বাংলা নিউজ > ময়দান > IRE vs AFG: ব্যাটে-বলে রশিদের জলবা, ১১ ওভারের ম্যাচে দুর্দান্ত জয় আফগানিস্তানের

IRE vs AFG: ব্যাটে-বলে রশিদের জলবা, ১১ ওভারের ম্যাচে দুর্দান্ত জয় আফগানিস্তানের

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ঝোড়ো ইনিংস রশিদ খানের। ছবি- গেটি।

এই প্রথম পূর্ণ সদস্য দেশের আন্তর্জাতিক টি-২০ ম্যাচে একই ইনিংসে কোনও দলের দু'জন ব্যাটসম্যান ডায়মন্ড ডাকে সাজঘরে ফেরেন।

সিরিজের প্রথম তিনটি ম্যাচে একটিও উইকেট পাননি রশিদ খান। ব্যাট হাতে রানও করতে পারেননি আফগান তারকা। তবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে বৃষ্টিবিঘ্নিত চতুর্থ টি-২০ ম্যাচে ব্যাটে-বলে রং ছড়ালেন রশিদ। ১১ ওভারে কমে দাঁড়ানো ম্যাচে ২৭ রানে জয় তুলে নিয়ে ৫ ম্যাচের সিরিজে ২-২ সমতা ফেরায় আফগানিস্তান।

বেলফাস্টে বৃষ্টির জন্য ম্যাচ শুরু হয় নির্ধারিত সময়ের অনেক দেরিতে। বিস্তর সময় নষ্ট হওয়ায় ২০ ওভারের ম্যাচ কমে দাঁড়ায় ১১ ওভার প্রতি ইনিংসে। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে আফগানিস্তান। নাজিবউল্লাহ জাদরান ও রশিদের ঝোড়ো ব্যাটিংয়ের সুবাদে তারা ৬ উইকেটে ১৩২ রান সংগ্রহ করে।

নাজিবউল্লাহ ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৪ বলে ৫০ রান করে আউট হন। রশিদ ১০ বলে ৩১ রান করে নট-আউট থাকেন। তিনি ১টি চার ও ৩টি ছক্কা মারেন। এছাড়া ১৩ বলে ২৪ রান করেন রহমানউল্লাহ গুরবাজ। ক্যাপ্টেন মহম্মদ নবি ৫ বলে ৫ রান করে আউট হন।

আয়ারল্যান্ডের হয়ে গ্যারেথ ডেলানি ৩৩ রানে ৩টি উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন মার্ক আডায়ার, ব্যারি ম্যাককার্থি ও ফিয়ন হ্যান্ড।

আরও পড়ুন:- Asia Cup 2022: কোহলির ফর্ম নিয়ে বড়সড় মন্তব্য সৌরভের, BCCI সভাপতির আশা পূরণ করতে পারবেন বিরাট?

জবাবে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড ১১ ওভারে ১০৫ রান তুলে অল-আউট হয়ে যায়। জর্জ ডকরেল দলের হয়ে সব থেকে বেশি ৪১ রান করে অপরাজিত থাকেন। ২৭ বলের ইনিংসে তিনি ৪টি চার ও ২টি ছক্কা মারেন। পল স্টার্লিং করেন ৯ বলে ২০ রান। তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন।

রশিদ খান ৩ ওভার বল করে ২১ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন। ১৪ রানে ৩টি উইকেট নেন ফরিদ আহমেদ। এছাড়া নবীন উল হক ২টি ও আজমতউল্লাহ ওমরজাই ১টি উইকেট সংগ্রহ করেন। উইকেট পাননি মুজিব উর রহমান। ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম্যান্স মেলে ধরে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন রশিদ।

আরও পড়ুন:- The Hundred: দ্য হান্ড্রেডে ধোনির ঝলক, অবিকল মাহির ঢংয়ে ছক্কা হাঁকালেন পেরি, ভিডিয়ো

উল্লেখযোগ্য বিষয় হল, আয়ারল্যান্ডের শেষ ২ জন ব্যাটসম্যান কোনও বল খেলার আগেই রান-আউট হয়ে সাজঘরে ফেরেন। পূর্ণ সদস্য দেশের আন্তর্জাতিক টি-২০ ম্যাচে এই প্রথম একই ইনিংসে কোনও দলের ২ জন ব্যাটসম্যান ডায়মন্ড ডাকে সাজঘরে ফেরেন। আয়ারল্যান্ডের জোস লিটল ও সিমি সিং কোনও বল না খেলেই আউট হয়ে মাঠ ছাড়েন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেরে ছাত্রের কোমর ভেঙে দিলেন প্রধানশিক্ষক, গ্রেফতারের দাবিতে পথ অবরোধ ভগবানগোলায় প্রকাশিত হল WBJEE 2024 এর OMR, রেসপন্স শিট, কোন লিঙ্কে ক্লিক করে জানবেন? দেখুন ৩-এ পা ছেলের, দেবায়নকে শুভেচ্ছা জানিয়ে শ্রেয়া লিখলেন, ‘জীবনে আসার জন্য…’ ডিভোর্সি মেয়ের পাত্র খোঁজা চলছে, সোনামণি-হানির 'শুভ বিবাহ' কবে? সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির মস্তিষ্কের ক্ষমতা হবে প্রকট! স্মৃতিশক্তিও বাড়বে চারগুণ, কীভাবে? জেনে নিন ‘‌এদের দিয়ে শৌচালয়টাও পরিষ্কার করাবেন’‌, সুভাষকে কড়া ভাষায় নিশানা করলেন অভিষেক নতুন হেয়ারস্টাইলে ফ্রেশ লুকে নতুন মা অনুষ্কা, ভাইরাল ছবি অধিকাংশ সিরিয়ালই বন্ধ হয় জলদি, ৭০০ পার করা অনুরাগের ছোঁয়া নিয়ে কী বললেন ‘সূর্য’?

Latest IPL News

সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.