বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপে ভারতের একাদশে প্রাক্তন সতীর্থকে দেখতে চান না ইরফান!
ভারতের সেরা একাদশ বেছে নিলেন ইরফান পাঠান

টি২০ বিশ্বকাপে ভারতের একাদশে প্রাক্তন সতীর্থকে দেখতে চান না ইরফান!

  • প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার ইরফান পাঠানও নিজের সেরা একাদশ বেছে নিয়েছেন। যেখানে ইরফান পাঠান তাঁর প্লেয়িং ইলেভেনে ঋষভ পন্তের পরিবর্তে দীনেশ কার্তিকের নাম দিয়েছেন। তিনি তিনজন ফাস্ট বোলার সহ একজন একক স্পিনারকে নিজের দলে বেছে নিয়েছেন।

২২ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হতে যাচ্ছে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) এই টুর্নামেন্টের জন্য ১৫ জন খেলোয়াড়ের ভারতীয় দল ঘোষণা করেছে। বিসিসিআই-এর এই ঘোষণার পর ক্রিকেট পন্ডিতরা টিম ইন্ডিয়ার সেরা একাদশ বেছে নিতে ব্যস্ত রয়েছেন। 

বিশেষজ্ঞদের এই তালিকার মধ্যে রয়েছেন প্রাক্তন অভিজ্ঞ খেলোয়াড় ইরফান পাঠান। এদিকে এই বহুজাতিক টুর্নামেন্টের জন্য প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার ইরফান পাঠানও নিজের সেরা একাদশ বেছে নিয়েছেন। যেখানে ইরফান পাঠান তাঁর প্লেয়িং ইলেভেনে ঋষভ পন্তের পরিবর্তে দীনেশ কার্তিকের নাম দিয়েছেন। তিনি তিনজন ফাস্ট বোলার সহ একজন একক স্পিনারকে নিজের দলে বেছে নিয়েছেন।

আরও পড়ুন… অবসর নিলেন অজি ভাইস ক্যাপ্টেন রাচেল হেইন্স

স্টার স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় ইরফান পাঠান বলেছেন, ‘দেখুন, আমার মতে আপনি যদি প্রথম ম্যাচ খেলছেন, আপনার একজন স্পিনারসহ অভিজ্ঞ বোলার দরকার। তাই আমার প্লেয়িং 11 হবে - রোহিত, কেএল রাহুল, তিন নম্বরে বিরাট (কোহলি), চার নম্বর সূর্যকুমার যাদব, ৫ নম্বর দীপক হুডা, ৬ নম্বর হার্দিক পান্ডিয়া, ৭ নম্বর দীনেশ কার্তিক, ৮ নম্বরে ডান হাতি স্পিনার (যুজবেন্দ্র) চাহাল, ৯-১১ এখানে থাকবেন জসপ্রীত বুমরাহ, হার্ষাল প্যাটেল এখানে থাকবেন এবং এর সঙ্গে আপনি ভুবনেশ্বর কুমারের জন্যেও যেতে পারেন।’

ইরফান পাঠান তাঁর প্লেয়িং ইলেভেনের ৫ নম্বরে দীপক হুডাকে রেখেছেন। যাতে প্লেয়িং ইলেভেনে কোনও বাম ব্যাটসম্যান না থাকে। একই সময়ে, তিনজন ফাস্ট বোলারের মধ্যে তিনি জসপ্রীত বুমরাহ এবং ভুবনেশ্বর কুমারের সঙ্গে হার্ষাল প্যাটেলকে বেছে নিয়েছেন।

আরও পড়ুন… অভিষেকের পরে কে হবে নতুন সভাপতি? কবে হবে ভোট? CAB-র নির্বাচনের ঢাকে কাঠি পড়ল!

প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার আরও বলেছিলেন যে, ‘প্লেয়িং ইলেভেনে তিনজন ফাস্ট বোলার থাকা উচিত যার মধ্যে দুজন হবেন মানসম্পন্ন ফাস্ট বোলার যারা ডেথ ওভারে বল করতে সক্ষম হবেন। আমি নিশ্চিত করব যে আমার কাছে তিনজন ফাস্ট বোলারকে একত্রিত করার এবং বেছে নেওয়ার স্বাধীনতা আছে, এমনকি আর্শদীপ (সিং) ডেথ বোলিং পরিচালনা করার জন্য, তাই আমার মতে প্লেয়িং 11-এ শুধুমাত্র একজন স্পিনার থাকবে। তাহলে কি আর্শদীপকে দলে জায়গা দিতে পারব?’

বন্ধ করুন