বাংলা নিউজ > ময়দান > জাদেজাকে টপকে দ্রুততম ভারতীয় হিসেবে টি-২০ ক্রিকেটে দুরন্ত মাইলস্টোন ইরফানের
লঙ্কা প্রিমিয়র লিগে ইরফান পাঠান। ছবি- গেটি ইমেজেস।
লঙ্কা প্রিমিয়র লিগে ইরফান পাঠান। ছবি- গেটি ইমেজেস।

জাদেজাকে টপকে দ্রুততম ভারতীয় হিসেবে টি-২০ ক্রিকেটে দুরন্ত মাইলস্টোন ইরফানের

  • দ্বিতীয় ভারতীয় হিসেবে টি-২০'র এলিট লিস্টে জায়গা করে নেন পাঠান।

দ্বিতীয় ভারতীয় অল-রাউন্ডার হিসেবে টি-২০ ক্রিকেটে ১৫০ উইকেট ও ২০০০ রান করার কৃতিত্ব অর্জন করলেন ইরফান পাঠান। গত ৯ ডিসেম্বর লঙ্কা প্রিমিয়র লিগে জাফনা স্ট্যালনসের বিরুদ্ধে ব্যাট হাতে ২৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলার পথে পাঠান এমন মাইলস্টোন ছুঁয়ে ফেলেন।

টি-২০ ক্রিকেটে আপাতত ব্যাট হাতে ইরফানের সংগ্রহ ২০২০ রান। তিনি বল হাতে উইকেট নিয়েছেন ১৭৩টি। এমন কৃতিত্ব অর্জন করতে ইরফানের লাগে ১৮০টি ম্যাচ।

প্রথম ভারতীয় অল-রাউন্ডার হিসেবে এমন ডুয়েল মাইলস্টোন ছুঁয়েছেন রবীন্দ্র জাদেজা। তিনি যদিও ২২০ ম্যাচে এমন কৃতিত্ব অর্জন করেন। সেদিক থেকে দ্রুততম ভারতীয় হিসেবে এমন নজির গড়েন ইরফান এবং পিছনে ফেলে দেন জাদেজাকে।

এই মুহূর্তে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে জাদেজার সংগ্রহে রয়েছে ২৫৮৬ রান। তিনি উইকেট নিয়েছেন ১৬৪টি।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে প্রথমবার মাঠে নেমেছিলেন ইরফান। তার পরে তিনি প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরেন লঙ্কা প্রিমিয়র লিগে। ক্যান্ডি টাস্কার্সের হয়ে এবছর ইরফান মোট ৪টি ম্যাচ খেলেন। তিনটি ম্যাচে সাকুল্যে ৩.৫ ওভার বল করেন। কোনও উইকেট পাননি তিনি। তিনটি ইনিংসে ব্যাট হাতে মাঠে নেমে সংগ্রহ করেন যথাক্রমে ১৮, অপরাজিত ২৫ ও ১১ রান।

বন্ধ করুন