বাংলা নিউজ > ময়দান > ১৬ বলে মাত্র ১টি বাউন্ডারি মেরেই আন্তর্জাতিক T20 ম্যাচ জিতে নিল আয়ারল্যান্ড
চোখের নিমেষে ম্যাচ জিতে নিল আয়ারল্যান্ড। ছবি- টুইটার (@IrishWomensCric)।
চোখের নিমেষে ম্যাচ জিতে নিল আয়ারল্যান্ড। ছবি- টুইটার (@IrishWomensCric)।

১৬ বলে মাত্র ১টি বাউন্ডারি মেরেই আন্তর্জাতিক T20 ম্যাচ জিতে নিল আয়ারল্যান্ড

  • ৩ রানের বেশি সংগ্রহ করতে পারেননি ফ্রান্সের কোনো ব্যাটার।

মাত্র ১৬ বলেই আন্তর্জাতিক টি-২০ ম্যাচ জিতে নিল আয়ারল্যান্ড। তাও একটি মাত্র বাউন্ডারি মেরে। মহিলা টি-২০ বিশ্বকাপের ইউরোপীয়ান অঞ্চলের কোয়ালিফায়ার ম্যাচে এমনই অবাক করার মতো ঘটনার সাক্ষী থাকল ক্রিকেটবিশ্ব।

লড়াই ছিল ফ্রান্সের সঙ্গে আয়ারল্যান্ডের মহিলা ক্রিকেট দলের। টস জিতে ফ্রান্সকে প্রথমে ব্যাট করতে পাঠায় আয়ারল্যান্ড। ১৬.১ ওভার ফরাসি দল মাত্র ২৪ রানে অল-আউট হয়ে যায়। উল্লেখযোগ্য বিষয় হল, ১৩ রান আসে অতিরিক্ত হিসেবে। দলের ১১ জন ব্যাটারের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ০, ১, ৩, ০, ০, ১, ২, ৩, অপরাজিত ১, ০, ০।

জেনিফার কিং ৩৪ বলে ৩ রান করেন। এছাড়া ১২ বলে ৩ রানের যোগদান রাখেন ট্রেসি রডরিগেজ। আয়ারল্যান্ডের ৬ জন বোলারই পালা করে উইকেট তোলেন। দু'জন নিয়েছেন ২টি করে উইকেট। চারজন দখল করেন ১টি করে উইকেট। ফ্রান্সের দু'জন ব্যাটার রান-আউট হন।

পালটা ব্যাট করতে নেমে আয়ারল্যান্ড ২.৪ ওভারে, অর্থাৎ ১৬ বলে কোনও উইকেট না হারিয়েই জয়ের জন্য প্রয়োজনীয় ২৫ রান তুলে নেয়। লুইজ লিটল ১২ রানে অপরাজিত থাকেন। ৭ বলের ইনিংসে তিনি ১টি চার মারেন। এটিই ছিল ম্যাচের একমাত্র বাউন্ডারি। ম্যাচের সেরা হয়েছেন আয়ারল্যান্ডের রিচার্ডসন, যিনি কোনও রান খরচ না করে ২টি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন