বাংলা নিউজ > ময়দান > IRE vs IND: প্রথম একাদশে সুযোগ পাননি সঞ্জু স্যামসন! অবাক নন আশিস নেহরা
সঞ্জুর দলে জায়গা না পাওয়া নিয়ে অবাক নন নেহরা 

IRE vs IND: প্রথম একাদশে সুযোগ পাননি সঞ্জু স্যামসন! অবাক নন আশিস নেহরা

  • তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসন এই ম্যাচে সুযোগ পাননি, যা অনেক ভক্তকে অবাক করেছে। তবে ভারতের প্রাক্তন ফাস্ট বোলার আশিস নেহরা বলেছেন যে এতে অবাক হওয়ার কিছু নেই। এটা হওয়ারই ছিল। হার্দিকের এই সিদ্ধান্তকে সমর্থন করেছেন নেহরা এর কারণও জানিয়েছেন তিনি।

হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্বে ভারতীয় দল রবিবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলতে মেনেছিল। প্রথম টি-টোয়েন্টি জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসন এই ম্যাচে সুযোগ পাননি, যা অনেক ভক্তকে অবাক করেছে। তবে ভারতের প্রাক্তন ফাস্ট বোলার আশিস নেহরা বলেছেন যে এতে অবাক হওয়ার কিছু নেই। এটা হওয়ারই ছিল। হার্দিকের এই সিদ্ধান্তকে সমর্থন করেছেন নেহরা এর কারণও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন… ইংল্যান্ডের পথে মায়াঙ্ক, বিমানে উঠে ছবি শেয়ার করলেন ভারতীয় ওপেনার

ডাবলিনে খেলা এই ম্যাচটি বৃষ্টির কারণে প্রভাবিত হয়েছিল এবং এর কারণে এটি ম্যাচটি ১২ ওভারে সংক্ষিপ্ত করা হয়েছিল। যখন উভয় অধিনায়ক মাঠে টস করতে আসেন, হার্দিক পান্ডিয়া টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন এবং তার প্লেয়িং ইলেভেনও প্রকাশ করেন। হার্দিকের একাদশে সঞ্জু স্যামসনের নাম না দেখে অনেক ভক্তই অবাক হয়েছিলেন। তাদের মতে, রাজস্থান রয়্যালসের অধিনায়কের প্লেয়িং ইলেভেনে সুযোগ পাওয়া উচিত ছিল। কারণ তার একটি দুর্দান্ত আইপিএল মরশুম ছিল এবং তিনি তার অধিনায়কত্বে রয়্যালসকে এই মরশুমে রানার্সআপও করেছিলেন।

আরও পড়ুন… ইংল্যান্ডের পথে মায়াঙ্ক, বিমানে উঠে ছবি শেয়ার করলেন ভারতীয় ওপেনার

তবে টসের পর সনি লিভের শো 'অতিরিক্ত ইনিংস'-এ প্রাক্তন ফাস্ট বোলার আশিস নেহরা বলেন, ‘এটা কঠিন সিদ্ধান্ত ছিল না। শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্তের জায়গায় এই দলে সুযোগ পেয়েছেন সঞ্জু স্যামসন ও রাহুল ত্রিপাঠি।’ নেহরা আরও বলেন, ‘দীপক হুডা আগে থেকেই দলের অংশ ছিলেন, এমনকি বেঙ্কটেশ আইয়ারও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কোনও ম্যাচ খেলেননি। দীপক হুডা যেভাবে আইপিএলে খেলেছিলেন এবং তিনি সেই খেলোয়াড়দের মধ্যে একজন যারা রাজস্থানের হয়ে রঞ্জি ট্রফিতে দারুণ খেলেছিলেন। পুরো মরশুমে রান করেছিলেন, তারপরে আইপিএলেও।’

আরও পড়ুন… ইংল্যান্ডের পথে মায়াঙ্ক, বিমানে উঠে ছবি শেয়ার করলেন ভারতীয় ওপেনার

আশিস নেহরা আরও বলেন, ‘তিনি টুর্নামেন্টে (আইপিএল ২০২২) ৫এবং ৬ নম্বরে (এলএসজির জন্য) শুরু করেছিলেন এবং তার পরে তিনি ৩ নম্বরে উন্নীত হন এবং এখানেও তিনি দুর্দান্ত খেলা দেখিয়েছিলেন। তাই তাদের আত্মবিশ্বাস অবশ্যই বেশি হবে।’ ৪৩বছর বয়সী নেহরা বলেন, ‘সঞ্জু স্যামসনের আগে তিনি সুযোগ পেয়েছেন দেখে ভালো লাগছে। এখনও অনেক টি-টোয়েন্টি ম্যাচ খেলার বাকি আছে এবং আমরা যেভাবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচে একই দল দেখেছি এবং তিনি আশা করছেন যে একই দলের ধারা অব্যাহত থাকবে।’

বন্ধ করুন