বাংলা নিউজ > ময়দান > Irani Trophy 2022: রঞ্জি ও দলীপ ট্রফির ফাইনালের পরে এবার ইরানিতে ঝোড়ো সেঞ্চুরি সরফরাজের

Irani Trophy 2022: রঞ্জি ও দলীপ ট্রফির ফাইনালের পরে এবার ইরানিতে ঝোড়ো সেঞ্চুরি সরফরাজের

সরফরাজ খান। ফাইল ছবি- পিটিআই (PTI)

Saurashtra vs Rest of India: সবাই যেখানে ব্যর্থ, ব্যাট চালিয়ে অনায়াসে তিন অঙ্কের রানে পৌঁছে যান সরফরাজ খান। বুঝিয়ে দেন, আক্রমণই রক্ষণের সেরা উপায়।

আক্রমণকেই রক্ষণের সেরা উপায় বলে ধরে নেন সরফরাজ খান। তাতেই আসে সাফল্য। যে পিচে দু'অঙ্কের রানে পৌঁছনোর জন্য কঠিন সাধনা চালাতে হচ্ছে ব্যাটসম্যানদের, সেখানে ঝড়ের গতিতে তিন অঙ্কের গণ্ডি টপকে যান মুম্বইয়ের তরুণ তুর্কি।

রাজকোটে সৌরাষ্ট্রের বিরুদ্ধে ইরানি ট্রফির লড়াইয়ে নামে অবশিষ্ট ভারত একাদশ। পিচে বোলারদের জন্য পর্যাপ্ত সুবিধা রয়েছে উপলব্ধি করেই অবশিষ্ট ভারতের ক্যাপ্টেন হনুমা বিহারী টস জিতে শুরুতে ব্যাট করতে ডাকেন সৌরাষ্ট্রকে। তাঁর সিদ্ধান্ত যে একেবারে সঠিক, তা প্রমাণ হয়ে যায় দিনের প্রথম সেশনেই।

সৌরাষ্ট্র মাত্র ৫ রানে ৪ উইকেট হারিয়ে বসে। তারা ৬৫ রানে ৯ উইকেট হারায়। শেষমেশ টেল এন্ডারদের চেষ্টায় কোনওরকমে একশো রানের কাছে পৌঁছতে সক্ষম হয় জয়দেব উনাদকাটের নেতত্বাধীন সৌরাষ্ট্র। প্রথম দিনের লাঞ্চের আগেই তারা প্রথম ইনিংসে ৯৮ রানে অল-আউট হয়ে যায়। মুকেশ কুমার ৪টি এবং উমরান মালিক ও কুলদীপ সেন ৩টি করে উইকেট নেন।

আরও পড়ুন:- Irani Trophy 2022: আগুনে বোলিং বাংলার মুকেশের, ১০০-র কমেই গুটিয়ে গেল পূজারাদের ইনিংস

পরে পালটা ব্যাট করতে নেমে অবশিষ্ট ভারত একাদশ মাত্র ১৮ রানে ৩ উইকেট হারিয়ে বসে। খাতা খুলতে পারেননি অভিমন্যু ঈশ্বরন। মায়াঙ্ক আগরওয়াল ১১ ও যশ ধুল ৫ রান করে আউট হন।

দুই ইনিংস মিলিয়ে মাত্র ১১৬ রানে ১৩টি উইকেট পড়ার পরেই সরফরাজ বুঝে যান যে, এই পিচে সতর্ক হয়ে খেলে লাভ নেই। বরং আগ্রাসী ব্যাটিং করেই যত দ্রুত সম্ভব রান তুলতে হবে। সেই মতোই ক্রিজে আসার পর থেকেই ব্যাট হাতে ঝড় তোলেন সরফরাজ। তিনি ৮টি বাউন্ডারির সাহায্যে ৫০ বলে হাফ-সেঞ্চুরি করেন। তিনি ব্যক্তিগত শতরান পূর্ণ করেন ১৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৯২ বলে।

আরও পড়ুন:- Syed Mushtaq Ali Trophy: মনোজ তিওয়ারিদের ছাড়াই মুস্তাক আলিতে মাঠে নামবে বাংলা, ঘোষিত হল দল

আপাতত প্রথম দিনের শেষে অবশিষ্ট ভারত একাদশ তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ২০৫ রান তোলে। ১৯টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১২৬ বলে ১২৫ রান করে নট-আউট থাকেন সরফরাজ। ক্যাপ্টেন হনুমা বিহারী ৬২ রান করে অপরাজিত থাকেন। ১৪৫ বলের ইনিংসে তিনি ৯টি চার ও ১টি ছক্কা মারেন। সৌরাষ্ট্রের থেকে এখনই ১০৭ রানে এগিয়ে গিয়েছে অবশিষ্ট ভারত।

উল্লেখযোগ্য বিষয় হল, সরফরাজ ঘরোয়া ক্রিকেটের বড় মঞ্চে ফের নিজেকে দুর্দান্তভাবে মেলে ধরলেন। সৌরাষ্ট্রের বিরুদ্ধে ইরানিতে শতরান করার আগে মুম্বইয়ের হয়ে মধ্যপ্রদেশের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ফাইনালে সেঞ্চুরি (১৩৪) করেছিলেন সরফরাজ। পরে পশ্চিমাঞ্চলের হয়ে দক্ষিণাঞ্চলের বিরুদ্ধে দলীপ ট্রফির ফাইনালেও শতরান (অপরাজিত ১২৭) করেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অনন্ত-রাধিকাকে মিলিয়েছিলেন জাভেদ পুত্র, মিজানকে ৩০কোটির বাড়ি দিয়েছেন আম্বানিরা? কোন কোন সোশ্যাল ইনফ্লুয়েন্সাররা উপস্থিত ছিলেন আম্বানিদের রিসেপশনে ‘বস্কো স্যার ছাড়া অসম্ভব ছিল...’ তৌবা তৌবা গানের পারদর্শিতা নিয়ে অকপট ভিকি 'ও গল্প বলছে আর সমস্যায়…', সারেগামাপায় কৌশিকীর অতীতের রহস্য ফাঁস করলেন রাঘব Video: ত্রিধারা সম্মিলনীতে হয়ে গেল খুঁটি পুজো! থিম নিয়ে কী জানালেন উদ্যোক্তারা? সব থেকে বেশি গোল, সর্বাধিক সেভ, অব্যর্থ ট্যাকল, নির্ভুল পাস, ইউরোর সব পরিসংখ্যান জয়ন্তর এত বড় বাড়ি! আকাশ থেকে পড়ছে তৃণমূল, আর মেশা যাবে না…একমত সৌগত-মদন গোড়ালি ফুলে ঢোল, তাও খোঁড়াতে-খোঁড়াতে হাডলে এলেন মেসির, শিউরে উঠল নেটপাড়া পুরী: শুরু জগন্নাথদেবের বহুদা যাত্রা, প্রস্তুতি পর্বের ভিডিয়ো একনজরে Video: 'শুভদিন তো...' মায়াপুর ইসকন মন্দিরের উল্টোরথযাত্রায় আবেগপ্রবণ মিমি!

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.