বাংলা নিউজ > ময়দান > IRE vs IND: এক ইনিংসে তিনটে গোল্ডেন ডাক! T20 তে লজ্জার নজির গড়ল হার্দিকের দল
ভারতীয় দলের অনুশীলনে দীনেশ কার্তিক (ছবি-পিটিআই) (PTI)

IRE vs IND: এক ইনিংসে তিনটে গোল্ডেন ডাক! T20 তে লজ্জার নজির গড়ল হার্দিকের দল

  • এমনটা আগে কখনও হয়নি। আয়ারল্যান্ডের সঙ্গে এমনটা হবে, সেটা হয়তো কেউ ভাবেওনি। আয়ারল্যান্ড বনাম ভারতের সিরিজের দ্বিতীয় ম্যাচে ঘটে গেল এমনই ঘটনা। কার্তিক-অক্ষর-হার্ষালরা এটা কী করলেন! T20 তে লজ্জার নজির গড়ল হার্দিকের দল।

এমনটা আগে কখনও হয়নি। আয়ারল্যান্ডের সঙ্গে এমনটা হবে, সেটা হয়তো কেউ ভাবেওনি। আয়ারল্যান্ড বনাম ভারতের সিরিজের দ্বিতীয় ম্যাচে ঘটে গেল এমনই ঘটনা। যেই দিন দীপক হুডা আয়ারল্যান্ডের মাটিতে প্রথম শতরান করলেন, সেই দিনেই ভারতের তিন তারকা খাতা না খুলেই প্রথম বলেই আউট হলেন। এমন ঘটনা আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় দলের সঙ্গে এর আগে কখনও ঘটেনি।

ভারত বনাম আয়ারল্যান্ডের টি টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ভারত তুলল ২২৫ রান। তবে এই ইনিংসে ভারত হারল সাতটি উইকেট। এদিন ৪২ বলে দুরন্ত ৭৭ রান করলেন সঞ্জু স্যামসন ও তার সঙ্গে ঐতিহাসিক ৫৭ বলে ১০৪ রানের ইনিংস খেললেন দীপক হুডা। সূর্যকুমার যাদব ৫ বলে ১৫ রান করে আউট হলেন। হার্দিক পান্ডিয়া অপরাজিত ১৩ রানের ইনিংস খেললেন।

আরও পড়ুন… সচিন তেন্ডুলকরকে টপকে আয়ারল্যান্ডের মাটিতে নতুন ইতিহাস লিখলেন দীপক হুডা

তবে এদিন দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল ও হার্ষাল প্যাটেল শূন্য রানেই সাজঘরে ফিরলেন। তিন জনেই প্রথম বল খেলেই আউট হলেন। অর্থাৎ টি টোয়েন্টি ক্রিকেটে এর আগে ভারতীয় দলে যেটা ঘটেনি, সেটাই ঘটে গেল এদিন।

আরও পড়ুন… সচিন তেন্ডুলকরকে টপকে আয়ারল্যান্ডের মাটিতে নতুন ইতিহাস লিখলেন দীপক হুডা

আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্রিকেটে ভারতের এক ইনিংসে তিনটে গোল্ডেন ডাক হল। এই তিন উইকেটের মধ্যে কার্তিক ও অক্ষরকে আউট করলেন ক্রেগ ইয়ং। এছাড়াও হার্ষালকে বোল্ড করলেন মার্ক আদেইর।

বন্ধ করুন