বাংলা নিউজ > ময়দান > বাহারিনের বিরুদ্ধে জয়, বিশ্বকাপে কোয়ালিফাই করার আশা জাগিয়ে রাখল আয়ারল্যান্ড
বাহারিনের বিরুদ্ধে জয়। ছবি- টুইটার।

বাহারিনের বিরুদ্ধে জয়, বিশ্বকাপে কোয়ালিফাই করার আশা জাগিয়ে রাখল আয়ারল্যান্ড

  • প্রথমে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড তাদের নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রান করতে সমর্থ হয়

শুভব্রত মুখার্জি: পরপর ৭ বার বিশ্বকাপে কোয়ালিফাই করার আশা বাঁচিয়ে রাখল আয়ারল্যান্ড দল। ওমানে অনুষ্ঠিত বাহারিনের বিরুদ্ধে ম্যাচে রীতিমতো লড়াই করে জিততে হল আয়ারল্যান্ডকে। ২১ রানে ম্যাচ জিতলেন বালবির্নিরা। অপরদিকে নেপাল এবং আমীরশাহি ও তাদের দুই ম্যাচে পরপর জয় তুলে নিল। শনিবার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড দল।

প্রথমে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড তাদের নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রান করতে সমর্থ হয়। বাহারিন রান তাড়া করার সময়কালে প্রথম দিকে সেইভাবে কোন প্রতিরোধ গড়ে তুলতে পারেনি। শেষের দিকে সাথিয়া বিরাপাথিরান ব্যাট হাতে কিছুটা লড়াই চালালেও দলকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দিতে পারেননি। উল্লেখ্য একমাত্র টেস্ট খেলিয়ে দেশ হিসেবে গ্লোবাল কোয়ালিফায়ারের 'এ' টুর্নামেন্টে খেলছে আয়ারল্যান্ড।

টুর্নামেন্টের প্রথম ম্যাচেই তাদের আমীরশাহির কাছে ম্যাচে হারতে হয়েছিল। আর একটি হার মানেই টুর্নামেন্ট থেকে ছিটকে যেত তারা। যদিও এখন পর্যন্ত সেই সম্ভাবনাকে আপাতভাবে আটকে দিতে সমর্থ হল তারা। অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হতে চলা টি-২০ বিশ্বকাপে এখন ও দুটি জায়গা ফাঁকা রয়েছে যেখানে দলগুলো কোয়ালিফাই করতে পারে। সেই লক্ষ্যেই লড়াই চালাচ্ছে দলগুলো। অ্যান্ডি বালবির্নির দলকে জার্মানিকে হারাতেই হবে এবং আশা রাখতে হবে যাতে আমীরশাহি, বাহারিনকে হারায় তাহলে সেমিফাইনালে যেতে পারবে আইরিশরা।

এদিন প্রথম উইকেটে ৬২ রানের জুটি গড়েন বালবির্নি এবং পল স্টার্লিং। পরবর্তীতে গ্যারেথ ডেলানির অপরাজিত ৫১ রান আয়ারল্যান্ডকে পৌঁছে দেয় ১৫৭ রানে। আয়ারল্যান্ডের হয়ে বল হাতে ক্রেগ ইয়ং ১৬ রান দিয়ে ৩ উইকেট নিয়ে বাহারিনের সমস্ত লড়াই কার্যত শেষ করে দেন। বাহারিনের হয়ে ব্যাট হাতে লড়াই চালান বিরাপাথিরান। তিনি ১৪ বলে ৩৩ রানের ইনিংস খেলে অপরাজিত থাকলেও দলকে কাঙ্ক্ষিত জয় এনে দিতে পারেননি।

বন্ধ করুন