বাড়ি > ময়দান > নির্বাচকরা এক বছর সময় দিলে অবসর ভেঙে ফিরতে রাজি ইরফান
রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে ইরফান। ছবি- এএনআই।
রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে ইরফান। ছবি- এএনআই।

নির্বাচকরা এক বছর সময় দিলে অবসর ভেঙে ফিরতে রাজি ইরফান

  • তারকা অল-রাউন্ডারের মত, ভারতে ৩০ পেরোলেই ক্রিকেটারদের বুড়ো বলে ধরে নেওয়া হয়।

ইমরান খান, জাভেদ মিয়াঁদাদ, কেভিন পিটারসেন, কার্ল হুপারের মতো তারকারা অবসর থেকে ফিরে এসে আন্তর্জাতিক ক্রিকেট মাতিয়েছেন। বিদেশে এটা সম্ভব হলেও ভারতে একবার অবসর নেওয়ার পর ফিরে আসা সম্ভব নয়। এমনটাই মত টিম ইন্ডিয়ার প্রাক্তন অল-রাউন্ডার ইরফান পাঠানের। তিনি এও মনে করেন যে, বয়স ৩০ পেরোলেই ভারতীয় ক্রিকেটারদের বুড়োর দলে ফেলে দেওয়া হয়।

সুরেশ রায়নার সঙ্গে ইনস্টাগ্রাম লাইভে কথা বলার সময় ইরফান জানালেন, নির্বাচকরা যদি তাঁর সঙ্গে যথাযথ আলোচনা করেন এবং ১ বছর কঠোর পরিশ্রমের পর তাঁর নাম পুনরায় জাতীয় দলের জন্য বিবেচনা করা হবে এমন প্রতিশ্রুতি দেন, তাহলে অবসর ভেঙে ফিরে আসতে রাজি তিনি। 

ইরফান স্পষ্ট করে দেন যে, প্রস্তুতির জন্য এক বছর সময় দরকার তাঁর। জাতীয় দলে ফেরাতেই হবে এমন নিশ্চয়তা চাইছেন না তিনি। বরং নিজেকে উপযুক্ত প্রমাণ করতে পারলে দল নির্বাচনের সময় তাঁর নাম বিবেচনা করা হবে একটুকুই শুধু দাবি পাঠানের।

ইরফান বলেন, ‘যথাযথ আলোচনা জরুরি। যদি নির্বাচকরা আমাকে বলেন, ইরফান তুমি অবসর নিয়েছে বটে, তবে যদি এক বছর যথাযথ প্রস্তুতি নাও তোমার নাম জাতীয় দলের জন্য বিবেচিত হতে পারে। তেমনটা হলে আমি সবকিছু ছেড়ে মন প্রাণ দিয়ে কঠোর পরিশ্রম করতে রাজি আছি। কিন্তু প্রশ্ন হচ্ছে, যোগাযোগটা করবে কে?’

উল্লেখ্য, গত জানুয়ারিতে ১৬ বছরের দীর্ঘ কেরিয়ারে ইতি টানেন ইরফান পাঠান। জাতীয় দলের জার্সিতে তিনি ২৯টি টেস্ট, ১২০টি ওয়ান ডে ও ২৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন।

বন্ধ করুন