বাংলা নিউজ > ময়দান > IRE vs NZ: ৩৬০ রান তুলেও হারতে বসেছিল নিউজিল্যান্ড, তীরে এসে তরী ডোবে আইরিশদের

IRE vs NZ: ৩৬০ রান তুলেও হারতে বসেছিল নিউজিল্যান্ড, তীরে এসে তরী ডোবে আইরিশদের

ম্যাচ হারলেও প্রশংসা কুড়োয় স্টার্লিং-টেকটরের লড়াই। ছবি- নিউজিল্যান্ড ক্রিকেট।

কষ্টার্জিত জয়ে আয়ারল্যান্ডকে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে হোয়াইটওয়াশ করে নিউজিল্যান্ড।

গত মাসেই টি-২০ ম্যাচে ভারতের ২২৫ রান তাড়া করতে নেমে ২২১ রানে পৌঁছে গিয়েছিল আয়ারল্যান্ড। অল্পের জন্য ম্যাচ হারতে হয় তাদের। এবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওয়ান ডে ম্যাচে ফের তীরে এসে তরী ডুবল আইরিশদের। নিউজিল্যান্ডের ৬ উইকেটে ৩৬০ রানের বিশাল ইনিংস তাড়া করতে নেমে আয়ারল্যান্ড আটকে যায় ৯ উইকেটে ৩৫৯ রানে। ১ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ হারতে হয় তাদের।

উল্লেখযোগ্য বিষয় হল, ভারতের বিরুদ্ধে সিরিজের শেষ টি-২০ ম্যাচ থেকে শুরু করে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তিনটি ওয়ান ডে ম্যাচে যেরকম লড়াই চালায় আয়ারল্যান্ড, তা প্রশংসার যোগ্য। সিরিজের তিনটি ম্যাচেই কষ্ট করে জিততে হয় নিউজিল্যান্ডকে। বিশেষ করে প্রথম ও তৃতীয় ম্যাচে একটু এদিক-ওদিক হলে আয়ারল্যান্ড জয় তুলে নিতে পারত।

ডাবলিনে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ান ডে ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। ওপেন করতে নেমে মার্টিন গাপ্তিল ১১৫ রানের অনবদ্য ইনিংস খেলেন। এছাড়া ফিন অ্যালেন ৩৩, টম লাথাম ৩০, হেনরি নিকোলস ৭৯, গ্লেন ফিলিপস ৪৭ ও মাইকেল ব্রেসওয়েল অপরাজিত ২১ রান করেন। জোস লিটল ২টি উইকেট নেন।

আরও পড়ুন:- হাল ছেড়ে দিয়েছিল নিউজিল্যান্ড, সাত নম্বরে ব্যাট করতে নেমে অবিশ্বাস্য ইনিংসে একাই ম্যাচ জিতিয়ে দিলেন ব্রেসওয়েল

পালটা ব্যাট করতে নামা আয়ারল্যান্ড শেষ ওভারে ১০ রান তুললেই ম্যাচ জিতে যেত। শেষ বলে ৩ রান দরকার ছিল তাদের। যদিও শেষ বলে ১ রানের বেশি সংগ্রহ করতে পারেনি আয়ারল্যান্ড। ফলে একরাশ হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

আরও পড়ুন:- প্রথম ২ বলে ২ উইকেট হারিয়েও ম্যাচ জয় নিউজিল্যান্ডের, আন্তর্জাতিক ক্রিকেটে এমন নজির এই প্রথম

আয়ারল্যান্ডের হয়ে পল স্টার্লিং ১২০ ও হ্যারি টেকটর ১০৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ম্যাকব্রায়ান ২৬, ডেলানি ২২ ও ডকরেন ২২ রান করেন। ম্যাট হেনরি ৪টি ও মিচেল স্যান্টনার ৩টি উইকেট নেন। ম্যাচের সেরা হয়েছেন গাপ্তিল। সিরিজ সেরার পুরস্কার জিতেছেন ব্রেসওয়েল, যিনি প্রথম ২টি ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ট্রাম্পের VP প্রার্থী ভ্যান্সের স্ত্রী ‘উষা পারিবারিক বন্ধু’, এল বিবেকের বার্তা কিছু অংশে হোক শিল্প, বাকিটা চাষযোগ্য করে ফেরত দেওয়া হোক, সুর বাঁধছে সিঙ্গুর এবার জোড়াসাঁকো ঠাকুরবাড়ির ঠাকুর দালানে বিয়ে হবে! অনুমতি দিল রবীন্দ্র ভারতী? রাহুল LSG অধিনায়ক থাকছেন?গোয়েঙ্কা-কেএল-এর মধ্যে ঠিক কী ঘটেছিল?জানালেন অমিত মিশ্র হঠাৎ বাড়ছে চণ্ডীপুরা ভাইরাসের সংক্রমণ! কী এই জীবাণু? কতটা ভয়ের এটি? জেনে নিন সোনালি লেহেঙ্গায় যেন রাজকন্যে! অনন্ত-রাধিকার রিসেপশনের সাক্ষী রইলেন সুস্মিতা অনন্ত-রাধিকা সবে একটু স্বস্তির শ্বাস নিচ্ছেন,এর মাঝে তাঁদের কাছে একী চাইলেন সলমন যত বড়ই হনু হও, খেলতে হবে ঘরোয়া ম্যাচ, দলীপের আগে ভারতীয় তারকাদের কড়কে দিল BCCI এই খুদে বলি-নায়িকা, বয়সে ছোট ছেলেকে বিয়ে! জল্পনা তিনি অন্তঃসত্ত্বা, বলুন তো কে? আম্বানিদের বিয়েতে এসে গো-সেবা শ্রেয়ার! আদর করে নিজের হাতে খাইয়ে দিলেন বাছুরকে

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.