বাংলা নিউজ > ময়দান > ‘লেফট ইজ রাইট’, বাইরে থাকা এই তিন বাঁ-হাতি বোলারের পক্ষে সওয়াল করলেন ইরফান পাঠানI
ইরফান পাঠান। ছবি- টুইটার।

‘লেফট ইজ রাইট’, বাইরে থাকা এই তিন বাঁ-হাতি বোলারের পক্ষে সওয়াল করলেন ইরফান পাঠানI

  • গত বছর শ্রীলঙ্কা সফরের পর কোনো বাঁ-হাতি ফাস্ট বোলার ভারতীয় দলের হয়ে খেলেনি।

চলতি বছরের শেষের দিকেই অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসতে চলেছে। তার আগে মজবুত দল তৈরির লক্ষ্যে মূলত বোলিং বিভাগে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে অনেকজনকে সুযোগ দিয়েছে টিম ইন্ডিয়া। আবেশ খান থেকে জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমারের মতো নিয়মিত সদস্যরা, সকলেই কোনো না কোনো ম্যাচ খেলেছেন।  

তবে কোনো বাঁ-হাতি ফাস্ট বোলার জাতীয় দলের জার্সিতে এই সিরিজগুলোয় মাঠে নামার সুযোগ পাননি। প্রাক্তন ভারতীয় বাঁ-হাতি বোলার ইরফান পাঠান এই বিষয়ে কিন্তু একটু অসন্তুষ্টই বটে। বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে খেলার যোগ্যতা রয়েছে, অথচ এই দলে নেই, এমন তিন জন বোলারের পক্ষে সওয়াল করেন ইরফান। Star Sports-এ আলোচনায় ইরফান বলেন, ‘এত জনের ভিড়ে (দলের ফাস্ট বোলারদের) আমি খালি আর একটা নাম যোগ করতে চাই। সেই নামটা হল একজন বাঁ-হাতি ফাস্ট বোলার। আইপিএলে পারফরম্যান্সের ভিত্তিতে তা খলিল আহমেদ, নটরাজন এবং চেতন সাকারিয়ার মধ্যে যে কেউ হতে পারেন। আমি জানি সাকারিয়া এখন ভাল ফর্ম নেই। তবে আইপিএলে ভাল খেললে ও একটা বিকল্প হতেই পারে। লেফট ইজ অলওয়েজ রাইট।’

গত বছর শ্রীলঙ্কা সফরে জাতীয় দলের হয়ে প্রথমবার সুযোগ পান সাকারিয়া। সেই সময় দলের বেশিরভাগ সিনিয়র ক্রিকেটাররা টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডে থাকায়, একগুচ্ছ তরুণদের দলে সুযোগ দেওয়া হয়। সাকারিয়াও তাদের মধ্যে অন্যতম। কিন্তু তারপর থেকে আর জাতীয় দলে সুযোগ পাননি তিনি। এমন কি অন্য কোনো বাঁ-হাতি বোলারও টিম ইন্ডিয়ার হয়ে খেলার সুযোগ পায়নি। বাঁ-হাতি বোলাররা দলের ভারসাম্য তৈরি করতে বেশ সাহায্য করেন। তাই পাঠানের যুক্তি কিন্তু একেবারে ফেলে দেওয়ার মতো নয়।

বন্ধ করুন