ইরফান পাঠান ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- আইপিএল।
ইরফান পাঠান ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- আইপিএল।

রাগে ড্রেসিংরুমে ব্যাট ছুঁড়ে ফেলেছিলেন ধোনি, কারণ জানালেন ইরফান

  • ক্যাপ্টেন কুল যখন মাথা গরম করেছিলেন, হদিশ দিলেন দীর্ঘদিনের সতীর্থ।

কঠিন সময়েও বিশেষ বিচলিত হন না। চাপের মুখেও ঠান্ডা মাথায় সিদ্ধান্ত নিতে পারেন। আবেগের বহিঃপ্রকাশ কদাচিৎই দেখা যায় তাঁর শরীরি ভাষায়। সাফল্যের দিনে বা ব্যর্থতায়, নির্বিকার থাকাই তাঁর স্বভাব। এহেন মহেন্দ্র সিং ধোনিকে ক্যাপ্টেন কুল হিসেবে অভিহিত করা যথাযথ সন্দেহ নেই।

মাঠের মধ্যে ধোনিকে মাথা গরম করতে দেখার অভিজ্ঞতা সমর্খদের খুব একটা নেই। তাই বরাবর সবার আগ্রহ, আদৌ ধোনি কখনও রাগ প্রকাশ করেছিলেন কিনা। 

একদা আইপিএল ও জাতীয় দলে ধোনির দীর্ঘদিনের সতীর্থ ইরফান পাঠানকে ঠিক এই প্রশ্নটিই করা হয় স্টার স্পোর্টসের ক্রিকেট কানেক্টেড অনুষ্ঠানে। উত্তরে ইরফান জানান, একবার ধোনির রাগ প্রকাশ করার বিরল ছবি চোখে পড়েছিল তাঁর। ধোনি এতটাই ক্ষুব্ধ ছিলেন যে, রাগে ড্রেসিংরুমে ব্যাট ছুঁড়ে ফেলেছিলেন।

ইরফান বলেন, ‘এটা ২০০৬-০৭’এর ঘটনা। একবার প্রস্তুতির সময় স্থির হয় যে, একটা ম্যাচ খেলা হবে, যেখানে ডানহাতি ব্যাটসম্যানরা বাঁ-হাতি বোলারদের সামলাবে এবং বাঁ-হাতি ব্যাটসম্যানরা ডানহাতি বোলারদের। সচরাচর ওয়ার্ম-আপের পর প্র্যাক্টিসে ফিরে যাই আমরা। ধোনিকে প্রস্তুতি ম্যাচে ভুল আউট দেওয়ার পর রাগে গজগজ করতে করতে ড্রেসিংরুমে প্রবেশ করে ও এবং ব্যাট ছুঁড়ে ফেলে হাঙ্গামা সৃষ্টি করে। সেদিন প্র্যাক্টিসেও আসে দেরি করে। সেদিন বুঝেছিলাম ধোনিরও রাগ হয়।'

বন্ধ করুন