বাংলা নিউজ > ময়দান > শেষ ওভারে চাই ৩৫ রান, ছয় ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতালেন আইরিশ ক্রিকেটার, দেখুন ভিডিয়ো
ম্যাচের নায়ক জন গ্লাস। ছবি- টুইটার।
ম্যাচের নায়ক জন গ্লাস। ছবি- টুইটার।

শেষ ওভারে চাই ৩৫ রান, ছয় ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতালেন আইরিশ ক্রিকেটার, দেখুন ভিডিয়ো

  • একই ম্যাচে ছয় ছক্কা হাঁকানো জনের দাদা স্যাম হ্যাটট্রিক করেন।

এক ওভারে ছয় ছক্কা হাঁকানো সচরাচর দেখা না গেলেও যুবরাজ সিং থেকে হার্শেল গিবস, বহু ক্রিকেটারই এই কৃতিত্বের অধিকারী। তবে সবচেয়ে চাপের মুখে যখন ছয় ছক্কা ছাড়া ম্যাচ জেতার সম্ভব নয়, তখন কয়জন ক্রিকেটার পরপর ছটা বল মাঠের বাইরে পাঠাতে পারবে সেই নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। তবে এই কৃতিত্বটাই করে দেখালেন আইরিশ ক্রিকেটার জন গ্লাস।

LVS Twenty20 নামক আয়ারল্যান্ডের এক ঘরোয়া টুর্নামেন্টে ১৪৮ রান তাড়া করে ফাইনালে ম্যাচ জিততে শেষ ওভারে দরকার ছিল ৩৫ রানের বালিমিনা অ্যাকাডেমির। প্রতিপক্ষ ক্রেগাহ ম্যাচ প্রায় জিতেই নিয়েছিল। এমন সময়েই ব্যাট হাতে ঝড় তোলেন অধিনায়ক গ্লাস। মাত্র ৩৬ বলে ৮৭ রানের অপরাজিত ইনিংস খেলে বালিমিনাকে অভূতপূর্ব পরিস্থিতিতে খেতাব জেতান তিনি।

তবে এখানেই শেষ নয়। খুব কম ক্রিকেটারাই নিজেদের পরিবার বা দাদা-ভাইয়ের সঙ্গে একই দলে খেলেন, সেটা যে স্তরেই হোক না কেন। জনের দাদা স্যাম শুধু ম্যাচে খেলেনইনি, তাঁর ভাইয়ের মতো দুরন্ত পারফর্ম করে তাক লাগিয়ে দিয়েছেন তিনিও। প্রথম ইনিংসে হ্যাটট্রিকসহ নির্ধারিত চার ওভারে তার বোলিং পরিসংখ্যান ৩ ৫। নিশ্চই গ্লাস পরিবার তাদের সুপুত্রদের এমন দুরন্ত পারফরম্যান্সে গর্বিত হবেন।

বন্ধ করুন