বাংলা নিউজ > ময়দান > আফগানিস্তানকে হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের রেকর্ড ভেঙে দিল আয়ারল্যান্ড

আফগানিস্তানকে হারিয়ে ওয়েস্ট ইন্ডিজের রেকর্ড ভেঙে দিল আয়ারল্যান্ড

আফগানিস্তানকে হারাল আয়ারল্যান্ড (ছবি-আইসিসি টুইটার)

আফগানিস্তান ক্রিকেট দল বর্তমানে আয়ারল্যান্ড সফরে রয়েছে। দুই দলের মধ্যে পাঁচ ম্যাচের সিরিজের প্রথম T20 আন্তর্জাতিক ম্যাচটি ৯ অগস্ট বেলফাস্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাবে অনুষ্ঠিত হয়েছিল। প্রথম টি টোয়েন্টি ম্যাচে খুব সহজেই সাত উইকেটে জিতে যায় আয়ারল্যান্ড।

আফগানিস্তান ক্রিকেট দল বর্তমানে আয়ারল্যান্ড সফরে রয়েছে। দুই দলের মধ্যে পাঁচ ম্যাচের সিরিজের প্রথম T20 আন্তর্জাতিক ম্যাচটি ৯ অগস্ট বেলফাস্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাবে অনুষ্ঠিত হয়েছিল। প্রথম টি টোয়েন্টি ম্যাচে খুব সহজেই সাত উইকেটে জিতে যায় আয়ারল্যান্ড। আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে এটি আয়ারল্যান্ডের পঞ্চম জয়। আফগানিস্তান টি-টোয়েন্টি আন্তর্জাতিকে সবচেয়ে বেশিবার (চারবার) ওয়েস্ট ইন্ডিজের কাছে পরাজিত হয়েছে এবং আয়ারল্যান্ড এই জয়ে ওয়েস্ট ইন্ডিজকে টপকে গেছে।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে স্কোর বোর্ডে সাত উইকেটে ১৬৮ রান তোলে আফগানিস্তান। জর্জ ডকরেল ২০তম ওভারের পঞ্চম বলে বিজয়ী বাউন্ডারি হাঁকালে আয়ারল্যান্ড তিন উইকেটে ১৭১ রানে পৌঁছে যায়। আফগানিস্তান শেষ দুই ওভারে ৩০ রান করেছিল। যার মধ্যে ইব্রাহিম জাদরানে ১৮ বলে অপরাজিত ২৯ রান করেছিলেন। জবাবে আয়ারল্যান্ডের ওপেনার পল স্টার্লিং করেছিলেন ২৯ বলে ৩১ রান এবং অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নি খেলেছিলেন ৩৮ বলে ৫১ রানের ইনিংস। প্রথম উইকেটে ৭.৩ ওভারে ৬১ রান যোগ করে দলকে দারুণ সূচনা এনে দিয়েছিলেন তাঁরা।

উইকেট-রক্ষক ব্যাটসম্যান লরকান টাকার ৩২ বলে ৫০ রান করে আয়ারল্যান্ডকে ভালো জায়গায় নিয়ে গিয়েছিল। হ্যারি টাকার অপরাজিত ২৫ রানের ইনিংস খেলেন। এর পাশাপাশি ডকরেল অপরাজিত ১০ রান করে দলের জয় নিশ্চিত করেছিলেন। এর আগে ডকরেল সাত উইকেটে দুইটি এবং ব্যারি ম্যাকার্থি ৩৪ রানে তিন উইকেট নিয়েছিলেন। আফগানিস্তানের হয়ে উসমান গনি ৪২ বলে ৫৯ রান করেন,যার মধ্যে ছিল দুটি ছক্কা ও ছয়টি চার ছিল। পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচ হবে বৃহস্পতিবার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.