বাংলা নিউজ > ময়দান > IRE vs IND: কার্তিক না সঞ্জু, উইকেটের পিছনে কাকে দেখা যাবে? লতিফের ভবিষ্যদ্বাণী

IRE vs IND: কার্তিক না সঞ্জু, উইকেটের পিছনে কাকে দেখা যাবে? লতিফের ভবিষ্যদ্বাণী

দীনেশ কার্তিক, রশিদ লতিফ ও সঞ্জু স্যামসন

রশিদ লতিফ জানিয়েছেন, ‘স্যামসন সত্যিই ভালো পারফর্ম করছেন কিন্তু তিনি টপ অর্ডারের ব্যাটার। কিন্তু আপনি যখন লোয়ার মিডল অর্ডারের বিকল্পগুলি দেখেন, আপনার কাছে দীনেশ কার্তিক আছে। তিনি যে সংখ্যা পেয়েছেন তা তাকে একাদশে রাখার জন্য নিখুঁত করে তোলে।’

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডের জন্য ভারতীয় দলে লড়াইটা জমে উঠেছে। উইকেটরক্ষকের ভূমিকা পালনের জন্য এই মুহূর্তে ভারতীয় দলে পাঁচটি বিকল্প রয়েছে। তাদের মধ্যে তিনজন দক্ষিণ আফ্রিকা সিরিজের স্কোয়াডে জায়গা পেয়েছেন এবং আয়ারল্যান্ড সফরের জন্য তিনজনের মধ্যে একজন বাদ গেলেও তার জায়গায় আরও একজন উইকেটরক্ষকের নাম ঘোষণা করা হয়েছে। তবে এই মাসের শেষের দিকে হতে যাওয়া দুই ম্যাচের সিরিজে কে একাদশে জায়গা পান, সেটাই দেখার। 

প্রোটিয়াদের বিরুদ্ধে পাঁচ ম্যাচের হোম সিরিজের জন্য ইশান কিষাণ, ঋষভ পন্ত এবং দীনেশ কার্তিককে দলে নিয়েছে ভারত। যদিও পন্ত ছিলেন উইকেটরক্ষকের ভূমিকার জন্য প্রাথমিক বিকল্প। ইশান কিষাণ এবং দীনেশ কার্তিক উভয়েই ব্যাটসম্যান হিসাবে ভালো পারফরম্যান্সের সাথে প্রতিযোগিতার সময় একাদশে তাদের জায়গা পেয়েছেন। পন্তকে আয়ারল্যান্ড সফরের রাখা হয়নি এবং এই সফরের জন্য ভারতীয় দলে যোগ দেবেন আরও এক উইকেটরক্ষক। নির্বাচকরা ইশান ও কার্তিকের সঙ্গে দলে সঞ্জু স্যামসনকেও সুযোগ দিয়েছেন।

আরও পড়ুন … আসন্ন T20 বিশ্বকাপে নিজের জায়গা পাকা করেছেন কার্তিক! কেন এমন মনে করেন নেহরা?

ওপেনার হিসেবে ইশানের ভূমিকা আবার শুরু করার সম্ভাবনা থাকলেও, পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ মনে করেন কার্তিক কিমবা স্যামসনদের মধ্যে কেউ একজন উইকেটরক্ষক-ব্যাটার হিসেবে দলে প্রথম একাদশে জায়গা পাক। ইউটিউব চ্যানেল Caught Behind-এ কথা বলতে গিয়ে দীনেশ কার্তিকের প্রশংসা করেছেন রশিদ লতিফ। তিনি মনে করেন যে উইকেটরক্ষকদের মধ্যে টি-টোয়েন্টি ক্রিকেটে এটি একটি বিরলতা। তাই তিনি এই ভূমিকার জন্য দীনেশ কার্তিককে সমর্থন করেছেন।

আরও পড়ুন … আসন্ন T20 বিশ্বকাপে নিজের জায়গা পাকা করেছেন কার্তিক! কেন এমন মনে করেন নেহরা?

রশিদ লতিফ জানিয়েছেন, ‘এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটে উইকেটকিপাররা সত্যিই ভালো পারফর্ম করছে। স্যামসন সত্যিই ভালো পারফর্ম করছেন কিন্তু তিনি টপ অর্ডারের ব্যাটার। কিন্তু আপনি যখন লোয়ার মিডল অর্ডারের বিকল্পগুলি দেখেন, আপনার কাছে দীনেশ কার্তিক আছে। তিনি যে সংখ্যা পেয়েছেন তা তাকে একাদশে রাখার জন্য নিখুঁত করে তোলে। এটা দুর্লভ এবং তিনি তা RCB-র হয়ে সেটা করে দেখিয়েছেন। তার ম্যাচের সময়, অর্ডারের নিচে সর্বোচ্চ স্ট্রাইক রেট নিয়ে ব্যাটিং করেছেন তিনি। আপনি খুব কম উইকেটরক্ষক পাবেন যারা টি-টোয়েন্টিতে তা করতে পারে। আমি একাদশের জন্য কার্তিককেই বেছে নেব।’ উপরে উল্লিখিত চারটি ছাড়াও, ভারতের কাছে কেএল রাহুলের একটি খণ্ডকালীন বিকল্পও রয়েছে, যিনি চোটের কারণে উভয় সিরিজ থেকে বাদ পড়েছেন।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সেবক হাউজের চাবি হস্তান্তর রামকৃষ্ণ মিশনকে! কী বললেন স্বামী শিবপ্রেমানন্দ? মুসলিমদের মধ্যেও অনগ্রসর আছে, OBC তালিকার ব্যাখায় প্রাক্তন মন্ত্রী উপেন বিশ্বাস বিষ্ণুপুর লোকসভা কেন্দ্র ২০২৪: পোড়া মাটির দেশে ফিকে লাল, সমরে প্রাক্তন দম্পতি ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন 'আমি কথা দিয়ে ছিলাম...' হানিমুনের মাঝেই অনুরাগীদের খোলা চিঠি দিলেন আদৃত হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা ২০ হাজার ডলারে বিকোচ্ছে ইন্দো-পাক ম্যাচের টিকিট, বিতর্কে ICC,তুলোধোনা ললিত মোদীর মোদীবাবু, মহাশয়কে বলছি, একটা মঞ্চ তৈরি করুন, তারপর… খোলা চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা রেমাল-র ভ্রূকুটি!গতিবেগ সর্বোচ্চ হতে পারে ১২০ কিমি, বহু জেলায় বর্ষণের সতর্কতা

Latest IPL News

ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.