বাংলা নিউজ > ময়দান > IRE vs NZ: গ্লেন ফিলিপসের ব্যাটে ভর করে টি টোয়েন্টি সিরিজ দখল করল নিউজিল্যান্ড
টি টোয়েন্টি সিরিজ দখল করল নিউজিল্যান্ড (ছবি:টুইটার)

IRE vs NZ: গ্লেন ফিলিপসের ব্যাটে ভর করে টি টোয়েন্টি সিরিজ দখল করল নিউজিল্যান্ড

  • ওয়ানডে সিরিজের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও আয়ারল্যান্ডকে উড়িয়ে দিল নিউজিল্যান্ড। বেলফাস্টের সিভিল সার্ভিসেস ক্রিকেট ক্লাবে খেলা শেষ টি-টোয়েন্টি ম্যাচে আয়ারল্যান্ডকে ৬ উইকেটে পরাজিত করে নিউজিল্যান্ড। এরফলে একদিনের সিরিজটি ৩-০ ব্যবধানে জিতে নেয় তারা।

একদিনের ক্রিকেটের পরে এবার টি-টোয়েন্টি সিরিজও দখল করল নিউজিল্যান্ড। আয়ারল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টি ম্যাচে প্রতিপক্ষকে ৬ উইকেটে হারাল কিউয়িরা। ওয়ানডে সিরিজের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও আয়ারল্যান্ডকে উড়িয়ে দিল নিউজিল্যান্ড। বেলফাস্টের সিভিল সার্ভিসেস ক্রিকেট ক্লাবে খেলা শেষ টি-টোয়েন্টি ম্যাচে আয়ারল্যান্ডকে ৬ উইকেটে পরাজিত করে নিউজিল্যান্ড। এরফলে একদিনের সিরিজটি ৩-০ ব্যবধানে জিতে নেয় তারা। 

আরও পড়ুন… ‘এটা আমাদের কাছে জয়ের মতোই,’ হেরেও খুশি ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক

এদিন তৃতীয় টি-টোয়েন্টির ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রানের সম্মানজনক স্কোর করে আয়ারল্যান্ড। জবাবে নিউজিল্যান্ডের দল ৬ বল বাকি থাকতেই ১৮০ রান করে ফেলে ফলে এদিনের ম্যাচটি ৬ উইকেটে জিতে নেয় তারা। কিউয়ি দল বুধবারই সিরিজটি নিজেদের দখলে করে নিয়েছিল। একটি দুর্দান্ত রেকর্ডের সঙ্গে সফর শেষ করতে চেয়েছিল তারা। তবে স্বাগতিকরা একটি সান্ত্বনা জয়ের অপেক্ষায় ছিল।

আরও পড়ুন… ‘এটা আমাদের কাছে জয়ের মতোই,’ হেরেও খুশি ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক

১৭৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডের। দলের ১৮ রানের মাথায় ফিন অ্যালেনের উইকেট হারায় নিউজিল্যান্ড। তিনি দ্রুত ৭ বলে ১৪ রানের ইনিংস খেলেন। ইনিংসে দুটি চার ও একটি ছক্কা মারেন তিনি। দ্বিতীয় উইকেটের পতন ঘটে ডেন ক্লিভারের। মাত্র ৫ রান করতে পারেন তিনি। মার্টিন গাপটিলও ১৯ বলে ২৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন। ৬৫ রানের মধ্যেই নিউজিল্যান্ডের তৃতীয় উইকেটের পতন হয়। এরপর চতুর্থ উইকেটে গ্লেন ফিলিপস ও ড্যারিল মিচেলের মধ্যে ৫৩ বলে ৮২ রানের জুটি গড়ে ওঠে।

মিচেল ৩২ বলে ৪৮ রান করে আউট হন। এ সময় তিনি মারেন ৫টি চার ও ১টি ছক্কা। এক প্রান্তে রয়ে যান গ্লেন ফিলিপস। ফিলিপ ৪৪ বলে অপরাজিত ৫৬ রান করেন। নিশাম ৬ বলে ২৩ রান করেন। নিজের ইনিংসে দুটি চার ও দুটি ছক্কা মারেন তিনি। জেমস নিশামের সঙ্গে ফিলিপ পঞ্চম উইকেটে ১৪ বলে ৩৩ রানের জুটি গড়েন।

আরও পড়ুন… ‘এটা আমাদের কাছে জয়ের মতোই,’ হেরেও খুশি ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রান করে আয়ারল্যান্ড। আয়ারল্যান্ডের হয়ে ৪০ রান করেন ওপেনার পল স্টার্লিং। ১৬ বলে ১০ রান করেন ক্যাপ্টেন বলবির্নি। টাকার ১৯ বলে ২৮ রান করেন। হ্যারি টেক্টর ২০ বলে ২৩ রান করেন। শেষে নেমে ১৫ বলে ৩৭ রান করেন মার্ক এডার। নিজের ইনিংসে মারেন ৪টি ছক্কা ও ২টি চার। সোধি ও টিকনার নেন ২টি করে উইকেট। এদিনের ম্যাচের সেরা ও সিরিজের সেরা হয়েছেন নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস।

বন্ধ করুন