বাংলা নিউজ > ময়দান > হাল ছেড়ে দিয়েছিল নিউজিল্যান্ড, সাত নম্বরে ব্যাট করতে নেমে অবিশ্বাস্য ইনিংসে একাই ম্যাচ জিতিয়ে দিলেন ব্রেসওয়েল

হাল ছেড়ে দিয়েছিল নিউজিল্যান্ড, সাত নম্বরে ব্যাট করতে নেমে অবিশ্বাস্য ইনিংসে একাই ম্যাচ জিতিয়ে দিলেন ব্রেসওয়েল

দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়ছেন ব্রেসওয়েল। ছবি- গেটি।

৪,৪,৬,৪,৬, শেষ ওভারে ঝড় তুলে কিউয়িদের রোমাঞ্চকর জয় এনে দেন মাইকেল ব্রেসওয়েল। পূর্ণ করেন কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক শতরান।

দুর্বল আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ জিততে যে এমন দম বেরিয়ে যাবে নিউজিল্যান্ডের, সেটা বোধহয় স্বপ্নেও ভাবেননি ক্রিকেটপ্রেমীরা। একসময় নিশ্চিত হারের মুখে দাঁড়িয়েছিল নিউজিল্যান্ড। পরিত্রাতা হয়ে দেখা দেন মাইকেল ব্রেসওয়েল। সাত নম্বরে ব্যাট করতে নেমে অবিশ্বাস্য শতরান করে কিউয়িদের জয় এনে দেন তিনি। সেই সঙ্গে গড়ে ফেলেন একাধিক রেকর্ড।

ডাবলিনে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে আয়ারল্যান্ড। তারা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ৩০০ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। হ্যারি টেকটর ১৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১১৭ বলে ১১৩ রান করেন। এছাড়া ম্যাকব্রায়ান ৩৯, ক্যাম্পহার ৪৩, টাকার ২৬ ও সিমি সিং ৩০ রান করেন।

নিউজিল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন লকি ফার্গুসন, ব্লেয়ার টিকনার ও ইশ সোধি। ১টি করে উইকেট দখল করেন ম্যাট হেনরি ও গ্লেন ফিলিপস।

জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড একসময় ২১৭ রানে ৮ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে টেল এন্ডারদের সঙ্গে নিয়ে ব্রেসওয়েল ম্যাচ জেতান নিউজিল্যান্ডকে।

আরও পড়ুন:- IND vs ENG: পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসেবে T20I সেঞ্চুরি সূর্যকুমারের, চোখ রাখুন তালিকায়

শেষ ওভারে জয়ের জন্য নিউজিল্যান্ডের দরকার ছিল ২০ রান। ব্রেসওয়েল ৫টি বলে যথাক্রমে ৪, ৪, ৬, ৪ ও ৬ রান সংগ্রহ করে দলের জয় নিশ্চিত করেন। নিউজিল্যান্ড ৪৯.৫ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ৩০৫ রান তুলে ম্যাচ জিতে যায়। মাত্র ১ বল বাকি থাকতে ১ উইকেটের উত্তেজক জয়ে সিরিজে ১-০ লিড নেয় তারা।

ব্রেসওয়েল ১০টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৮২ বলে ১২৭ রানের অসাধারণ ইনিংস খেলে অপরাজিত থাকেন। এটি তাঁর আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম শতরান। এছাড়া মার্টিন গাপ্তিল ৫১, টম লাথাম ২৩ ও ইশ সোধি ২৫ রান করেন। ৩টি উইকেট নেন ক্যাম্পহার। ম্যাচের সেরা হন ব্রেসওয়েল।

আরও পড়ুন:- IND vs ENG: ম্যাচ হেরেও ভারতের হয়ে সর্বোচ্চ রানের নজির সূর্যকুমারের

উল্লেখযোগ্য বিষয় হল, রান তাড়া করে জয় তুলে নেওয়া কোনও ওয়ান ডে ম্যাচের ৭ নম্বরে বা তারও নীচে ব্যাট করতে নামা কোনও ব্যাটসম্যানের এটাই (ব্রেসওয়েলের ১২৭) সব থেকে বেশি রানের ব্যক্তিগত ইনিংস। আগের রেকর্ড ছিল কেনিয়ার থমাস ওডোয়োর। তিনি ২০০৭ সালে কানাডার বিরুদ্ধে ১১১ রান করে অপরাজিত ছিলেন।

তাছাড়া ওয়ান ডে ক্রিকেটে রান তাড়া করতে নেমে শেষ ওভারে সব থেকে বেশি রান (২৪) তোলার রেকর্ড গড়ে নিউজিল্যান্ড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 8 ওভার শেষে West Indies-র স্কোর 101/1 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.