বাংলা নিউজ > ময়দান > আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন আইরিশ কিংবদন্তি, চোখ রাখুন কেরিয়ারের চমকপ্রদ ৭টি তথ্যে
উইলিয়াম পর্টারফিল্ড। ছবি- আইসিসি।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন আইরিশ কিংবদন্তি, চোখ রাখুন কেরিয়ারের চমকপ্রদ ৭টি তথ্যে

  • প্রথম সেঞ্চুরি লর্ডসে, দেশকে নেতৃত্ব দিয়েছেন ২৫৩টি ম্যাচে, আয়ারল্যান্ডের হয়ে প্রায় ১০ হাজার রান করা তারকা বিদায় জানালেন আন্তর্জাতিক ক্রিকেটকে।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন উইলিয়াম পর্টারফিল্ড। আয়ারল্যান্ডের কিংবদন্তি ক্রিকেটার দেশের হয়ে আর মাঠে না নামার কথা জানিয়ে দেন বৃহস্পতিবার। উইলিয়ামের অবসরে আইরিশ ক্রিকেটে তো বটেই, এমনকি আন্তর্জাতিক ক্রিকেটের এক গৌরবোজ্জ্বল অধ্যায় শেষ হয়।

একনজরে পর্টারফিল্ডের ক্রিকেট কেরিয়ার:-
১. ২০০৬ থেকে ২০২২ পর্যন্ত আয়ারল্যান্ডের হয়ে মোট ৩টি টেস্ট, ১৪৮টি ওয়ান ডে ও ৬১টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন উইলিয়াম।

২. টেস্টে ৫৮, একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৪৩৪৩ ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ১০৭৯ রান সংগ্রহ করেছেন পর্টারফিল্ড।

৩. তিন ফর্ম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১১টি সেঞ্চুরি ও ২৩টি হাফ-সেঞ্চুরি করেছেন উইলিয়াম।

আরও পড়ুন:- WI vs BAN: বিরল সেঞ্চুরি! ১০০তম ক্রিকেটার হিসেবে টেস্টের দুর্দান্ত মাইলস্টোন ছুঁলেন তামিম ইকবাল

৪. সহযোগী ক্রিকেট মিলিয়ে আয়ারল্যান্ডের হয়ে মোট ৩১০টি ম্যাচে মাঠে নামেন তিনি। সব পর্যায়ের ক্রিকেট মিলিয়ে উইলিয়াম আয়ারল্যান্ডের হয়ে তৃতীয় সর্বোচ্চ ম্যাচ খেলেছেন এবং দ্বিতীয় সর্বোচ্চ রানের মালিক।

৫. সহযোগী ক্রিকেট মিলিয়ে আয়ারল্যান্ডের হয়ে ১৮টি সেঞ্চুরি করেছেন উইলিয়াম। নমিবিয়ার বিরুদ্ধে ১৮৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন তিনি। ১৪৬টি ক্যাচ ধরেছেন এবং ২৪টি রান-আউট করেছেন।

৬. আয়ারল্যান্ডকে সব থেকে বেশি ২৫৩টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন পর্টারফিল্ড। তাঁর নেতত্বে আয়ারল্যান্ড ২টি ওয়ান ডে বিশ্বকাপ ও ৫টি টি-২০ বিশ্বকাপে মাঠে নামে।

আরও পড়ুন:- এটাই কি 'সর্বকালের সেরা ফস্কে যাওয়া ক্যাচ?' হেসে খুন সতীর্থরা, ভাইরাল ভিডিয়ো

৭. ২০০৬ সালে লর্ডসে এমসিসি একাদশের বিরুদ্ধে আয়ারল্যান্ডের হয়ে প্রথম সেঞ্চুরি করেন উইলিয়াম। সব ধরণের ক্রিকেটে সব ফর্ম্যাট মিলিয়ে দেশের হয়ে ৯৫০৭ রান সংগ্রহ করেন পর্টারফিল্ড।

বন্ধ করুন