম ইনিংসে একাই নিলেন ৪টি উইকেট। মুকেশ প্রথম দিনের শুরুতেই যে ধাক্কা দেন সৌরাষ্ট্র শিবিরে, সেই ধাক্কা সামলে ঘুরে দাঁড়ানো সম্ভব হয়নি চেতেশ্বর পূজারাদের পক্ষে। ফলে ঘরের মাঠে সৌরাষ্ট্রের প্রথম ইনিংস সস্তায় গুটিয়ে যায়।

রাজকোটে টস জিতে জয়দেব উনাদকাটের নেতৃত্বাধীন সৌরাষ্ট্রকে শুরুতে ব্যাট করতে পাঠান অবশিষ্ট ভারতের ক্যাপ্টেন হনুমা বিহারী। ইনিংসের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে সৌরাষ্ট্র। মাত্র ৫ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসে তারা।

মুকেশের আগুনে স্পেলে ঝলসে যায় সৌরাষ্ট্রের টপ অর্ডার। পরে মুকেশের সঙ্গে উইকেট তোলার প্রতিযোগিতায় নাম লেখান কুলদীপ সেন ও উমরান মালিক। ফলে প্রথম দিনের লাঞ্চের আগেই সৌরাষ্ট্রের প্রথম ইনিংস গুটিয়ে যায় মাত্র ৯৮ রানে।

আরও পড়ুন:- Video: পাক ব্যাটসম্যানের জোরালো শট আঘাত করল আম্পায়ারকে, বিব্রত হলেন আলিম দার

দলের হয়ে সব থেকে বেশি ২৮ রান করেন ৯ নম্বর ব্যাটসম্যান ধর্মেন্দ্র সিং জাদেজা। এছাড়া অর্পিত বাসবদা করেন ২২ রান। ১২ রান করেন ক্যাপ্টেন উনাদকাট। ১১ নম্বর ব্যাটসম্যান চেতন সাকারিয়া ১৩ রানের গুরুত্বপূর্ণ যোগদান রাখেন।

খাতা খুলতে পারেননি হার্ভিক দেশাই ও চিরাগ জানি। স্নেল প্যাটেল ৪, চেতেশ্বর পূজারা ১, শেল্ডন জ্যাকসন ২, প্রেরক মানকড় ৯ ও পার্থ ভাট ১ রান করে আউট হন। সৌরাষ্ট্র একসময় ৬৫ রানে ৯ উইকেট হারিয়ে বসেছিল। সেখান থেকে তাদের ১০০ রানের কাছে পৌঁছে দেয় জাদেজা-সাকারিয়ার শেষ উইকেটের জুটি।

আরও পড়ুন:- Women's Asia Cup 2022: মেয়েদের এশিয়া কাপে ভারত কবে কাদের বিরুদ্ধে মাঠে নামবে? কবে খেলা হবে ভারত-পাকিস্তান ম্যাচ?

মুকেশ ১০ ওভার বল করে ৪টি মেডেন-সহ ২৩ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। তিনি হার্ভিক দেশাই, স্নেল প্যাটেল, চিরাগ জানি ও শেল্ডন জ্যাকসনের উইকেট তুলে নেন। চেতেশ্বর পূজারাকে ফেরান কুলদীপ। তিনি ৭ ওভার বল করে ৪১ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন। উমরান মালিক ৫.৫ ওভার বল করে ২৫ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। ২ ওভার বল করে ৪ রান খরচ করেন জয়ন্ত যাদব। তিনি কোনও উইকেট পাননি।

বন্ধ করুন