বাংলা নিউজ > ময়দান > IRE vs SA: শামসি বোঝালেন, কেন তিনি এক নম্বর, রেকর্ড পার্টনারশিপ সত্ত্বেও হারতে হল আইরিশদের
দুরন্ত বোলিং শামসির। ছবি- টুইটার (@cricketireland)।
দুরন্ত বোলিং শামসির। ছবি- টুইটার (@cricketireland)।

IRE vs SA: শামসি বোঝালেন, কেন তিনি এক নম্বর, রেকর্ড পার্টনারশিপ সত্ত্বেও হারতে হল আইরিশদের

  • সিরিজের প্রথম টি-২০ ম্যাচে দাপুটে জয় দক্ষিণ আফ্রিকার।

বিশ্বের এক নম্বর টি-২০ বোলারের মুকুট যে আইসিসি অকারণে তুলে দেয়নি শামসির মাথায়, সেটা আরও একবার প্রমাণ করলেন তিনি। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে শামসির দুরন্ত বোলিংয়ের সুবাদেই জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ ১-১ ড্র হয়েছে। এবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামেন প্রোটিয়ারা। আইরিশরা এই ম্যাচেও একটি দুরন্ত রেকর্ড গড়েন। যদিও শেষমেশ হার মানতে হয় তাঁদের।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬৫ রান তোলে। বাভুমা ১৩, ডি'কক ২০, মালান ৪, মার্করাম ৩৯, ভ্যান ডার দাসেন ২৫, মিলার ২৮, লিন্ডে ১০, রাবাদা অপরাজিত ১৯ ও উইলিয়ামস অপরাজিত ২ রান করেন। ৩টি উইকেট নেন মার্ক। ২টি করে উইকেট দখল করেন সিমি সিং ও জোস লিটল।

জবাবে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৩২ রান তোলে। একসময় তারা ৮৮ রানে ৯ উইকেট হারিয়ে বসে। শেষ উইকেটের জুটিতে ম্যাকার্থি ও লিটল ৪৪ রান যোগ করে অবিচ্ছেদ্য থাকেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে আইসিসির পূর্ণ সদস্য কোনও দেশের দশম উইকেটের জুটিতে এটিই রেকর্ড।

আয়ারল্যান্ডের হয়ে বলবির্নি ২২, টেকটর ৩৬, ম্যাকার্থি অপরাজিত ৩০ ও লিটল অপরাজিত ১৫ রান করেন। বাকিরা বলার মতো রান করতে পারেননি। শামসি ২৭ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন। লিন্ডে ও এনগিদি নেন ২টি করে উইকেট। ১টি উইকেট নিয়েছেন রাবাদা। দক্ষিণ আফ্রিকা ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয় যায়।

বন্ধ করুন